সকল tuner ভাই ও বোনদের জন্য একটি গুরুত্বপূর্ন Message ।

12
318

সকল  Tuner ভাই ও বোনদের জন্য একটি গুরুত্বপূর্ন Message ।(অবশ্যই পড়বেন)

tuner ভাই ও বোনদের জন্য একটি গুরুত্বপূর্ন Message ।

আশা করি সবাই ভাল আছেন ।আজ আমি আসলে এমন একটি বিষয নিয়ে আলোচনা করব নিয়ে আলোচনা করব যা ‍আমাদের নৈতিক দায়িত্যবোধকে জাগ্রত করতে উৎসাহিত করবে ।আপনারা যারা ব্লগিং করেন বা নিজেদের ওয়েবসাইট আছে তারা হয়ত প্রায়ই বা হঠাৎ হঠাৎ একটি বিষয় লক্ষ করেন ।আর তা হল আপনার প্রিয় পাঠকদের মন্তব্য ।

আপনি অবশ্যই এমনটি চান যে, আপনার ব্লগে বা সাইটে বিষ্লেষন মূলক ভাল ভাল মন্তব্য আসুক যা আপনার পাঠকদের আপনার লেখা গুলো পড়তে আগ্রহি করবে এবং আপনিও অারো ভাল ভাল লেখা তাদের উপহার দিতে পারবেন ।এটা আসলে সবাই চায় ।কিন্তু কেউ যখন আপনার কষ্টের লিখাগুলোকে এমন ভাবে তিরষ্কর করে যে আপনার এই লেখার কোন ভিত্তিই নেই ।আর তারা মাঝে মাঝে এটা প্রকাশ করে গালি দেয়ার মাধ্যমে ।আর এই বিষয়টা কোন লেখকের পক্ষেই ভাল ভাবে নেওয়া সম্ভব নয় ।এটি শুধু একজন লেখককে তার সৃষ্ঠি থেকেই বিরত রাখেনা ভবিষৎ সকল প্রকার কাজে তাকে বাধা প্রদান করে ।আপনি যেমন একজন ব্লগার বা ওয়েবসাইটের মালিক তেমনি আপনি একজন পাঠকও।

আমি শুধু আপনাদের বলতে চাচ্ছি যে, আপনারা আপনাদের অনেক মূল্যবান সময় ব্যয় করেন এই লেখা গুলো পড়ার জন্য ।তাই কখনও কোন প্রকার খারাপ বা উদ্দেশ্যমূলক মন্তব্য করবেন না ।এতে আপনাদেরই সবচেয়ে বেশী ক্ষতি হবে । ভাবছেন ‍আমি কেন আপনাদের এসব বলছি ।এর পিছনে অনেক বড় একটা কারন ‍আছে । এই বিষয়টা অনেকটা একটি জ্বলন্ত প্রদ্বিপকে নিভিয়ে দেয়ার মত ।আমাদের বাঙ্গালীদের এরকম প্রতিটি site কে ‍আপনার ঘরের একটি করে প্রদিপ মনে করুন ।পার্থক্য হচ্ছে হয়তো কোনটা বেশি আলো ছড়াচ্ছে আবার হয়ত কোনটা কম আলো ছড়াচ্ছে কিন্তু তার মানে এই নয় যে আপনি তা নিভিয়ে দিবেন ।আর যদি নিভিয়ে দেন তাহলে ক্ষতিটা আপনার । আমরা সবাই বাঙ্গালী ।আর এই ইন্টারনেটের যুগে লক্ষ লক্ষ website ও Blog এর মাঝে ‍আমাদের site গুলোকে জনপ্রিয় ও আলোচিত করে তুলতে হলে ভাল মানের লেখার পাশাপাশি ভাল পাঠক ও তাদের মহা মুল্যবান মন্তব্যগুলো প্রয়োজনের কোন শেষ নেই ।আপনার একটি মহামুল্যবান বক্তব্য হয়ত লেখককে আরেকটি মহামুল্যবান সৃস্টির দিকে নিয়ে যাবে ।আর এই ভাবেই ‍আমাদের বাঙ্গালী সাইটগুলো জনপ্রীয় করে তুলতে হবে ।ভাবছেন এতে আপনার লাভ কি ।লাভ অবশ্যই আছে আর তা হল আপনি যখন একটি সাইট খুলবেন তখন আপনি এর লাভ আর ক্ষতি সম্পর্কে বুঝতে পারবেন ।তবে সবচেয়ে বড় কথা হচ্ছে যে, যদি আমাদের সাইটগুলো জনর্প্রীয় হয় তাহলে আমাদের দেশ প্রচুরে বৈদেশিক মুদ্রা আয় করতে পারবে । ফলে এতে আমাদের সকলেরই লাভ ।

আশা করি আপনাদের সবাইকে আমি যা বুঝাতে চেয়েছি তা বুঝাতে পেরেছি ।আপনারা আজকের পর থেকে যারই ব্লগ বা ওয়েব সাইটে ঢুকবেন অবশ্যই তাতে উৎসাহ প্রদান করার মত কিছু না কিছু লিখতে চেষ্ঠা করবেন ।যদি ভাল না লাগে তাহলে খারাপ মন্তব্য করা থে খেকে বিরত থাকুন আর ভাল না লাগার কারনটি লিখে দিন যাতে লেখক তার ভূল গুলোকে সংষোধন করতে পারে ।আর বেশি বেশি বাঙালীদের সাইগুলো Visit করবেন।অন্তত একটা click দিবেন ।

সকলকে ‍অনেক ‍অনেক ধন্যবাদ আমার লেখাটি ধৈর্য সহকারে পড়ার জন্য ।আমার লেখাটি সার্থক হবে যদি ‍আপনারা আমার এই সামান্য অনুরোধটুকু রাখেন ।সকলকে আগাম HAPPY NEW YEAR 2012

সবাই ভাল থাকবেন ।

লেখক: মো: মিজানুর রহমান হৃদয়

ভাল লাগলে আমার ব্লগটি একবার দেখতে পারেন । এখানে Click করুন

সময় :3:23pm

তারিখ :28/12/2011

12 মন্তব্য

  1. আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!আপনার সাথে আমি একমত!

  2. adf.ly দিয়ে টিউন করেই তো আপনি ব্লগ এর আইন ভঙ্গ করছেন, ২ ডলার ইনকাম এর জন্য ১০০০ ভিজিটর কে কষ্ট দিবেন এই কি আপনার ব্লগিং? স্বার্থের জন্য টিউন না করে কল্যাণ এর জন্য করেন তাহলে মানুষ বাহ বাহ দিবে।

একটি উত্তর ত্যাগ