আমরা কি সাব্বির রহমানের জন্য কিছু করতে পারি না ?

1
312
আমরা কি সাব্বির রহমানের জন্য কিছু করতে পারি না ?

মাসুম আহমদ

এখনও বলার মত তেমন কিছু অর্জন করতে পারিনি । কোন দিন যে অর্জন করতে পারব সে সম্ভবনাও নাই ।
আমরা কি সাব্বির রহমানের জন্য কিছু করতে পারি না ?

ব্লগ-ফেসবুক-টুইটার এসব যে এখন আর শুধু সামাজিক নেটওয়ার্ক তা না, এগুলা এখন বিকল্প মিডিয়া হিসাবে একটা ভাল এবং শক্ত অবস্হান করে নিয়েছে। এর জলন্ত প্রমান হল রেসেন্টলি মিসর-তিউনিসিয়ায় ঘটে যাওয়া বিপ্লব। বাংলা ব্লগগুলাও তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে, উদহারণস্বরুপ বলতে পারি অভ্র কিবোর্ড ইস্যুতে, মেহেরজান সিনেমা নিয়ে, এভারেষ্ট জয় নিয়ে বাংলাব্লগগুলো নেতৃস্থানীয় ভূমিকা পালন করেছে। তাছাড়া যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতেও অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। বন্যা দূর্গতদের সাহায্য, শীতে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম, গরিব মুক্তিযুদ্ধাদের সাহায্য এগুলাতো সবসময়ই করে আসছে।  তাই অনেকে এই মাধ্যম কে এখন সিরিয়াস লেখালেখির ক্ষেত্র হিসাবে বেছে নিয়েছেন, কেউকেউ ভাবছেন সমাজ পরিবর্তনের এক শক্তিশালি হাতিয়ার।

রেসেন্টলি সামুতে রুখসানা তাজীন আপু একজন প্রাইমারি শিক্ষকের চিকিৎসার জন্য সাহায্য চেয়ে একজন শিক্ষকের জন্য হাত পাতছি শিরোনামে একটা পোস্ট দিয়েছিলেন । যে শিক্ষকের নাম নাম মোহাম্মদ সাব্বির রহমান। রাজশাহী জেলার বোয়ালিয়া থানার মন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। যার দুইটা যার দুইটা কিডনিই নষ্ট হয়ে গেছে। পোস্ট দেয়ার পর এক অভাবনীয় সাড়া পেয়েছেন। মেনন আহমেদ নামের একজন তো সাথেসাথে একটা কিডনি দিতে রাজি হয়ে গিয়েছিলেন। কিন্তু দুভারগ্যক্রমে মেনন আহমেদের ব্লাড গ্রুপের সাথে রোগীর ব্লাড গ্রুপ মেলেনি।তাই মেনন ভাইয়ের আর কিডনি দেয়া হয়নি। দুইদিন আগে আমি কিছু সাহায্য পাঠিয়েছিলাম। পাঠানোর পর আমি সাব্বির রহমান কে ফোন করেছিলাম। ফোন করে জানলাম উনার কিডনি ডোনার পাচ্ছেন কিন্তু উনার সাথে টিস্যু ম্যাচিং এবং ক্রস ম্যাচিং হচ্ছে না। এখন ২ জনের সাথে টিসু টেস্ট করিয়েছেন। শনিবারে এর রেজাল্ট পাবেন। রেজাল্ট যদি পজেটিভ হয় তাহলে কিডনি ট্রান্সফার সম্ভব হবে। তখন যে জিনিসটা বাঁধা হয়ে দাঁড়াবে সেটা হল টাকা। এখন পর্যন্ত তাজিন আপু পোস্ট দেয়ার পর যে টাকা কালেক্ট হয়ছে তা হল – ২২৭০২৫ টাকা এবং ১৮০০ অষ্ট্র্রলিয়ান ডলার। আরও দরকার ১৬ লাখ টাকা। টাকার পরিমান দেখে হয়ত অনেকে ভাববেন এত টাকা!! ঠিকই ভাবছেন এই টাঁকাটা একজনের জন্য বিশাল কিছু কিন্তু আমাদের সবার জন্য বিশাল নয়।

আপনারা কেউ যদি সাহায্য করতে চান তাহলে নিচে সব তথ্য দিলাম – প্লিজ যে যত পারেন হেল্প করেন । আসেন না একজন সাব্বির রহমানের ইচ্ছা পুরনে সাহায্য করি-যার বাঁচতে খুব ইচ্ছে করে তার ছোট মেয়ে মৃদুলার জন্য।

সাহায্য পাঠাবার ঠিকানা
সাব্বির রহমান,
 সঞ্চয়ী হিসাব নং ১১২২১০৮০০১৪৪১৩, 
প্রাইম ব্যাংক, রাজশাহী। 
সাব্বির রহমানের মোবাইল নাম্বার – ০১৭১৯৯৩৩০৯৬

অস্ট্রেলিয়া থেকে কেউ যদি সাহায্য করতে চান তবে নীচের একাউন্টে পাঠাতে পারেনঃ
Commonwealth BankA/C
Name: Rukhsana Tarannum Tajin
BSB: 062831A/c No: 10327883

PayPal এর মাধ্যমে অর্থ পাঠাতে অনুগ্রহ করে নীচের লিঙ্কে PayPal বাটনটির সাহায্য নিনঃ
সাহায্যের জন্য একটি পে-পাল একাউন্টের লিঙ্ক পাবেন এখানে

ফেসবুক পেজ
Help School Teacher Sabbir

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ