জেনে নিন আপনার মোবাইলের কোয়ালিটি (এক্সক্লুসিভ)

14
1420
জেনে নিন আপনার মোবাইলের কোয়ালিটি (এক্সক্লুসিভ)

ফাহাদ রকার

Studying B.Sc in Computer Science & Engineering at Daffodil International University... Lives in Dhaka... Bangladesh.. From Comilla...Born on July 30
wana be a Software Engineer
জেনে নিন আপনার মোবাইলের কোয়ালিটি (এক্সক্লুসিভ)

আমরা আমাদের মোবাইলের কোয়ালিটি সম্পর্কে জানার জন্য *#06# ডায়াল করে IMEI (International Mobile Equipment Identity ) জেনে নিই । তার পর IMEI নাম্বারের সাত ও আট নাম্বার সংখ্যা দেখে কোয়ালিটি নির্বাচন করি । কিন্তু সাত ও আট নাম্বার সংখ্যা দেখে সঠিকভাবে কোয়ালিটি সম্পর্কে জানা সম্ভব নয় । আর এ জন্য International Numbering Plan এর ওয়েবসাইটের ডাটাবেস থেকে আপনার মোবাইলের কোয়ালিটি সম্পর্কে জানতে পারবেন । এজন্য আপনাকে নিচের লিংকে গিয়ে registration করতে হবে। registration করার পর লগিন করুন। বাম পাসে Number analysis tools বাটন এ ক্লিক করে MEI number analysis বাটন এ ক্লিক করুন। তারপর Enter IMEI number below বক্সে আপনার IMEI নাম্বারটি বসান এবং analyse বাটনে ক্লিক করুন।আপনার মোবাইল সম্পর্কে তথ্য প্রদান করবে।
যদি প্রদত্ত তথ্য এবং আপনার মোবাইলের তথ্য মিলে যায় তাহলে বুঝবেন আপনার মোবাইলটি অরিজিনাল এবং এর কোয়ালিটি সাইটটিতে দেখানো কোয়ালিটির সমতূল্য ।
লিঙ্কঃ http://www.numberingplans.com/
অনেক ক্ষেত্রে আপনার দেয়া IMEI এর সাথে সেটের মডেল নাম্বার কিংবা অনান্য তথ্যের মধ্যে মিল না থাকে তাহলে বুঝতে হবে আপনার সেটি আসল সেট নয় । সাধারণত নকল সেটের ক্ষেত্রে মোবাইলের মডেলের নাম ( Mobile Equipment Type) কিংবা মোবাইল কোম্পানি( Type Allocation Holder) অন্য হয় অর্থ্যা তারা অন্য ভাল মোবাইলের IMEI ইউজ করে ।

দেখে নিন আমার সেট এর অবস্থা। স্ক্রীনশট দিলাম

এই সাইট থেকে আপনি আরও যেসব তথ্য analysis করতে পারবেন তা হল :

1.Phone number analysis

2.IMSI number analysis

3.SIM number analysis

4.ISPC number analysis

5.Numbering plans for phone numbers (PSTN)

6.Numbering plans for mobile networks (IMSI)
7.Numbering plans for signalling codes (ISPC)
8.Numbering plans for mobile handsets (IMEI)

বিঃ দ্নঃ যারা নোকিয়া ছাড়া অন্য মোবাইল ব্যাবহার করছেন তারা মোবাইল এর ব্যাটারি খুলে IMEI (International Mobile Equipment Identity ) জেনে নিন। তারপর উপরের নিয়ম অনুসরন করুন ।

কার টা আসল আর কার টা নকল দয়া করে কমেন্ট এ জানাবেন। ধন্নবাদ।

14 মন্তব্য

    • আমি নোকিয়া। সেমসাং, সনি এরিক্সন এ চেষ্টা করে সফল হয়েছি। হতে পারে কিছু মোবাইল এর IMEI details তাদের record এ নেই তাই কাজ করে না । কিন্তু অধিকাংশ মোবাইল এ করে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

একটি উত্তর ত্যাগ