গেম’স জোন : নিড ফর স্পিড সিরিজ (আল্ট্রা-মেগা পোষ্ট)

3
781
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 4 তম পর্ব
গেম’স জোন : নিড ফর স্পিড সিরিজ (আল্ট্রা-মেগা পোষ্ট)

গেমওয়ালা

হ্যালো! আমি ফাহাদ! গেমওয়ালা হয়ে টিউনারপেজে রয়েছি অনেকদিন ধরেই। আমি একজন পুরোনো টিউনার এই টিউনারপেজের। গেমস নিয়ে রয়েছি আমি তোমাদেরই সাথে। আশা করি আরো বেশ কিছুদিন থাকতে পারবো।
গেম’স জোন : নিড ফর স্পিড সিরিজ (আল্ট্রা-মেগা পোষ্ট)

হ্যালো গেম পাগলরা>>>>কেমন আছেন সবাই>>>>নিয়ে এলাম গেম’স জোনের ৩য় পর্ব>>>>>আজকের পর্বে থাকছে আপনাদের প্রিয় রেসিং গেমস নিড ফর স্পিড এর সবগুলো গেমস নিয়ে রিভিউ, চিটকোড, নির্দেশিকা, ট্রেইনার ,সেভ গেমস এবং ডাউনলোড জোন।

আমরা অনেকেই গাড়ি রেসিং নিয়ে বহুত গেম খেলেছি।But নিড ফর স্পিড গেমটির মত সমতুল্য আর কোন গেমস এখনো তৈরি হয় নি। সেই ১৯৯৪ সাল থেকে আজ ২০১২ সাল পর্যন- পিসি,এক্স বক্স, এক্স বক্স ৩৬০, প্লে-ষ্টেশন, প্লে-ষ্টেশন ২, প্লে-ষ্টেশন ৩, প্লে-ষ্টেশন পোর্টেবল, গেইম কিউব, ডব্লিউ আই আই, নিট্রেন্ডু, মোবাইল ইত্যাদি ভিন্ন ভিন্ন কনসোলে দারুণ সব গেম আমাদের উপহার দিয়ে আসতেছে। Till 2012 নিড ফর স্পিড আমাদেরকে প্রায় ২০-২২ টার মত গেমস উপহার দিয়েছে। তো আসুন ঘুরে আসি নিড ফর স্পিড এর দুনিয়া থেকে>>>>>>>>

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আজকের জোনটি একটু বিশাল। ধৈর্য থাকলে পড়বেন। কারণ ২০-২২টা গেমস নিয়ে তো আর ছোট কোন পোষ্ট করা যায় না!

1. Info Zone
2. Game List Zone
3. Cheats Zone
4. Walkthrough Zone
5. Trainer Zone
6. Save Game’s Zone
7. Mod’s Zone
8. Download Zone

Info Zone:

সিরিজ ভিত্তিক গেমস এ যাওয়া আগে আমরা নিড ফর স্পিড এর ইতিহাস জেনে নেই আগে।

Company: Electronic Arts-Games Ltd.

Developers:
EA Canada (1994-2001),
Black Box Games (2001-2002),
EA Black Box (2002-present)
EA Montreal (2009)
EA Singapore (2010)
Slightly Mad Studios (2009-2011)
Criterion Games (2010)

Publishers:
Electronic Arts

First Release:
The Need For Speed (August 31, 1994)

Latest Release:
Need For Speed: The Run (November 15, 2011)

Official Website:
www.needforspeed.com

Total Sells (1994-2009):
102 million copies.

———————————————————–

The Need For Speed {NFS} (1994):
নিড ফর স্পিড সিরিজের সর্বপ্রথম গেমস এটি। যা ৩১ আগষ্ট, ১৯৯৪ সালে রিলিজ হয়। এটি প্রায় গ্রান্ড থেফ্ট অটো সিরিজের প্রথম গেমের মত ক্যামেরা আঙ্গেল দিয়ে বানানো। রিলিজের প্রথম সপ্তাহেই দারুন আয় করে ই.এ গেমস। তখন থেকেই গেমটি সিরিজ ভিত্তিক বানানোর পরিকল্পনা করা হয়। শুরুতে এর নাম ছিল শুরু স্পিড রেসিং। পড়ে এটির নাম নিড ফর স্পিড রাখা হয়। সর্বপ্রথম ১৯৯৪ সালে দ্যা নিড ফর স্পিড নামে 3DO কনসোলের জন্য এটি বানানো হয়। এরপর পিসি(ডস) ভার্সন এ ১৯৯৫ সালে রিলিজ হয়। এবং সর্বশেষ ১৯৯৬ সালে প্লে-ষ্টেশন এবং শার্টান কনসোলের জন্য এটিকে পুনরায় রিলিজ করা হয়।

Need For Speed Special Edition (NFS-SE), (1996):
সিরিজের দ্বিতীয় গেম হলেও এটি পটভূমি হল ১৯৯৫ সালে নিড ফর স্পিড পিসি ভার্সন। এটি কে সিডি-রম এ চালানো সুবিধা যোগ করে বাজারে রিলিজ করা হয়। এটিতে ডাইরেক্ট-এক্স ২ প্রযুক্তি এবং নেটওয়াকিং /টিপি প্রযুক্তি যোগ হয়। নতুন ২টি রাস-া, রাত/দিন/সন্ধ্যা আবহাওয়া এবং কিছুটা গ্রাফিক্স উন্নত করে এটি বাজরে ছাড়া হয়।

Need For Speed II (NFS-II), (1997):
সিরিজের তৃতীয় গেম এটি। এটিতে তখনকার সর্বশেষ এক্সক্লুসিভ গাড়ির সমন্বয় করে রিলিজ করা হয়। নতুন কিছু রাস-া, উন্নত গ্রাফিক্স এবং নকআউট রেসিং মুড এটিতে যোগ করা হয়।
Need For Speed II –Special Edition (NFS II-SE), (1997):
সিরিজের এই গেমটি আগের ভার্সনের চেয়ে কিছুটা উন্নত। এক্সটা কিছু গাড়ি, এক্সটা রোড , Glide, 3D graphics, 3Dfx’sVoodoo, Voodoo 2 প্রযুক্তি যোগ করে এটি বাজারে আনা হয়।

Need For Speed III-Hot Pursuit (NFS III-HP), (1998):
সিরিজের এই গেম এ সর্বপ্রথম পুলিশ মোড চালু করা হয়। এতে প্লেয়ার নিজে পুলিশ সেজে বেখেপ্পা রেসারদের ধরতে পারবেন। সিরিজের এই গেমে সর্বপ্রথম নিড ফর স্পিড ওয়েবসাইট থেকে গাড়ি নামানোর (ডাউনলোড) সুবিধা যোগ করা হয়। এবং সিরিজের প্রথম Direct 3D hardware acceleration প্রযুক্তি যুক্ত করে রিলিজ করা হয়।

Need For Speed: High Stakes / Road Challenge (NFS HS/ NFS RC), (1999):
সিরিজের এই গেমটিকে High Stakes হিসাবে উত্তর আমেরিকাতে এবং Road Challenge নামে ইউরোপ এবং ব্রাজিলে, Conduite en etat de liberte নামে ফ্রান্সে এবং Brennender Asphalt নামে জার্মানিতে ১৯৯৯ সালের গ্রীষ্মকালে বাজারে রিলিজ করা হয়।

এতে বেশ কিছু নতুন রেসিং মোড যুক্ত করা হয় , এদের মধ্যে রয়েছে High Stakes, Getaway, Time Trap & Career. সিরিজের এই গেমে প্রথম ক্যারিয়ার মোড যুক্ত করা হয়।

Need For Speed: Porsche Unleashed/ Porsche 2000/ Porsche, (NFS PU/ NFS P2000, NFS P), (2000):
সিরিজের এই গেমটিকে Porsche Unleashed হিসাবে উত্তর আমেরিকাতে এবং Porsche 2000 নামে ইউরোপ এবং ব্রাজিলে, Porsche নামে জার্মানিতে ২০০০ সালে বাজারে রিলিজ করা হয়।
এতে প্লেয়ারের ড্রাইভিং স্কিল পরীক্ষা করার জন্য ক্যারিয়ার মোডের পাশাপাশি ফ্যাক্টরি ড্রাইভার মোড যুক্ত করা হয়। এবং এই গেম এ মাল্টিপ্লেয়ার স্পিলিট স্কিন সুবিধাটি যুক্ত হয় নি।

Need For Speed : Hot Pursuit II (NFS HP 2), (2002):
তখনকার দিন পযনর্- এই গেমে সর্বাধুনিক গ্রাফিক্স প্রযুক্তি যোগ করে বাজারে ছাড়া হয় ২০০২ সালে। তাই এটি বাজারে প্রচুর জনপ্রিয় হয়ে উঠে মাত্র রিলিজের ২ মাসের মধ্যেই।
হট পারসুট ২ গেমটি সিরিজের ৪র্থ গেম হট পারসুট গেমের আদলে তৈরি করা হয়েছে। এতে “in the driving seat” ক্যামেরাটি যুক্ত করা হয় নি। তবে আজকাল ইন্টারনেট এ মোডিং সুবিধার জন্য গেমটির বহু রকমের ক্যামেরা এঙ্গেল তৈরি হয়েছে। তবে সিরিজের এই গেমের মাধ্যমে পিসি ভার্সনের “মাল্টিপ্লেয়ার স্পিলিট স্কিন” মোড – এর সমাপ্তি ঘটেছে। গেমটিতে ল্যানের মাধ্যমে খেলার জন্য GameSpy’s internet matchmaking system প্রযুক্তি যোগ করা হয়। এবং এই গেমের মাধ্যমে ই.এ. কোম্পানি কর্তৃক লাইসেন্স কৃত রক/টেকনো মিউজিক যোগ করা হয়। মিউজিক সমূহ “EA – Trax” নামে নাম করণ করা হয় এবং একই নামে আলাদা ভাবে বাজারে শুধু মিউজিক ট্যাক গুলো রিলিজ করা হয়।

Need For Speed: Underground (NFS Underground), (2003):
সিরিজের এই গেমটির মাধ্যমে নিড ফর স্পিড গেম সিরিজটি ২য় জেনারেশন প্রযুক্তিতে যুক্ত হয়। এটি নভেম্বর ১৭, ২০০৩ সালে বাজারে আসে। সিরিজের এই গেমটি চালাতে হলে Hardware Transform & Lighting in Graphics Cards প্রযুক্তি পিসিতে থাকতে হয়। গেমটিতে নতুন ৩টি রেসিং মোড Drag, Drift & Sprint যুক্ত করা হয়। এবং এটিই সিরিজের প্রথম গেম যেটি একটি পূর্ব-পরিকল্পিত গল্পের মাধ্যমে খেলা যায়। সাথে যোগ করা হয় প্রয়োজনীয় “ইন গেম ভিডিও’স”।

Need For Speed: Underground 2 (NFS U2), (2004):

সিরিজের এই গেমটি আন্ডারগ্রাউন্ড গেমটির সিকুয়াল। যেটি নভেম্বর ১৫, ২০০৪ তে রিলিজ হয়। এতে নতুন ২টি রেসিং মোড Underground Racing League & Street X যুক্ত করা হয়। এর সাথে রেসিং নির্বাচন করতে শহরের বিভিন্ন জায়গা ঘুরে ঘুরে নির্বাচন করতে হয় ( Just Like “Grand Theft Auto” & “Midnight Club 2”) এবং নতুন মোড “outrun” যুক্ত হয় (similar to “Tokyo Xtreme Racer”)| এছাড়াও আমেরিকান ওয়্যারলেস কমিউনিকেশন কোম্পনি “Cingular Wireless” এর লোগো যুক্ত করে ফোন কল রিসিভের সুবিধা যুক্ত হয়।

Need For Speed: Underground Rivals (Only for PSP), (2005-2006):
সিরিজের এই গেমটি সর্বপ্রথম নিড ফর স্পিড গেম যেটি শুধু মাত্র সনি কোম্পানির প্লে-ষ্টেশন পোর্টেবল (পি.এস.পি) এর জন্য তৈরি করা হয়। এটি জাপানে ফেব্রুয়ারী ২৪- ২০০৫ সালে, নর্থ আমেরিকায় মার্চ ১৪- ২০০৫ সালে এবং সেপ্টেম্বর ১-২০০৫ সালে ইউরোপে রিলিজ হয়। পরে এটির সিকুয়াল Need For Speed: Underground Rivals Platinum জুন ৩০, ২০০৬ এ রিলিজ হয়।

Need For Speed: Most Wanted (NFS MW), (2005):
সিরিজের এই গেমটি নভেম্বর ১৬, ২০০৫ সালে PC, Xbox 360, Gamecube, Xbox, PS2, GBA, DS কনসোলে রিলিজ হয়। এবং গেমটি সিরিজের প্রথম গেম যেটি এক্স.বক্স ৩৬০ এ রিলিজ হয়। এটিকে Need For Speed: Most Wanted 5-1-0 নামে Sony- Play Station Portable (PSP) কনসোলে রিলিজ করা হয়। বরাবরের মতই এতে পুলিশ মোড যুক্ত হয় তবে এটি হট পারসুট এর এ্যাডভান্স ভার্সন। এতে CGI Effects & Motion Blue প্রযুক্তি যুক্ত করা হয় যার কারণে এর গ্রাফিক্স উন্নত পর্যায়ে চলে যায়। এতে ১৫টি ব্ল্যাক লিষ্ট রিভাল’স যুক্ত করা হয় যাদের কে হারানো নিয়ে গেমের গল্প এগিয়ে যায়। বাংলাদেশে এখনো গেমটি ব্যাপক জনপ্রিয়।

পরে ২০০৬ সালের প্রথম দিকে নিড ফর স্পিড এর ১০তম বার্ষিকীতে Need for Speed: Most Wanted Black Edition (NFS MWBE) নামে মোষ্ট ওয়ানটেড এর উন্নত ভাসর্ন বাজারে ছাড়া হয়। এতে নতুন কিছু রেস, চ্যালেজ্ঞ, নতুন কিছু বোনাস গাড়ি যুক্ত হয়। যাদের মধ্যে রয়েছে BMW E46, BMW M3 GTR, 1967 Chevrolet Camaro, Chevrolet Corvette C6,R, a Porsche etc.

Need For Speed: Carbon, (NFS Carbon), (2006):

সিরিজের এই গেমটি অক্টোবর ৩১, ২০০৬ সালে বাজারে আসে। গেমটিতে মোষ্ট ওয়ানটেড এর গল্প অনুসরণ করা হয়। তবে এর পুলিশ ব্যবস’া মোষ্ট ওয়ানটেড এর তুলনায় উন্নত করা হয় যাকে বলে “nightmare-only racing”, এতে নতুন একটি গেম প্লে সুবিধা যোগ করা হয় যাকে বলা হয় “crew” এবং একটি নতুন রেসিং মোড “Canyon Duel” যুক্ত করা হয়। গেমটি আন্ডারগ্রাউন্ড সিরিজের আবহাওয়ার সাথে মিল থাকায় গেমটিতে শুধু রাত প্রযোজ্য থাকে। এছাড়া গাড়ির টিউনিং এ নতুন অপশন “Autosculpt” যুক্ত হয়। রিলিজের কিছুদিন পর গেমটির তিনটি উন্নত ভার্সন বাজারে আসে। যাদের মধ্যে রয়েছে NFS Carbon: Own The City, NFS Carbon: The Collector Edition & NFS Carbon Ultra (PSP).

Need For Speed: ProStreet, (NFS PS), (2007):

সিরিজের এই গেমটি নভেম্বর ২৩, ২০০৭ এ রিলিজ হয়। এতে গাড়ির ড্যামেজ কে উন্নত করা হয় যাকে “Realistic Damage” বলে। কার্টুনের মত গ্রাফিক্স, বোরিং ক্যারিয়ার মোড ইত্যাদি কারণে গেমটি বাজার মাত করতে পারে নি।

Need For Speed: Undercover, (NFS Undercover), (2008):

সিরিজের এই গেমটি নভেম্বর ১৮, ২০০৮ এ বাজারে আসে। গেমটি কে তৈরি করতে ১৬ মাস সময় নেন নির্মাতারা। গেমটি তে নতুন ২টি রেসিং মোড “open-world racing & Highway battle mode” যোগ হয়। গেমটিতে মোষ্ট ওয়ানটেড এর মতই পুলিশ যোগ করা হয়। তবে গেমটিতে পুলিশের ভুমিকায় প্লেয়ারকে বেশি খেলতে হয়। গেমটিতে ৫০টির উপরে গাড়ি যুক্ত করা হয়।

Need For Speed: Shift, (NFS Shift), (2009):

সিরিজের এই গেমটির মাধ্যমে নিড ফর স্পিড গেম সিরিজটি ৩য় জেনারেশন প্রযুক্তিতে যুক্ত হয়। গেমটি বাজারে আসে সেপ্টেম্বর ১৫, ২০০৯ সালে। গেমটি তে ৬০টির বেশি গাড়ি, ১৯টি রেসিং জায়গা ইত্যাদি মজুদ রয়েছে।

Need For Speed: Nitro, (Only for Nintendo DS & Wii), (2009):

সিরিজের এই গেমটি শুধু মাত্র নিনট্রেনডু ডিএস এবং উইই কনসোলের জন্য নভেম্বর ৩, ২০০৯ সালে বাজারে ছাড়া হয়।

Need For Speed: World, (NFS World), (2010):

মোষ্ট ওয়ানটেড এবং কারবোন এর গেমিং স্টাইল আপগ্রেটিং করে গেমটি বাজারে আসে জুলাই ২৭, ২০১০ সালে। এটি অনলাইন ভিক্তিক গেম হিসাবে বাজারে ছাড়া হয়। এতে মাল্টিপ্লেয়ার সুবিধা ৪ জনে উন্নত করা হয়।

Need For Speed: Hot Pursuit 2010, (NFS HP 2010), (2010):

গেমটিতে পুলিশ চেসিং এর উপর জোরদার করে বাজারে আসে নভেম্বর ১৬, ২০১০ সালে। গেমটিতে ৬০টির বেশি গাড়ি রয়েছে, যেগুলো বেশির ভাগই রেসিং এবং পুলিশ মোড এ ব্যবহার করা যায়। আর কিছু এক্সক্লুসিভ গাড়ি রয়েছে উভয় পক্ষেই। গেমটিতে পুলিশ গাড়িকে হাই স্পিড গাড়িতে উন্নত করা হয়েছে। যে কারণে রেসিং গাড়ির তুলনায় গেমটিতে পুলিশ গাড়ির স্পিড বেশি হয়।

Need For Speed: Shift 2 Unleashed, (NFS S2U), (2011):

সিরিজের ২০০৯ সালের গেম নিড ফর স্পিড শিফ্ট এর সিকুয়াল হল এই গেমটি। যেটি বাজারে আসে মার্চ ২৯, ২০১১ সালে। গেমটিতে রেকর্ড সংখ্যক ১৪০টির বেশি গাড়ি, ২০০টির বেশি জায়গা এবং সিরিজের সর্বপ্রথম গেম যেটিতে ডুয়াল আবহাওয়া মোড মানে দিন-এবং-রাত সুবিধা যোগ করে বাজারে ছাড়া হয়। গেমটি রিয়েল ওয়ার্ল্ড এর ৪০টি জায়গা রয়েছে।s

Need For Speed: The Run, (NFS RUN), (2011):

সিরিজের সর্বউন্নত গ্রাফিক্স এবং লেটেস্ট গেম হল নিড ফর স্পিড দ্যা রান গেমটি। গেমটি নভেম্বর ১৫, ২০১১ সালে বাজারে আসে। গেমটিতে নতুন রেসিং মোড “quick time events” যুক্ত হয়। গেমটিতে সিরিজের সমস- গাড়ির এক্সক্লুসিভ কালেকশন রয়েছে।

Game List Zone:

The Need For Speed Game Series Includes This Games:

1. The Need For Speed,
2. Need For Speed II,
3. Hot Pursuit (1998),
4. High Stakes,
5. Porsche Unleashed,
6. Motor City Online,
7. Hot Pursuit 2,
8. Underground,
9. Underground 2,
10. Most Wanted, (Most Wanted Black Edition)
11. Carbon, (Own The City, Collectors Edition & Ultra)
12. ProStreet, (Collectors Edition)
13. Undercover,
14. Shift,
15. Nitro,
16. World (Online)
17. Hot Pursuit 2010,
18. Shift 2: Unleashed,
19. The RUN.

Exclusive for Free Download:

20. V-Rally
21. V-Rally 2
22. V-Rally 3

Cheats Zone:

**The Need For Speed:

Type this Code as a Player Name:

EAC POWR : Bonus car
EAC WARP : Gameplay gets speed up
EAC RALY : Rusty Springs becomes Egyptian

**Need For Speed II:

Type these cheats in the main menu.

Code Result
——————
BUS School Bus
SEMI Tractor Trailer
VWFB Volkswagen Fastback
VWBUG Volkswagen Beetle
VANAGON Volkswagen Van
MIATA Mazda Miata
BMW BMW
MERCEDES Mercedes-Benz
VOLVO Volvo Station Wagon
ARMYTRUCK Mercedes Unimog Army Truck
SNOWTRUCK Mercedes Unimog Snow Truck
JEEPYJ Jeep YJ
LANDCRUISER Toyota Landcruiser
QUATTRO Audi Quattro
PIONEER Give all cars better engines, brakes and handling
COMMANCHE Comanche Pick-up Truck
HOLLYWOOD Get the secret track
drive29 Monolithic Studio Bus
drive30 Limo
drive31 Citreon 2cv
drive36 cart
drive37 Outhouse
drive38 T-Rex
drive39 wagon
drive40 Sovenir stand 1
drive41 Sovenir stand 2
drive42 Sovenir stand 3
drive43 log
drive44 wooden crate
drive45 Monorail
drive46 Hover Police
drive47 U.F.O.
drive48 Hovering Sewage Truck
drive49 Snowy Wooden Box 1
drive50 Snowy Wooden Box 2
redracer Ford Indigo
vip – Limousine
schoolzone – School Bus
madland – Wooden Stand
rexhour – Tyrannosaurus Rex
go18 – School Bus
go19 – Commanche Pick-up Truck
go20 – School Bus
go21 – Tractor Trailer
go22 – School Bus
go23 – Audi Quattro
go24 – School Bus
go25 – School Bus
go26 – Mercedes-Benz
go27 – Volkswagen Fastback
go28 – Mazda Miata
go29 – School Bus
go30 – School Bus
go31 – Mercedes Unimog Army Truck
go32 – School Bus
go33 – Mercedes Unimog Snow Truck
go34 – Monolithic Studios Tour Bus
go35 – Limousine
go36 – Mazda Miata
go37 – School Bus
go38 – School Bus
go39 – School Bus
go40 – Wooden Box
go41 – Hand Cart
go42 – Wooden Stand
go43 – Tyrannosaurus Rex
go44 – Wild West Style Wagon
go45 – Souvenir Stand 1
go46 – Souvenir Stand 2
go47 – Souvenir Stand 3
go48 – Log
go49 – Crate 1
go50 – Box of Beer
go51 – Block of Rock
slip – Enables super slip ‘n’ slid mode. Makes the cars skid more than usual.
Cooks some awesome doughnuts!

**Need For Speed II- Special Edition:

Type these cheats in the main menu:
———————————–
Type kcjones at the main menu to drive with a rainbow
color car and horizon. (3Dfx only)

Type silspd as your name when you recieve a record to
make your car heavier.

Type roadrage at the main menu and when you honk your
car when an opponent is in front of you, your opponent
will crash.

Type mad at the main menu to have cows fly behind you
car instead of dust. (3Dfx only)

Hold h while racing to give your car a short speed
boost (the slot cheat must be enabled).

Type slot at the main menu to enable slot mode in the
Player Car menu (note that you must be in either
Arcade or Wild modes). This will automatically turn
you car for you making you only have to push the accel
button to race.

Type chase at the main menu to make the opponent cars
follow you if you are in front of them. You can make
them drive over jumps, make them crash, etc.

Hold n when the race is loading to drive during the
night. (n/a with 3Dfx)

Type rain at the main menu to race with rain
conditions in the Proving Grounds or Mystic Peaks
track. (n/a with 3Dfx)

Type slip at the main menu to get slippery tracks.

Type pioneer at the main menu to upgrade all the cars
engines. This will give them better handling and
faster speeds.

Type rushhour at the the main menu to get a lot of
traffic on the road.

BONUS TRACK CHEAT
—————–
Type hollywood at the main menu to obtain the secret
track, Monolithic Studios.

BONUS CAR CHEATS
—————–
Type bomber at the main menu to obtain the Bomber BFS.

Type fzr2000 at the main menu to obtain the FZR 2000.

Type tombstone at the main menu to obtain a Tombstone
Daytona racing car.

**Need For Speed III- Hot Pursuit:

Enter one of the following codes at any menu before starting a race to activate the corresponding cheat function.

madland – All cars are fast in single race mode
ckjones – Colored cars mode
merc – Mercedes CLK GTR bonus car
dcop – Diablo pursuit car
elninor – El Niño bonus car
ecop – El Niño pursuit car
empire – Empire City track
allcars – Enable all cars
gofast – Fast car in single race mode
newcars – Jaguar XJR-15 and all secret police pursuit cars
jag – Jaguar XJR-15 bonus car
bullhorn – Police yell comments during chase
rushhour – Race with more traffic on the road
macr – All pursuit mode cars
go09 – 65 Mustang
go10 – 66 Chevy Pickup
go05 – 71 Plymouth Cuda
go04 – BMW 5 Series
go13 – Caprice Classic Taxi
go03 – Cargo Truck
go14 – Chevy Cargo Van
go17 – Crown Victoria Cop Car
go08 – Ford Fullsize Van
go06 – Ford Pickup with Camper Shell
go19 – Grand Am Cop Car
go07 – Jeep Cherokee
go21 – Knock Out Loser Truck
go01 – Mazda Miata
go18 – Mitsubishi Eclipse Cop Car
go11 – Range Rover
go20 – Range Rover Cop Car/Ranger Vehicle
go12 – School bus
go16 – Sedan
go02 – Toyota Landcruiser
go00 – Volvo Convertible
go15 – Volvo Station Wagon

**Need for Speed 4 – High Stakes

When you press the code “resetya” and you start the race, you can reset all the other cars on the track by horning. The cheat “outmyway” is the same, but then you let the tires of the other cars explode.

P.S.: Don’t use them both at the same, or else only the resetya-code works.

RCADE MODE
———–
Code Result
——————
TP 00-15 – Drive As Traffic Cars
GOFAST – Upgrade Engine
MONKEY – Upgrade Automatic Transmission
MOON – Low Gravity
MADLAND – Super Human Opponents
HOTROD . Be titan(Verry funny)
FLASH . Phatom car.
WHIRLY . Now you are a helicopter.
NFS_PD . Extra police car.

If you want more cars go to needforspeed.com.

CAREER MODE
———–
Code Result
————–
BUY – Free Purchase
UP0 – No Upgrades
UP1 – First Upgrade
UP2 – 2nd Upgrade
UP3 – 3rd Upgrade
GATES – Cash Increase
ALLCARS . Now you have all the cars!
ALLTRACKS . You have all the tracks!
MONKEY . Gearbox foster.
GATES . Exta Money.
BUY . Cars for free.

HOT PURSUIT MODE
—————-
Code Result
—————–
DCOP – Bonus Hot Pursuit Car
ECOP – Bonus Hot Pursuit Car
FCOP – Bonus Hot Pursuit Car

OTHER
—–
Code Result
——————–
ACAR – Bonus Car
BCAR – Bonus Car
CCAR – Bonus Car
CARS – All Cars
TRACKS – All Tracks
ALLTIERS – Open All Tiers
OUTMYWAY – Unknown
RESETYA – Unknown

**Need for Speed – Porsche Unleashed:

You can cheat by entering these words as the Player Name –

Name Result
—————–
Gulliver – (To play with Toy cars)
Smash Up – (For a Destruction Derby)
Dakar – (Makes your cars drive like a Rally-Car)
Fuzzyfuz – (Some cops will follow you)
yraGyraG – (All your cars will drive like a 993 Turbo)
fetherw8 – (Your car is heavier and you can crash into
Opponents without getting damaged)

Be sure that you enter in the Names correctly. Then click at cancel and you will hear a sound. Select a driver and… ENJOY

**Need for Speed – Hot Pursuit 2:

To use these cheats you need to apply them as command line parameters.
Just run the game in this way (edit game’s shortcut):

C:\Program Files\\Need For Speed Hot Pursuit 2\NfsHS.exe +[parameter]

Notice, that the “+” sign is necessary!

Code Result
————————-
ghost – Your car is transparent for other cars (real pain for cops:).
opentree – Allowes you to enter locked evens in event trees! (and no trainers
needed: )
nofrustration – Disables annoying confirmations.
nomovie – Disables movie demos.
nomusic – Turns music off.
nosnd – Turns off sound FX.
noreverb – Turns off reverbration.
nofrontend – Menu is turned off – like a demo mode.
nomipmap – Disables mipmapping.
noparticles – Probably turns off particle animations.
minfront – Turns on VERY stupid main menu.
helicoptersOnly – Cops seems to use only the helicopter backup against you.
screenshots – Probably allows to take screens (seems not to be working).

**Need for Speed – Most Wanted:

Enter one of the following codes at the main menu

Code Result
———————-
iammostwanted – Unlocked cars
givemethegto – Releases the GTO
iammostwanted – Unlocks all cars
burgerking – Unlocks Burgerking Challenge in the Challenge series
castrol – Unlocks a Ford GT with Castrol decals

**Need for Speed – Most Wanted Black Edition:

You can enter those CHEATS at the “Press Enter” menu.

The accuracy of these codes has not yet been confirmed, so test away.

Note that not all of these will work in Career Mode.

Code Result
————————–
regmebaby – Gives you 20,000 in career mode to start
opendoors – Access to whole driving world
ordermybaby – Access to all cars
gimmevisual1 – Unlocks Visual Upgrades Tier 1
gimmevisual2 – Unlock Visual Upgrades Tier 2
needperformance1 – Unlocks Performance Upgrades Tier 1
needperformance2 – Unlocks Performance Upgrades Tier 2
goforoldspice – Unlocks Old Spice Vinyl
needmybestbuy – Unlocks Best Buy Vinyl
gotmycingular – Unlocks Cingular Sponsor Vinyl
gottahavebk – Unlocks Burger King Vinyl
gottaedge – Unlocks Edge Sponsor Vinyl
davidchoeart – Unknown
shinestreetbright – Unknown
wantmyd3 – Unknown
wannacapone – Unknown
gimmechingy – Unknown
yodogg – Unknown
tunejapantuning – Unknown

**Need for Speed – Carbon:

Type any of the following cheat codes at the ‘CLICK TO CONTINUE’ screen.
Some codes may work if entered at the MAIN MENU screen.

Note: Entering a code incorrectly will require the game to be restarted.

Code Result
—————————————-
canyonalltheway – All Tracks
Shinycarsarethebestcars – Chrome Cars
5grand5grand – Castrol Cash
Friendlyheadlocksapplied – Unlimited Crew Charge
Nosforeverever – Unlimited NOS
Slowitdownwhenyouwant – Unlimited SpeedBreaker
Givemethechargersrt8 – 2006 Dodge Charger SRT8
Givemethedb9 – 2005 Aston Martin DB9
Chasingheadlocksappliedrashtalk – Mazda Dealership
Speed3foryou – Mazda Speed3
Watchoutthebigtruckishere – Dump Truck in Quick Race Mode
Bigredfiredrive – Firetruck in Quick Race Mode
Trashtalking – Rhino in Quick Race Mode
Guesswhoisback – Cross Corvette Z06 in Quick Race Mode
Chasingmobile – Corvette Z06 Interceptor in Quick Race Mode
Cooperlogofreeforyou – Cooper Tire Logo
Pharrellvinylgogo – Pharrell Vinyl
Lotsoffreevinyls – NFS: Carbon Special Vinyls
Lotsoffreelogos – NFS: Carbon Vinyls
Syntecskin – Castrol Syntec Vinyl
Inthezoneskin – Autozone Vinyl

**Need for Speed – Underground:

Start game as usual. Prior to entering each of the following cheat
codes, go to the [Main Menu], go to the [Statistics] sub-menu,
go back again (pressing DELETE), and finally enter your desired cheat:

Code Result
————————–
Acars – unlock al cars
undergroundlevels – unlock al underground levels
gimmesomecircuits – Unlock Circuits
gimmesomesprints – Unlock Sprint Circuits
gimmesomedrag – Unlock Drag Circuits
gimmeppablo – Unlock Petey Pablo
gotcharobzombie – Unlock Rob Zombie
havyamystikal – Unlock Mystikal
needmylostprophets – Unlock Lost Prophets
119focus – Unlock Car
893neon – Unlock Car
899eclipse – Unlock Car
371impreza – Unlock Car
222lancer – Unlock Car
922sentra – Unlock Car
667tiburon – Unlock Car
334mygolf – Unlock Car
777rx7 – Unlock Car
350350z – Unlock Car
111skyline – Unlock Car
221miata – Unlock Car
2000s2000 – Unlock Car
889civic – Unlock Car
228supra – Unlock Car
342integra – Unlock Car
239celica – Unlock Car
973rsx777 – Unlock Car
allmylvloneparts – all lvl 1 parts
seemylvl2parts – all lvl 2 vis. parts
seeallmylvl2parts – all lvl2 per part

**Need for Speed – Underground 2:

Enter one of the following codes before pressing [Enter] to get into the
main menu to activate the cheat function:

Code Result
————————–
opendoors – The Doors sponsor car
yodogg – Snoop Dogg sponsor car
wannacapone – Capone sponsor car
shinestreetbright – ShinestStreet sponsor car
wintmyd3 – D3 sponsor car
davidchoeart – David Choe sponsor car
tunejapantuning – Japantuning sponsor car
gimmechingy – Chingy Navigator sponsor car
needmybestbuy – Best Buy vinyl in Career mode
goforoldspice – OldSpice vinyl in Career mode
gottahavebk – BurgerKing vinyl in Career mode
gotmycingular – Cingular vinyl in Career mode
gottaedge – Edge vinyl in Career mode
needperformance1 – Unlock performance parts level 1
needperformance2 – Unlock performance parts level 2
gimmevisual1 – Unlock visuals level 1
gimmevisual2 – Unlock visuals level 2
ordermebaby – $1,000 in Career mode, RX-8 and Skyline in quick race mode
regmybank – $200 in Career mode
regmebaby – $20,000 in Career mode

**Need for Speed – ProStreet:

Enter Career mode. Select the “Secret Code” option at the menu.
Enter one of the following codes to activate the cheat function.
Codes may only be enabled once.

Result Code
————————————————————–
Unlock the map, more cars (2004 Pontiac GTO, Chevrolet
Cobalt SS, Dodge Viper SRT10, and another Nissan 240SX),
all of the race days, and stage 4 performance parts – UNLOCKALLTHINGS
$2,000 – 1MA9X99
$4,000 – W2iOLLO1
$8,000 – L1iS97A1
$10,000 – REGGAME
$10,000 – 1Mi9K7E1
$10,000 – CASHMONEY
Five free repair markers – SAFETYNET
Coke Zero Volkswagen Golf GTI In Career mode – ZEROZEROZERO
Energizer lithium decal in vinyls – ENERGIZERLITHIUM
Mitsubishi Lancer Evolution in Career mode – MITSUBISHIGOFAR
K&N decal in vinyls – HORSEPOWER
Castrol Syntec decal in vinyls – CASTROLSYNTEC
Energizer Lithium Dodge Viper SRT10 in Career mode – WORLDSLLONGESTLASTING
Audi TT 3.8 Quattro in Career mode – ITSABOUTYOU
Lock all cars previously unlocked with the
UNLOCKALLTHINGS code – LEIPZIG

Need For Speed Undercover:

Enter the options menu, choose the “Secret Codes” selection, then enter one of the
following codes to activate the cheat function.
NOTE: Either of the codes will only work once per profile. Cars that are unlocked are
only available in “Quick Race mode”.

====================================================================
CODES – RESULT
====================================================================

S1D3K1CK – $15,000
$EDSOC or %%$3/” – $10,000
-KJ3=E or .+)3>$ – NFS.com Lotus Elise Bonus Car
“9:G3IF or “9;&4)% – Die-Cast Audi R8 Bonus Car
)B7@B= or *!7A!= – Die-Cast BMW M3 E92 Bonus Car
!K?MMF0 or “*@–%0 – Die-Cast Chevrolet Camaro Concept Bonus Car
!C6;C>E or “”6<“?$ – Die-Cast Dodge Viper SRT10 Bonus Car
0;5M2; or 0;6,2; – Die-Cast Lexus IS F Bonus Car
!7I3JMI or !8(4*-( – Die-Cast Lexus IS F(alternate color)Bonus Car
?P:COL or @/;#/+ – Die-Cast Nissan 240SX (S13) Bonus Car
NeedForSpeedShelbyTerlingua – Shelby Terlingua Bonus Car
i3kxodepfc – Die-Cast Ford Mustang GT Car
citwoxq53f – Die-Cast chevrolet Camaro Concept Bonus Car
qlcukc4bqm – Die-Cast Dodge Charger(1969)Bonus Car
28P:I; – Die-Cast Posche 911 Turbo Bonus Car
!2ODBJ: or !3/$”): – Die-Cast Volkwagen R32 Bonus car
yp}jwa or “90=*6@ – Die-Cast Nissan GT-R (R35) Police Bonus car

Need For Speed: World (Online):

Tmobile MazdaSpeed 3:
———————
Login at http://www.tmobile.ea.com and click the “Redeem Code” link.
Enter “getconnected” as a code.

Self donuts:
————
Do donuts while going over 15 mph, then press [Enter]. Press [Enter]
again or click an icon to return to normal.

Cruise control:
—————
Basically, you need to drive over 47 mph, then press enter, your car
will go into a cruise state. If you’re doing donuts, press enter when
going over 15mph, and your car will keep on doing circles/donuts.
You can exit this by pressing enter, or clicking on any icon.

Enter the Code for easy drift.

Code: driftalltheway
Effect: Makes your car drift

Need For Speed: Shift:

Cheat Codes:
————

Easy driver points:
——————-
* In Quick mode, select “Race Mode”, “20 laps”, “15 opponents”, and “Hazyview
Eight” as a location.

* To get easy driver points and money, in Quick Race mode, select “Drift mode”,
“0 opponents”, “15 laps”, and “.22 Mile Oval Track” as a location. This track
is so small you should get a 2x quickly and keep it the entire time.

Getting easy stars:
——————-

Hey Guys don’t give up the game & hope most of you are annoyed when getting stars,
so cheers here comes the tricky part…..just if anyone stuck in the middle of
tier 3 or so…just try to get stars in an easy manner like this….just stay on
the green arrow icon and also if there is anything mention on the screen like speed
120 or whatever try to do the same while you keeping your car on the arrows…but
i prefer to get those points such as 120 pts etc then again you can re race it and
get the speed point like wise you can go to tier 4 very easily.
For me it worked and hope you gonna rock like me…just chill.

Useful information for modification:
————————————

In “career” mode, when u r modifying your car, dont always follow the stat bars.
When installing any part always look at the performance stats (e.g. 0-100,top speed,etc.)
NOTE: Some times on installing body kits, the bars increase but the performance stats
reduce. Also,install any weight reduction part only when u r sure about its effects.
(Some car’s handlings are badly affected).
Follow my advice and HAVE FUNNNN!!!!

Need For Speed: Shift 2 Unleashed:

NO CHEATS AVAILABE TILL NOW……………….

Need For Speed: THE RUN:

At the main menu, select the “Extras” option, and choose the “Cheat Codes” selection. Then, enter one of the following codes to activate the corresponding cheat function:
AEM Intake Challenge Series
Enter “aemintakes” as a code to unlock the AEM Intake Challenge Series.

Walkthrough Zone:

Need For Speed: THE RUN:

Need For Speed: Most Wanted:

Need For Speed: Most Wanted Black Edition:

Need For Speed: Porsche 2000:

Need For Speed: Underground

Trainer Zone:

Need For Speed Carbon:
http://www.cheatbook.de/trainer/needforspeedcarbon.htm

Need For Speed ProStreet:
http://www.cheatbook.de/trainer/needforspeedprostreettrainer.htm

Need For Speed Hot Pursuit 2:
http://www.mofunzone.com/game_trainers/need_for_speed_hot_pursuit_2.shtml

Need For Speed Underground:
http://www.mofunzone.com/game_trainers/need_for_speed_underground.shtml

Need For Speed Underground 2:
http://www.mofunzone.com/game_trainers/need_for_speed_underground_2.shtml

Need For Speed Most Wanted (Mega Trainer):
www.needforspeedsavegames.com/trainersf/8

Need For Speed Most Wanted Black Edition (Mega Trainer):
www.gamershell.com/download_12042.shtm

Need For Speed Undercover:
http://www.cheathappens.com/14212-PC-Need_for_Speed_Undercover_cheats

Need For Speed World:
NO Trainer AVAILABE TILL NOW……………….

Need For Speed Shift:
http://www.cheathappens.com/14993-PC-Need_for_Speed_Shift_cheats

Need For Speed Shift 2 Unleashed:
http://www.megagames.com/trainers/need-speed-shift-2-unleashed-2-trainer-0

Need For Speed THE RUN:
http://www.cheathappens.com/17939-PC-Need_for_Speed_The_Run_cheats

Save Game’s Zone:

All Need For Speed Games Series SAVE GAMES are Available here:

http://www.needforspeedsavegames.com/

Mod’s Zone:

All Mod’s for Need For Speed Game Series Are here:
www.nfscars.net/

Download Zone:

The Need For Speed:

www.dosgamesarchive.com/download/the-need-for-speed/

Need For Speed II SE:
http://www.getmediafire.net/games/need-for-speed-ii-se-1997-free-mediafire-download-links/

Need For Speed III Hot Pursuit:
http://www.brothersoft.com/games/need-for-speed-iii-hot-pursuit.html

Need For Speed 4 High Stakes:
http://www.fullfree-games.com/2011/08/download-free-need-for-speed-4-high.html

Need For Speed Porsche Unleashed (190MB):
http://www.mediafire.com/?pbk25rwpj2i0yfa

Need For Speed 6 Hot Pursuit II:

http://www.getmediafire.net/games/need-for-speed-hot-pursuit-2-2002-full-cracked-game-free-mediafire-download-links/

Need For Speed Underground:
http://pastebin.com/kgRy9TBf

Need for Speed Underground 2:
http://www.getmediafire.net/games/need-for-speed-underground-2-2004-full-game-cracked-free-mediafire-download-links/

Need For Speed Most Wanted (669MB) :
http://www28.indowebster.com/7ab7db5232e7a747b876339cd56a21a4.rar
http://www.filestube.com/n/need+for+speed+most+wanted+free+download+full+version

Need For Speed Most Wanted Black Edition :
http://www.mediafire.com/?s5gsa5mkk26a5go

Need For Speed Most Wanted Unique:
http://sumbydee.com/smf/index.php?topic=1190.0

Need For Speed Carbon (1.3GB) :
http://download-31.blogspot.com/2011/11/download-need-for-speed-carbon-full-rip.html

Need for Speed ProStreet:
http://www.getmediafire.net/games/need-for-speed-pro-street-2007-full-game-iso-free-mediafire-download-links/

Need for Speed Undercover:
http://www.getmediafire.net/games/need-for-speed-undercover-2008-full-game-iso-free-mediafire-download-links/

Need For Speed Shift:
http://www.getmediafire.net/games/need-for-speed-shift-2009-full-game-iso-free-mediafire-download-links/

Need For Speed World (Online):
http://www.getmediafire.net/games/need-for-speed-world-2010-full-game-iso-free-mediafire-download-links/

Need For Speed Shift 2 Unleashed (7GB):
http://www.mediafire.com/?ih6uljz99h8hxc
http://download-31.blogspot.com/2011/12/download-nfs-need-for-speed-shift-2.html

Need For Speed Hot Pursuit 2011:
http://www.getmediafire.net/games/need-for-speed-hot-pursuit-2010-full-game-iso-with-crack-free-mediafire-download-links/

Need for Speed THE RUN (17.8 GB):

http://mediafirestuff.com/need-for-speed-run-full-pc-isocrack-17-8gb-mediafire-download-links/

Thank you for your Visit……………..

Previous Episode:

Games Zone 1: Grand Theft Auto Series
6

Games Zone 2: Classic Games (Dx-Ball, RoadRash, Doom II, WinXp PinBall)

Series Navigation << গেমস জোনঃ গ্রান্ড থ্যার্ট অটো সিরিজ (মেগা পোষ্ট)গেমস জোন : দ্যা গডফাদার দ্যা গেম। >>
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five − 3 =