কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।

টিউন শেয়ারিং...facebook কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।twitter কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।google কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।pinterest কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।email কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো ব্যাকআপ রাখুন ছোট্ট একটি ফ্রিওয়্যার সফটওয়্যার দ্বারা।

আপনার কম্পিউটারে কষ্ট করে অনেক ড্রাইভার হয়তো আপনি ইন্সটল করে থাকেন কিন্তু উইন্ডোজ ফরমেট বা রি-ইন্সটলের পর তা হারাতে হয় আবার কষ্ট করে কম্পিউটারের জন্য বিভিন্ন ড্রাইভার ইন্সটল করতে হয় আর এর জন্য অনেক জামেলা পোহাতে হয়। যেমন আপনার কম্পিউটারে ইন্সটল করা স্ক্যানার, প্রিন্টার, মডেম, গ্রাফিক্স, অডিও ইত্যাদি ড্রাইভার গুলো যদি ব্যাকআপ রাখুন পরবর্তীতে কম্…পিউটার রি-ইন্সটলের পর তা আবার রিস্টোর করতে পারবেন।

এর জন্য আপনি ব্যবহার করতে পারেন ডাবল ড্রাইভার নামক ফ্রিওয়্যার সফটওয়্যার’টি।

ডাউনলোড লিঙ্কঃ 

  • Download Double Driver এখান থেকে সফটওয়্যার’টি ডাউনলোড করতে পারেন। এটি উইন্ডোজ এক্সপি, ভিসতা, সেভেনে চালানো যাবে।
  • এটি পোর্টেবল আকারে তাই ইন্সটল করার যামেলা নেই, ডাউনলোড করার পর Scan current System এ ক্লিক করার পর আপনার কম্পিউটারে ইন্সটল করা ড্রাইভার গুলো দেখতে পাবেন এবং ব্যাকআপ রাখতে পারবেন।
  • পরবর্তীতে ব্যাকআপে রাখা ড্রাইভারগুলো রিস্টোর করতে সফটওয়্যারের রিস্টোর বাটনে ক্লিক করে ব্যাকআপে রাখা ফোল্ডার’টি দেখিয়ে দিন এবং রিস্টোর করে নিন।
  • সবশেষে সবাইকে ধন্যবাদ ।

tuner page এ এটা আমার প্রথম পোস্ট । somewhereinblog এ এখনও  প্রথম পাতাতে এক্সেস পাই নি বলে পোস্ট দিতে পারি না। এখানে পোস্ট দিতে পেরে ভাল লাগছে।

About The Author

Related posts

9 Comments

Leave a Reply

পিসির সমস্যা হাজারো, সমাধান একটি টিউনারপেজ হেল্প লাইন
৯,০০০ অনলাইন গেমস নিয়ে মেতে উঠুন টিউনারপেজ গেমস জোন
Close
ইমেইলের মাঝে প্রতিদিন নতুন পোস্ট লিস্ট

টিউনারপেজের প্রতিদিনের সবগুলো টিউন্স-এর একটি লিস্ট আপনার ইমেইলে পৌঁছে যাবে। তাই এখুনি সাবস্ক্রাইব করুন এবং নিজের ইমেইল আইডি টি অবশ্যই ভেরিফাই করে নিবেন প্রতিদিনের লিস্ট পেতে। ধন্যবাদ।