বিশ্বসেরা ডাউনলোড ম্যানেজার আইডিএম ৬.০৫ বিল্ড ১১ ভার্সন

11
447
বিশ্বসেরা ডাউনলোড ম্যানেজার আইডিএম ৬.০৫ বিল্ড ১১ ভার্সন

এলেবেলে

রাফি আল মাহমুদ। ব্লগিং করতে ভালই লাগে, কিন্তু আলসেমীর জন্য লেখা হয়না তেমন একটা। সামু আর টেকটিউন্সের অনিয়মিত ব্লগার। মানুষটাই এলেবেলে...তাই কথাবার্তাও বেড়াছাড়া।
বিশ্বসেরা ডাউনলোড ম্যানেজার আইডিএম ৬.০৫ বিল্ড ১১ ভার্সন

কেন আইডিএম?- ইন্টারনেট ব্যবহারের গত ৫ বছরে  আমি আইডিএম, এফডিএম, ড্যাপ, ফ্ল্যাশগেট, জেডাউনলোডারসহ আরো অনেক ডাউনলোড ম্যানেজার ব্যবহার করে দেখেছি। ব্যক্তিগতভাবে আমার কাছে আইডিএম-কেই সেরা মনে হয়েছে। আইডিএম নেট লাইনের সর্বোচ্চ স্পিড ব্যবহার নিশ্চিত করে, দারুন স্ট্যাবল আর ব্রাউজার ফায়ারফক্স ও ক্রোমের সাথে সুন্দরভাবে ইন্টিগ্রেট করে যায়।

 

সাইলেন্ট ইন্সটলার কেন ব্যবহার করি?- সরাসরি সাইলেন্ট ইন্সটলার ব্যবহার করি। কারন, এটা  ইন্সটল করলেই ফুল ভার্সনে অটো রেজিস্টার্ড হয়ে যায়। ক্র্যাক বা প্যাচের ঝামেলায় যেতে হয়না আর! :)

 

লেটেস্ট ভার্সন ব্যবহার করাটা কি জরুরী?- ফায়ারফক্সের নতুন ভার্সন Firefox 4- এর সাথে আইডিএম এর  পুরাতন ভার্সনগুলো ইন্টিগ্রেট হতে ঝামেলা করে। তাছাড়া লেটেস্ট ভার্সনে বেশ কিছু বাগ ফিক্স করা হয়েছে বিধায় এটা আরও বেশি স্ট্যাবল।

 

ডাউনলোড লিঙ্ক?- আইডিএম ৬.০৫ বিল্ড ১১ সাইলেন্ট ইন্সটলার ডাউনলোড করতে পারবেন এই লিঙ্ক থেকে-

 

আশা করি সবারই কাজে আসবে।

11 মন্তব্য

    • যে কোন পাইরেটেড সফটওয়্যারেই কী লগার, ভাইরাস কিংবা ট্রোজান থাকতে পারে। আমার মত অসংখ্য ইউজার সাইলেন্ট ইন্সটলার ব্যবহার করছেন…কই, কখনো কোন কমপ্লেইন তো শুনিনি

          • ফলস পজিটিভ। অনেক এন্টিভাইরাসই প্যাচ বা ক্র্যাক পেলেই সেটাকে ট্রোজান হিসেবে ডিটেক্ট করে

          • অন্ন গুল কে করে না। তাই বলেছি। ইন্সটল দেয়ার পরেও ইন্সটল করা ফাইল ডিলিট করে দেই।

          • আচ্ছা। আপনার জন্য তাহলে পোর্টেবল ভার্সন দিব? ওইটা কিন্তু আরো জোস! বললে লেটেস্ট ভার্সনের লিংক দিতে পারি…সুধু জায়গায় বসে আওয়াজ দেন! :P

একটি উত্তর ত্যাগ