Firefox Addon: ডাউনলোডের সময় 'waiting time/captcha' পরিহার-

12
468
Firefox Addon: ডাউনলোডের সময় 'waiting time/captcha' পরিহার-

বান্দা_ ইখতিয়!র

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। তাই দীর্ঘ
দিন যাবত এখানে আছি। https://www.facebook.com/amidorunto
Firefox Addon: ডাউনলোডের সময় 'waiting time/captcha' পরিহার-

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন।

মিলিয়নের চেয়ে বেশী ব্যবহারকারী ফাইল শেয়ার এবং ফাইল হোষ্টিং সার্ভার যেমন: মেগাআপলোড, রেপিডশেয়ার, মিডিয়াফায়ার ইত্যাদি থেকে বিভিন্ন ধরণের ফাইল ডাউনলোড করে থাকে। premium ব্যবহারকারীর মত free ব্যবহারকারীরা সুবিধা অনুযায়ী ডাউনলোড করতে পারে না। তাই free ব্যবহারকারী, যার জন্য ঐ সাইটগুলো থেকে ডাউনলোডের সময়- সীমিত সময় বা ক্যাপচা দিয়ে থাকে। ক্যাপচা দেওয়ার পরেও আবার সীমিত সময় যেমন: ১০মি. ২০মি. অথবা ৩০মি. বা এর চেয়ে বেশী পর্যন্ত সময় অপেক্ষা করতে হয়।

skip screen হল firefox addon যার দ্বারা মেগাআপলোড, রেপিডশেয়ার, মিডিয়াফায়ার ইত্যাদি ফাইল হোষ্টিং সার্ভার থেকে ফাইল ডাউনলোডের সময় অপেক্ষমান সময়ের জন্য আর অপেক্ষা করতে হবে না।

addon- টি এখান থেকে ইনষ্টল করে নিন।

যে সমস্ত সাইট সাপোর্ট করে :

এখানে skip screen এর ভিডিওটি দেখতে পারেন।

তাছাড়া Rapidshare এর ক্ষেত্রে যা করা হয়, কোন ফাইল ঐ সাইট থেকে নামানোর সময় অপেক্ষমান সময়কে বিদায় জানানোর জন্য এই কোডটি javascript:alert(c=0) অথবা

javascript:var c=0

পেষ্ট করা হয় (অর্থাৎ অপেক্ষমান সময় চলার সাথে সাথেই উক্ত কোডটি address bar এ past করা হয় এবং enter press করা হয়।), ফলে অপেক্ষমান সময় সাথে সাথে শূন্যের কোটায় নেমে যায়। এবং ডাউনলোড হওয়া শুরু করে।

আমি মনে করি যারা Rapidshare এ এই কোড javascript:alert(c=0) বা javascript:var c=0 ব্যবহার করেন, এর থেকে Skipscreen কাজের,কারন এখানে বার বার এড্রেসবারে copy-past করতে হয় না। আর যে সার্ভার ডাউনলোড করার সময় অপেক্ষমান সময় এবং ক্যাপচা দুটোই দেয়। সে ক্ষেত্রে ক্যাপচা দিতে হবে। অপেক্ষমান সময়ের কাজ skip screen করে নিবে।

তাছাড়া আপনি firefox এর Tools>skipscreen>option থেকে অপ্রয়োজনীয় সার্ভার বাদ দিতে পারেন।

আশা করি সবার ভাল লাগবে।

ধন্যবাদ সবাইকে।

12 মন্তব্য

একটি উত্তর ত্যাগ