বাংলালিংক সীম ব্যাবহারকারীরা সাবধান!!!

15
1584
বাংলালিংক সীম ব্যাবহারকারীরা সাবধান!!!

Sazzad Hossain

আমি ঢাকার ছেলে।বর্তমানে চট্টগ্রামে আছি।নতুন কিছু জানতে এবং জানাতে ভালবাসি।মোবাইল নিয়ে লিখতে ভালবাসি।
মোবাইল ব্যাবহারকারীদের জন্য আমার একটা সাইট ও আছে।একবার ঘুরে আসতে পারেন http://www.tipsmela.com
বাংলালিংক সীম ব্যাবহারকারীরা সাবধান!!!

চলতি মাসের ৩ তারিখ থেকে মোবাইল অপারেটর বাংলালিংক নতুন একটি অফার চালু করে তাদের ব্যাবহারকারীদের জন্য।অফারটি ছিল এরকম:
৫০ টাকা বা তার বেশী রিচার্জ করলে ১০০ % বোনাস টকটাইম ও সাথে ৫ মেগাবাইট ইন্টারনেট একদম ফ্রি।যার মেয়াদ ছিল ৭ দিন।
কিন্তু বাংলালিংকের বাগ(BUG) এর কারনে ১০০ % এর বোনাস টকটাইম ব্যাবহারের বিল ঠিকমত কাটা হলে ও কাটা হয় নি ইন্টারনেটের মেগাবাইট।আমার বড় ভাই ও স্বভাবত ৫ মেগাবাইট ইন্টারনেট আর ১০০ % বোনাসের আশায় টাকা রিচার্জ করে এবং যথাসময়ে তা পেয়ে যায়।কিন্তু যখনই সে ঐ ফ্রি ৫ মেগাবাইট দিয়ে ইন্টারনেট ব্যাবহার করা শুরু করলো তখনই ধরা পড়লো বাংলালিংকের BUG.
BUG টি ছিল এরকম যতই ইন্টারনেট ব্যাবহার করা হোক না কেন মেগাবাইট কাটা হত খুবই নগন্য।অর্থাত্‍ তখন বাংলালিংক ১ মেগাবাইট ব্যাবহার করার পর ইন্টারনেট ব্যালেন্স চেক করে দেখা যেত যে ব্যালেন্স থেকে কাটা হয়েছে মাত্র ১ কিলোবাইট।আবার মূল একাউন্ট ব্যালেন্স ও থাকতো অপরিবর্তিত।অর্থাত্‍ সেই সময় বাংলালিংকের ১ মেগাবাইট = ১ গিগাবাইট ছিল।এই সমস্যাটি ধরার পর আমি আমার ভাই আনলিমিটেড ডাউনলোড করার পরামর্শ দেই এবং আমার বড় ভাই ও সেই মত ৭ দিন আনলিমিটেড ডাউনলোড আর ব্রাউজ করার পর ৫ মেগাবাইট থেকে ৩ মেগাবাইট ব্যাবহার করতে সক্ষম হয়।বাকি ২ মেগাবাইট আর সময়ের জন্য ব্যাবহার করতে পারে নাই।যাই হোক আমার ভাই এর দেখাদেখি আমি ও অফার পাওয়ার জন্য টাকা রিচার্জ করে বিনামূল্যে ৭ দিনে ২.৫ গিগাবাইট ডাউনলোড করতে সক্ষম হয়েছিলাম।বাকিটা সময়ের অভাবে করতে পারি নাই।আমারটার মেয়াদ ১৬ তারিখ শেষ হয়েছে।ফেসবুকের কল্যানে অনেকেই ব্যাপারটি জেনে ফ্রি ব্যাবহার করেছে।কিন্তু বর্তমানে বাংলালিংক ফ্রি টকটাইমের অফার রাখলে ও বন্ধ করে দিছে ফ্রি ৫ মেখাবাইট দেওয়া।
কিন্তু বিপত্তি লাগলো আজ।বাংলালিংকের যে সব ব্যাবহারকারী এই অতিরিক্ত ইন্টারনেট ব্যাবহার করেছে তাদেরকে ওভারচার্জ করা শুরু করেছে বাংলালিংক।রাত ১২ টায় আমাকে আমার এক ভাইয়া S R Neerab -01911955955 (যিনি বর্তমানে বাংলালিংকের একটি আনঅফিসিয়াল ফেসবুক ফ্যানপেজ Banglalink – Making A Differenc পরিচালনা করছেন ) ফোন করে জানালেন যে গতকাল বিকেল ৪টা ৩০ মিনিট থেকে তার পোষ্টপেইড বাংলালিংক সীম থেকেই ১৫ মিনিট পর পর চার্জ করছে।রাত ১১ টা ৪৫ মিনিট পর্যন্ত তার ব্যালেন্সে ৯৪৫ টাকা বকেয়া হয়েছে।অর্থাত্‍ তাকে ৯৪৫ টাকা ওভারচার্জ করা হয়েছে।অথচ তিনি অনেক আগে থেকেই বাংলালিংককে Info@banglalinkgsm.com মেইল করে ব্যাপারটা সম্পর্কে অবহিত করেছেন।সেই দিক থেকে প্রিপেইড সীম ব্যাবহারকারীদের টাকা কাটার সুযোগ কম পাচ্ছে বাংলালিংক।তিনি তার পেজের ওয়ালে অনেক ফ্যানের কমপ্লেন পেয়েছেন যে তারা তাদের বাংলালিংক প্রিপেইড সীমে বড় কোন Amount (100 ) রিচার্জ করার পর তাদের ব্যালেন্স থেকে টাকা হারিয়ে যাচ্ছে।
টিউনটি করার উদ্দেশ্য হচ্ছে যারা অতিরিক্ত ইন্টারনেট ব্যাবহার করেছেন তাদের সতর্ক করা।যে সমস্ত প্রিপেইড ব্যাবহারকারী এই অতিরিক্ত ইন্টারনেট ব্যাবহার করেছেন তারা আপাতত বড় কোন এমাউন্ট রিচার্জ না করলেই মঙ্গল হবে।ধন্যবাদ সবাইকে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

15 মন্তব্য

  1. ভাই রে আমার ও অনেক দিনের আশা যদি গ্রামীন রে ভাজ মত পাইতাম তাইলে …….. আর কইলাম না /

  2. ভাই আমারও একই অবস্থা,সিমটি ফেলে দিয়েছি । যাইহোক এখান থেকে রেডিও ফুর্তি এর দমফাটানো হাসির এপোসড Foorti Bomb এর সকল এপোসড ডাউনলোড করুন আর হাসতে থাকুন । যে কোন দিন হাসেন নাই তাকেও হাসতে হবেই । ১০০% গেরান্টি । http://music9xm.blogspot.com/2012/01/foorti-bomb-all-epicode-radio-foorti.html

  3. ভাই আমারও একই অবস্থা,সিমটি ফেলে দিয়েছি । যাইহোক এখান থেকে রেডিও ফুর্তি এর দমফাটানো হাসির এপোসড Foorti Bomb ডাউনলোড করুন আর হাসতে থাকুন । যে কোন দিন হাসেন নাই তাকেও হাসতে হবেই । ১০০% গেরান্টি । http://music9xm.blogspot.com/2012/01/foorti-bomb-all-epicode-radio-foorti.html

  4. হেহেহেহেহে ভাই আমিও পাইসিলাম কিন্তু নেটওয়ার্ক ঠিকমত না থাকাই উসে করতে পারি নাই । খুব আবসস হচ্ছিল কিন্তু আপনার টিউন পড়ে খুশিই হলাম ।

  5. ইশশশ !গ্রামীনরে কবে যে পামু ।যদি একবার পাই ডাউনলোডের বন্যা বসাইয়া দিমু ।ধন্যবাদ গুরু শেয়ার করার জন্য ।আমি আমার পরিচিতদের জানিয়ে দিবো ।

    • আমি অনেক গুতা গুটি করে জিপি এর একটা বাগ পাইছিলাম…………
      প্রায় ১.৫ মাস ফ্রী নেট কালায়চি তাও আবার সুপার স্পীড এ…..up টু ৫০ কেবি….
      কিন্তু ওই বাগ তা ঠিক করে ফেলছে….ওই তা আবার আমারে ১২১ থেকে ফোন করে জানিছিল…..
      হাহাহ…….অনেক মজায় ছিলাম ওই কইদিন………..

      • গুরু আবার যদি পান আমারে প্লিজ বইলেন ।গ্রামীনরে আমি এক হাত দেখাইয়া দিমু ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

sixteen − 1 =