একটি চমৎকার ফ্রী ওয়্যার সাইট। ডাউনলোড করুন প্রয়োজনীয় সব সফ্‌টওয়্যার ফ্রী! তো ক্রাক কেন?

21
515

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আজ আমি টিউন করতে এসেছি ওপেন সোর্স আর ফ্রী ওয়্যার বিষয়ক একটি সাইট নিয়ে। আপনাদের মধ্যে অনেকেই হয়ত আগে থেকেই এই সাইট সম্পর্কে জেনে থাকতে পারেন। তারপরেও যারা জানেন না বা নতুন তাদের কাজে লাগতে পারে। যাই হোক এবার কাজের কথায় আসি, আমি যে সাইটটির সম্পর্কে লিখছি সেটি হলো লাইবার কী। পোর্টেবল ফ্রী ওয়্যারের এক সুন্দর সংগ্রহ শালা।

এখানে ৩০২ টির মত ফ্রী সফ্‌টওয়্যার পাবেন যা পুরোপুরি ফ্রী । আর এই সফ্‌টওয়্যার গুলো ক্যাটাগরি অনুযায়ী ব্রাউজ ও ডাউনলোড করতে পারবেন। এখানে  যে ধরণের সফ্‌টওয়্যার পাবেন তা হলঃ

ক্যাটালগ একটি চমৎকার ফ্রী ওয়্যার সাইট। ডাউনলোড করুন প্রয়োজনীয় সব সফ্‌টওয়্যার ফ্রী! তো ক্রাক কেন?

এ ছাড়াও তিনটি ভিন্ন ভিন্ন স্যুইট থেকে আপনার পছন্দ মত সফ্‌টওয়্যার  ডাউনলোড করতে পারবেন। নিচে সেগুলোর স্ক্রিনসট দিচ্ছিঃ

basic একটি চমৎকার ফ্রী ওয়্যার সাইট। ডাউনলোড করুন প্রয়োজনীয় সব সফ্‌টওয়্যার ফ্রী! তো ক্রাক কেন?

লাইবার কী বেসিকঃ মোট সফ্‌টওয়্যার ১২ টি ; ৩৭.২৪ মেবা. ফাইল ডাউনলোড আর ইন্সটলের পর যা হবে ১১৩.০৬ মেবা.। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

একটি চমৎকার ফ্রী ওয়্যার সাইট। ডাউনলোড করুন প্রয়োজনীয় সব সফ্‌টওয়্যার ফ্রী! তো ক্রাক কেন?

লাইবার কী স্ট্যান্ডার্ডঃ মোট সফ্‌টওয়্যার ৮৯ টি ; ১৭৪.১৬ মেবা. ফাইল ডাউনলোড আর ইন্সটলের পর যা হবে ৪৬০.৮৬ মেবা.। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

একটি চমৎকার ফ্রী ওয়্যার সাইট। ডাউনলোড করুন প্রয়োজনীয় সব সফ্‌টওয়্যার ফ্রী! তো ক্রাক কেন?

লাইবার কী বেসিকঃ মোট সফ্‌টওয়্যার ১৬৪ টি ; ২৩০.৯২ মেবা. ফাইল ডাউনলোড আর ইন্সটলের পর যা হবে ৬১২.৪৭ মেবা.। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সব চাইতে সুবিধার কথাটি হল একটি স্যুইট ডাউনলোড করলেই আপনার পিসি-র যাবতীও প্রয়োজনীয় সফ্‌টওয়্যার ইন্সটল করতে পারবেন। একবার ঢুঁ মেরেই দেখে আসুন না।

ভাল না লাগলেও মন্তব্য করুন। আর লাগলে তো কথাই নাই। সবাই ভাল থাকবেন ।

ওহ হো ভুলেই গেছিঃ এটি নিয়ে যদি আগে কোন পোস্ট হয়ে থাকে তবে অনুগ্রহ করে জানান। সবার প্রতি শুভেচ্ছা রইলো। আল্লাহ হাফেজ।

এটি আগেও প্রকাশিত হয়ে ছিল। তবে আমি অনেক খুজেও এই টিউনের আগের টিউনটি না পাওয়ায় রেফারেন্স লিঙ্কটি দিতে পারলাম না। এজন্য আমি অত্যন্ত দুঃখিত। কেও আগের পোস্টটি দেখে থাকলে লিঙ্কটি অনুগ্রহ করে জানাবেন। ধন্যবাদ।

21 মন্তব্য

একটি উত্তর ত্যাগ