ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

8
536

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা কম বেশি সবাই মেসেঞ্জার ব্যবহার করি কিংবা চ্যাট করে থাকি। যারা মেসেঞ্জার ব্যবহার করি তারা ভয়েস চ্যাট ও ভিডিও চ্যাটের ব্যাপারে ভালই জানি। ভিডিও চ্যাট করতে আমাদের প্রথমেই প্রয়োজন পড়ে একটি ওয়েব ক্যামেরার, তাইতো? তবে ওয়েব ক্যামেরা থাকুক আর না থাকুক আজ আমি আপনাদের দিতে এসেছি একটা মজার, কার্যকর আর এক কথায় চমৎকার এক ওয়েব ক্যামের খোজ। আজকে এসেছি চমৎকার এক সফ্‌টওয়্যার মেনি ক্যামের সর্ব শেষ ভার্সন ২.৬.২৫ নিয়ে।

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

[সতর্কীকরণঃ এর অপব্যবহার থেকে বিরত থাকুন]

এখানে আমি আপনাদের সুবিধার্থে উইন্ডোজ ও ম্যাক উভয় ব্যবহারকারীদের জন্য আলাদা ডাউনলোড লিঙ্ক নিয়ে এসেছি। এটাকে ফেক ওয়েব ক্যাম বলা যেতে পারে।  ফেক ওয়েব ক্যাম সম্পর্কে একটু বলতে চাচ্ছি কারণ আমাদের টিটি তে অনেক গুরু থাকার পাশাপাশি আমার মত অনেক কম জাননেওয়ালা ব্যক্তি আছেন গুরুরা  হয়ত একযুগ আগে থেকেই জানেন ফেক ওয়েব ক্যাম সম্পর্কে। আচ্ছা এবার কাজের কথায় আসি। অনেক সময় আমরা চ্যাটিং-এ আমাদের সাথে চ্যাটিংরত  বন্ধুটিকে দেখতে চাই। আর সে যদি আপনাকে সেই শিয়ালের মত করে একই কুমির ছানা বারবার দেখায় বা সে আপনাকে এমন কিছু দেখায় যার সাথে বাস্তবের কোনই মিল নেই তবে??? হ্যা। যে কেউ খুব সহজেই এটি করতে পারে একটি ফেক ওয়েব ক্যাম ব্রডকাস্টিং সফটওয়্যারের সাহায্যে। অথছ দেখে বোঝার বুদ্ধি নেই যে সবই ভুয়া। তাই সাবধান ওয়েব ক্যামকে বা সহজে ভার্চুয়াল জগতে কাউকেই বিশ্বাস করবেননা। করলে সেটা আপনার জন্য খুবই ক্ষতিকর প্রমানিত হতে পারে। এই ফেক ক্যামের সাহাজ্যে মুলত আপনাকে একটি ভিডিও ফাইল চালিয়ে দেখানো হয় আর সেটা ওয়েব ব্রডকাস্টিং আকারে দেখা যায় যে দেখে মনে হয় এটা ওয়েব ক্যামেরার সামনেই ঘটছে। তাই আবারও বলছি সাবধান।

এবার আসি মুল লেখায় আমি এখানে আপনাদের সাথে যে ক্যামেরাটি শেয়ার করতে যাচ্ছি সেটা অন্যান্য ফেক ওয়েব ক্যামের মত টাকা দিয়ে কিনতে হয় না বরং আপনাকে একেবারে ফ্রী দেওয়া হচ্ছে। আর এটা দিয়ে আপনি খুব সহজেই হার্ডডিস্কে সেভ থাকা ভিডিওটি চালিয়ে দিতে পারবেন যা দেখে মনে হবে যে এটা ওয়েব ক্যামের সামনেই ঘটছে। আর আপনার যদি আগে থেকেই একটি ওয়েব ক্যামেরা থেকে থাকে তবে আপনি এই ক্যামের সাহায্যে আপনার চলতে থাকা ক্যামেরার ছবি বা ভিডিওতে ইফেক্ট দিতে পারবেন। সব চাইতে বড় ব্যাপার টাকার বিনিময়ে যেসব সফটওয়্যার বিক্রি হয় সেগুলো সকল ফরম্যাটের ফাইল চালাতে সক্ষম নাও হতে পারে কিন্তু এই মেনিক্যাম আপনার কম্পিউটার যে যে ফরম্যাট চালাতে সক্ষম তার সবগুলোকেই চালাবে। প্রথমে চালালে আপনার স্ক্রিনে ManyCam.Com লেখা দেখাবে। আপনি হয়ত মনে করছেন তাহলে তো সবাই এটা বুঝে ফেলবে। ভয়ের কোনই কারন নেই, সমাধানের জন্য নিচের ছবিটি দেখুন।

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

ভিডিও চালাতে নিচের ছবির মত অনুসরন করুন

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

এটি দিয়ে আরও অনেক ধরনের কাজই করতে পারবেন অর্থাৎ , ভিজ্যুয়ালি অনেক ধরনের কাজ। লিখতে থাকলে অনেক সময়  লাগবে। আসা করি নিজেরাই শিখে নিবেন [সুশিক্ষিত মানেই স্বশিক্ষিত] আচ্ছা এবার এটি আপনার ইয়াহু মেসেঞ্জার বা অন্য কোন মেসেঞ্জারে সেট করতে সাধারন ভাবে যেভাবে সেট করেন ঠিক সে ভাবেই সেট করবেন। আমি ইয়াহু দিয়ে এখানে উদাহরন দিচ্ছি ; নিচের ছবিটি অনুসরন করুন।

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

অবশ্যই ManyCam চালিয়ে নিবেন [My Webcam] এ ক্লিক করে যে পপ আপ মেসেজ আসে তাতে ওকে করুন।

এখন নিচের মত দেখতে পারবেন

ওয়েব ক্যাম দরকার ??? ফ্রী তে নিয়ে নিন আপনার ওয়েব ক্যাম!!!!!!

মোটামটি এই পর্যন্ত এখনি ডাউনলোড করে ব্যাবহার শুরু করুন। এই টিউনের মুল উদ্দেশ্য সবাইকে ফেক ওয়েব প্রোগ্রাম (ফেক ওয়েব ক্যাম) সম্পর্কে সচেতন করা। যদি এতটুকুও কাজে আসে তবেই এই টিউন সার্থক হয়েছে বলে মনে করব। আপনাদের মন্তব্যের আশায় থাকলাম। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। ইন্টারনেটকে ভাল কাজে ব্যবহার করুন আর অপব্যবহার থেকে দূরে থাকুন। Be safe……Stay safe……Make safety…….ধন্যবাদ সবাইকে।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। (১৪.৫৯ মেবা)

ম্যাকের জন্য এখানে ক্লিক করুন। (১১.৪মেবা)

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ