ঘরে বসেই নিজে নিজে এডোবি ফটোশপ শিখুন, হয়ে যান "ফটোশপ পন্ডিত"

12
4347
ঘরে বসেই নিজে নিজে এডোবি ফটোশপ শিখুন, হয়ে যান "ফটোশপ পন্ডিত"

এলেবেলে

রাফি আল মাহমুদ। ব্লগিং করতে ভালই লাগে, কিন্তু আলসেমীর জন্য লেখা হয়না তেমন একটা। সামু আর টেকটিউন্সের অনিয়মিত ব্লগার। মানুষটাই এলেবেলে...তাই কথাবার্তাও বেড়াছাড়া।
ঘরে বসেই নিজে নিজে এডোবি ফটোশপ শিখুন, হয়ে যান "ফটোশপ পন্ডিত"

বাজারে ফটোশপ নিয়ে লেখা বিভিন্ন লেখকের বাংলা বই পাবেন। কিন্তু বাংলা টিউটোরিয়াল বই নিয়ে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা তেমন একটা সুখকর নয়, কারণ আমি দেখেছি এই বইগুলো অধিকাংশ ক্ষেত্রেই ভুলে ভরা আর বিভ্রান্তিকর। যারা ঘরে বসে নিজের চেষ্টায় ফটোশপ শিখতে চান তাদের জন্য অবশ্যপাঠ্য বই- Photoshop CS5 All in One For Dummies.

 

নতুন কিছু শেখার জন্য Dummies সিরিজের বইগুলা খুবই কাজে দেয়। সিরিজটির জনপ্রিয়তার মূল কারণ এদের বইগুলায় অতি কঠিন জিনিষগুলাকেও অতি সহজভাবে লেখা থাকে, অ্যামেচারদের জন্য তাই বিরাট উপকারী । আমি ব্যক্তিগতভাবে মনে করি, গ্রাফিক্স এডিটিং লাইনে নতুনদের ফটোশপ দুনিয়ায় হাতেখড়ির জন্য এর চেয়ে ভাল বই দ্বিতীয়টি নেই।

ডাউনলোড লিংক

 

আমার নিজের ফটোশপ জ্ঞানের সিংহভাগই  এই বইটা থেকে পাওয়া। তাই, টিউনারপেজের বন্ধুদের সাথে চমৎকার এই বইটি শেয়ার করার লোভ সামলাতে পারলাম না। আশা করি বইটি সবারই কাজে আসবে :)

 

…………………

 

12 মন্তব্য

  1. আমার জন্য খুবই ভালো হয়েছে। আমি ‘ফোটোশপ সি এস ৫’ ব্যবহার করি। ইংরেজি ভাষাতে অন্য কিছু না বোঝা গেলেও ফটোশপ বোঝা যাবে। (তবে বাংলা হলে পড়তে ভালো হতো, কিন্তু টপিস কম এবং ভালো ভালো টপিক পেতাম না। দেখা যেতো যা পারি তাই লিখে রেখেছে বাংলাতে)।

একটি উত্তর ত্যাগ