আপনার মোবাইল দিয়ে ফ্রি কথা বলুন

17
1196

সর্বপ্রখম সবাইকে নবর্ষের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার প্রথম টিউন। আশাকরি সবাই ভাল আছেন। আর প্রখমে বলে রাখছি আমি বাংলা খুব একটা ভাল টাইপ করতে পারি না। আমার ভুল গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজ আপনাদের জন্য যে বিষয়টা নিয়ে টিউন করব, সে বিষয়টা আপনারা অনেকে জানেন, যারা বিষয়টা জানেন না তারা জেনে নিতে পারেন। চলুন মূল আলোচনায় আসা যাক, বর্তমান বিশ্বে ‍Smartphone গুলোর চাহিদা বেড়েই চলছে,Smartphone গুলো অ্যাপ্লিকেশন ছাড়া অচল। তাই থার্ড পার্টি কোম্পানীগুলো Smartphone এর জন্য প্রতিনিয়ত তাদের অ্যাপ্লিকেশনে নতুন নতুন ফিচার যোগ করছে। তেমনি আর্কশনীয় ফিচারযুক্ত একটি ‍অ্যাপ্লিকেশন Fring। মোবইল টু মোবাইল ফ্রি কথা বলার অনেক অ্যাপ্লিকেশন রয়েছে। তার মধ্যে আমার দেখা সবচেয়ে সেরা Fring অ্যাপ্লিকেশনটি। এই অ্যাপ্লিকেশনটি তিনটি OS এ ব্যবহার করা যায়।

আপনার মোবাইল দিয়ে ফ্রি কথা বলুন

***সার্পোটেড মোবাইল এর OS গুলো:

  • 01.Nokia এর,Symbian 2nd,3rd,5th edition,Belle,Windows এবং লেটেষ্ট os , শুধু Java ব্যতিত। Java text version only.
  • 02.Apple iphone ios.
  • 03Andorid os.

এই তিনটি os এ ব্যবহার করা যায়।

***সফটওয়ারটি মোবইল এ ব্যবহার করার শর্ত:

আপনার মোবাইল এবং যার সাথে Fring দিয়ে কথা বলতে চাইছেন তার মোবাইল এ অ্যাপ্লিকেশনটি থাকতে হবে। এই অ্যাপ্লিকেশনটি যেই মোবইলে ব্যবহার করতে চাইছেন সেই মোবাইলে ইন্টারনেট কানেকশন খাকতে হবে। অথবা Wi-Fi ইন্টারনেট ব্যবহার করতে পারেন।

***কিভাবে ডাউনলোড করবেন:

  • 01. Nokia মোবাইল এর জন্য ovi store থেকে ডাউনলোড করতে পারেন।
  • 02. Apple মোবাইল এর জন্য apps store থেকে ডাউনলোড করতে পারেন।
  • 03. Android মোবাইল এর জন্য android market থেকে ডাউনলোড করতে পারেন।

এছাড়াও আপনি আপনার মোবাইল থেকে তাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

           এই সাইটিতে আপনার মোবাইল থেকে প্রবেশ করলে সাইটি অটোমেটিক ডিটেক্ট করে নিবে আপনার মোবাইল মডেলটি তারপর ডাউনলোড এ ক্লিক করলে আপনার মোবাইল এর জন্য নিদিষ্ট ভার্সনটি ডাউনলোড হবে। তারপর আপনার মোবাইল এ ইন্সটল করে নিল।

যদি আপনার মোবাইল এ সঠিক ভার্সনটি ডাউনলোড না হয়ে থাকে তবে তা  ইন্সটল হবে না, হলেও তা চলবেনা। নো টেনশন।। নিচের এই সাইট খেকে আপনার মোবাইল এর মডেলটি দেখিয়ে ডাউনলোড করে নিন।

***অ্যাপ্লিকেশনটি ব্যবহার ও নিয়মাবলী এবং সুবিদা:

এই ধরনের অনেক সফটওয়ার রয়েছে তবে অন্য সবগুলো থেকে এটি আলাদা কারণ এর  কথা বলার কোয়ালিটি যথেষ্ট ভাল। এই সফটওয়ারটি বাংলাদেশের ভেতরের গ্রাহক এর সাথে যদি কথা বলেন মোটামুটি ভালভাবে কথা বলতে পারবেন। তার কারণ বাংলাদেশে নেটওয়ার্ক নেই, বর্তমানে রয়েছে নেটওয়ার্ক। তবে বিদেশে যে কোন প্রান্তে আপনাদের যাদের আত্বীয় স্বজন রয়েছে তাদের সাথে খুবই সুন্দর ভাবে কথা বলতে পারেন। বাংলাদেশের সিমের ইন্টারনেট যদি আপনি ব্যবহার করেন তবে এ স্পষ্ট কথা বলার জন্য জিপি ইন্টারনেট অথবা এয়ারটেল ইন্টারনেট ব্যবহার করাটা শ্রেয়। এই সফটওয়ার এ মাধ্যমে ভিডিও কল করতে পারেন। তবে হ্যা অথবা  ইন্টারনেট কানেকশন লাগবে, তবে বাংলাদেশ থেকে  নেটওয়ার্ক থেকে  এর থেকে ভিডিও কল দেওয়া সম্ভব। থেতে  তে ‍ফ্রিং কথা বলতে পারেন, এর মাধ্যমে। এর অপশন থেকে  আইডিটি এ্যাড করে কথা বলতে পারেন। যারা  ব্যবহার করেন তারা এর মাধ্যমে  কথা বলতে পারেন। আর  অপশন তো রয়েছে, যে কোন ধরনের ফাইল সেন্ড করতে পারেন। এছাড়া  এ্যাড করে কম রেটে বিশ্বের যে কোন নাম্বারে কথা বলতে পারেন। আধাঘন্টা কথা বললে 5 ইন্টারনেট খরচ হবে। সমস্য হলে জানাবেন সাহায্য করার চেষ্টা করব। সবাই ভাল থাকেন। দয়া করে ভুল গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ টিউনটি দেখার জন্য ধন্যবাদ!!!!!!!

17 মন্তব্য

একটি উত্তর ত্যাগ