Ram সমস্যা

7
381

আপনার কম্পিউটারের মাদারবোর্ডে লাগানো Ram এ সমস্যা থাকলে উক্ত Ram স্লটটি মাদারবোর্ড থেকে খুলে অন্য অন্য একটি Ram স্লট লাগিয়ে পরীক্ষা করে দেখতে পারেন কোনো সমস্যা হচ্ছে কিনা…

 

আপনার কম্পিউটারের মাদারবোর্ডে লাগানো Ram এ সমস্যা থাকলে উক্ত Ram স্লটটি মাদারবোর্ড থেকে খুলে অন্য অন্য একটি Ram স্লট লাগিয়ে পরীক্ষা করে দেখতে পারেন কোনো সমস্যা হচ্ছে কিনা।

 

Ram স্লট খোলার জন্যে আপনি আপনার দুই হাত ব্যবহার করবেন। দুই হাতের তর্জনী আঙুলের সাহায্যে Ram স্লটের দুইপাশের ক্লিপে চাপ দিন। Ram স্লট সুন্দরভাবে খুলে আসবে।

ত্রুটিপূর্ণ Ram সিপিউতে লাগিয়ে রাখা বুদ্ধিমানের কাজ নয়। কারেণ Ram স্লটের দাম খুব একটা বেশি না। সুতরাং কোনো Ram ত্রুটিপূর্ণ হয়েছে বুঝতে পারার সাথে সাথে সেটি বদলে ফেলাই ভালো। নতুবা, পরবর্তীতে এর প্রভাব পড়তে পারে আপনার দামী মাদারবোর্ডে। কিংবা অন্য কোনো যন্ত্রাংশের উপর।

 

ধন্যবাধ।

কেমন লাগল অবশ্যই কমেন্ট লিখে জানাতে ভুলবেন না।

7 মন্তব্য

  1. আমি আরেকটা যোগ করি-
    * র‍্যামের দুই স্লটে চাইলে ভিন্ন ভিন্ন ব্র্যান্ডের র‍্যাম লাগানো যাবে তবে র‍্যামগুলোর বাসস্পিড সমান হলে ভাল হয়। ভিন্ন ভিন্ন বাসস্পিডের র‍্যাম লাগালে অনেক সময়ই সমস্যা করতে পারে। তাছাড়া যদি চলেও তবুও এমন ক্ষেত্রে দুইটার থেকে নিম্নতর বাসস্পিডের র‍্যামটির সমান পারফর্মেন্স পাবেন।

একটি উত্তর ত্যাগ