যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

0
47

কিছু কিছু সময় আমাদের এমন সময়ও আসে, যখন আমরা এক্সিডেন্টালি অথবা ভুলবশত আমাদের ব্যাকআপ করে রাখা অথবা সাধারনভাবে স্টোর করে রাখা এ ডেটা গুলো আমাদের অজান্তেই অথবা এক্সিডেন্টালি ডিলিট করে দেই।

Advertisement

গুরত্বপূর্ণ ডেটা,ডকুমেন্ট অথবা নিজের সবচেয়ে সুন্দর মূহুর্তের কোন ছবি ডিলেট হয়ে যাওয়া কতটা কষ্টদায়ক তা শুধুমাত্র যিনি ভূক্তভুগি তিনিই একমাত্র জানেন। আর নিজের সবচেয়ে সুন্দর মূহুর্তের ছবিটি অথবা নিজের সবচেয়ে প্রিয় গানটি অথবা মিউজিকটি, অথবা মুভিটি কোন এক অজানা কারনে, অথবা ভাইরাস প্রবলেমের কারণে অথবা এক্সিডেন্টালি রিমুভ হয়ে যাওয়া খুবই কষ্টদায়ক।

কোন ডেটা যখন আমরা কোন ডিভাইস থেকে ডিলিট করে ফেলি, আসলে তা তখন কি হয়?

যখন কোন ডেটা আমরা আমাদের প্রয়োজনীয় কোন ডিভাইস থেকে ডিলেট করে ফেলি তখন তা আমরা দেখতে পাই, যে তা রিসাইকেলবিন অথবা ট্রেস এ চলে যায় এবং আমরা ডিলেট করে ফেললে সে ফাইলটি ট্রেস এ রিসাইকেলবিন এ দেখতে পারি এবং রিসাইকেলবিণে যদি ফাইলটি থেকে থাকে তাহলে আমরা সে ফাইলটি আবার রিকভারি করতে পারি। আর যখন কোন ফাইল আমরা সম্পূর্নভাবে ডিলেট করে দেই তখন আসলে ফাইলটির একটি রেফারেন্স ফাইল হার্ডডিস্কে থেকে যায় এবং ফাইলের ফাইল হেডারটি প্রকৃত পক্ষে ফাইল যে লোকেশন থেকে ডিলিট করা হয়েছে সেখানেই অবস্থান করে।

ডিলিট হয়ে যাওয়া ফাইল কী ফিরিয়ে আনা সম্ভব?

এর মানে হচ্ছে ফাইলটি কম্পিউটার থেকে ঠিকই চলে যায় কিন্তু কম্পিউটার হার্ডডিস্ক থেকে সেটি আর রিড করতে পারে না। কিন্তু সেটি হার্ডডিস্কে ঠিকই থাকে,যতক্ষন পর্যন্ত না ঠিক একই লোকেশনে অন্য কোন ফাইল সেভ হয়। অর্থাৎ আপনি যখন কম্পিউটার থেকে একটি ফাইল ডিলিট করে দেন,ডেটা রিকভারী সফটওয়্যারের সাহায্যে আপনি আবার সে ফাইল,হেডার রিড করতে পারেন এবং সেইম লোকেশনে যদি অন্য কোন ফাইল সেভ করা না হয়ে যায়,তাহলে সে ফাইলকে আবার ফিরিয়ে আনা সম্ভব।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

আমাদের প্রায়ই এরকম হয়,ভাইরাসের কারনে অথবা আমাদের অজান্তেই ভুলবশত আমাদের প্রয়োজনীয় ডকুমেন্ট ছবি অথবা যেকোন মুভি,মিউজিক ডিলিট হয়ে যায়। যেহুতু কম্পিউটার এ ডিলিট হওয়া ফাইলের সম্পূর্ন ডেটা মুছে না ফেলে হেডারের কিছু অংশ কম্পিউটারে রেখে দেয় ডেটা রিকভারী সফটওয়্যারের সাহায্যে আমরা এ ডেটাও হেডার ফাইল পূনরায় রিড করে একে রিবিল্ড করে আবার ফিরিয়ে আনতে পারি। আমাদের প্রিয় এবং প্রয়োজনীয় এসব ফাইল ভুলবশত ডিলেট হয়ে যাওয়া,অথবা ভাইরাসের কবলে পরে ডিলিট হয়ে যাওয়া ফাইল ফিরিয়ে আনা সম্ভব একদমই।

EaseUS অসাধারন ডেটা রিকভারী

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

এ ধরনের ডেটা রিকভারীর জন্য মার্কেটে রয়েছে নানা ধরনের,নানা ব্রান্ডের অসংখ্য ডেটা রিকভারী সফটওয়্যার। তবে এসব ডেটা রিকভারী সফটওয়্যার সবগুলোই রিলায়েবল নয়। এর মধ্যে কিছু সংখ্যক সফটওয়্যার রয়েছে, যেগুলো রিলায়েবল, ট্রায়েল এবং ফ্রি ওয়্যার ও শেয়ার ওয়্যারের ঝামেলা তো রয়েছেই। তবে ডেটা রিকভারী করার জন্য ১২ বছর ধরে চলানো EaseUS অসাধারন ডেটা রিকভারী। আপনার পুরনো ও ডিলিট হয়ে যাওয়া ফাইলকে ফিরিয়ে আনার জন্য EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার যেকোন ডিলিট হয়ে যাওয়া ফাইল ফিরিয়ে পূর্নদ্বার করতে সক্ষম।

আপনার ফরমেটেড অথবা হরিয়ে যাওয়া যেকোন ডেটা আার ফিরিয়ে আনতে পারবেন আপনার লেপটপ বা রিমুভাল ডিভাইস থেকে খুব সহজে এবং খুবই তাড়াতাড়ি। EaseUS  ডেটা রিকভারী সফটওয়্যার দিয়ে আপনি মাত্র তিনটি ধাপেই আপনার ফরমেটেড ডেটা অথবা হারিয়ে যাওয়া ফাইল খুব সহজেই নিখুতভাবে ফিরিয়ে নিয়ে আসতে পারবেন। জাস্ট প্রোগ্রাম লন্চ করে এবং আপনি যে লোকেশনে ডেটাটি খুজঁতে চাচ্ছেন সেখানে স্ক্যান করে এবং রিকভারী বাটনে ক্লিক করেই আপনি আপনার প্রয়োজনীয় ডেটা EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের মাধ্যমে ফিরিয়ে আনতে পারেন।

সাধারনত আমাদের যেসব কারনে ডেটা রিকভারী করতে হয়:

  • ১. কোন কারন আপনার ডেটা ডিলেট হয়ে গেলে।
  • ২. কোন কারন আপনার ডেটা ফরমেটেড হয়ে গেলে।
  • ৩. হার্ডড্রাইভ অথবা পেনড্রাইভ ডেমেজ হয়ে গেলে।
  • ৪. ভাইরাল এটাকের কারনে,অর্থাৎ ভাইরাস এটাকের কারনে আপানার অপারেটিং সিস্টেমের যদি ক্রেশ অথবা ইরোর দেখা দেয়।
  • ৫. আপানার পার্টিশন যদি কোন কারনে লস হয়।
  • ৬. আপানার ‘র’পার্টিশনে যদি সমস্যা দেখা দেয়।

অথবা আরো আন্য কোন কারনে ডেটা রিকভারীর প্রয়োজন পড়ে থাকে।

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ডিলেট হয়ে ফটোস,ভিডিওস, মিউজিক,ই-মেলস এবং আরো সবধরনের ডেটা রিকভার করতে পারবেন খুব সহজেই। আপনার ডেটা হার্ডড্রাইভে থাকুক, এক্সটারনার্ল হার্ডড্রাইভ থেকে হারিয়ে যাক, ইউএসবি ড্রাইভ হোক, সেটি মেমরী কার্ড হোক,ডিজিটাল ক্যামেরা হোক, মোবাইল ফোন হোক, মিউজিক প্লেয়ার হোক অথবা অন্য কোন ডেটা স্টোরেজ হোক EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের মাধ্যমে আপনার ডিলেট হয়ে যাওয়া ডেটা ফিরিয়ে আনতে পারবেন দারুন ভাবে।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার এক্সট্রিমলি ইসি এবং সেইফ

EaseUS  ডেটা রিকভারী সফটওয়্যার এক্সট্রিমলি ইসি এবং সেইফ ভাবে পিসি, ল্যাপটপ এবং সার্ভার থেকে ডেটা রিকভারী করার জন্য। শুধুমাত্র EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার খুলে কুইক স্ক্যান চাপতে হবে এবং EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার সয়ংক্রিয় ভাবে সর্ম্পূণ হার্ডড্রাইভে লস্ট ডেটা এক মূহুর্তেই খোজা শুরু করে দিবে এবং যদি কুইক স্ক্যানের মাধ্যমে লস্টেড ডেটা না পাওয়া যায় তাহলে ডিপ স্ক্যান সিলেক্টের মাধ্যমে খুব সহজে লস্ট ফাইলের একদম রুটে গিয়ে ইনডেপ্ত সার্চ করে EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার লস্ট ডেটা খুজেঁ নিয়ে আসবে। এবং ফরমেটেড ডেটা, ইন এক্সিসিবল ডেটা, হিডেন ডেটা, সবকিছুর মধ্য থেকে খুজেঁ নিয়ে আসবে আপনার হারানো ফাইলটি। এবং অরিজিনাল ডেটা একদমই থাকবে ইনটেক।

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের মাধ্যমে কুইক এবং ডিপ স্ক্যান

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের মাধ্যমে কুইক এবং ডিপ স্ক্যানের মাধ্যমে খুব দ্রুত আপনার হারিয়ে যাওয়া ফাইল খুজেঁ পাওয়া যাবে পূক্ষানুপূক্ষ ভাবে। EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার বিভিন্ন ধরনের লস্ট সিচুয়েসন্স থেকে ডেটা পূণরদ্বার করে আনার জন্য পারদর্শী এবং EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার সকল ধরনের ফাইল সাইজ ও টাইপ সার্পোট করে। EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার খুবই নিরাপদ ভাবে আপনার ফটো,ডকুমেন্ট,ভিডিও,মিউজিক,ই-মেইল,কোন কারনে ডিলিট হয়ে গেলে, ফরমেট হয়ে গেলে, পার্টিশন লস্ট, ভাইরাস এটাক অথবা সিস্টেম ক্রাশ করলে খুব দ্রুতই আপনার ডেটা আপনার সামনে তুলে ধরবে।

EaseUS ডেটা রিকভারীর মাধ্যমে আপনি খুব সাকসেসফুললি ভাবে ডেটা সার্চ করে এবং আপনার ডেটা রিকভারীর আগেই খুব সহজেই প্রিভিও দেখে প্রয়োজনীয় ডেটা আপনি রিকভার করতে পারবেন। আপনার ডেটা সার্চের পরিমান খুব বড় হয় তাহলে আপনি খুব সহজেই আপনার সার্চ রেজাল্ট ইম্পোট এবং এক্সপোর্ট করে সেইফ করে রাখতে পারবেন। এবং ঠিক যে অবস্থা থেকে ডেটা রিকভারী শেষ করেছিলেন ঠিক সে অবস্থা থেকে পুনরায় ডেটা স্ক্যানিং শুরু করতে পারবেন।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যারের বৈশিষ্ট:

EaseUS  ডেটা রিকভারী সফটওয়্যার যেকোন লস্ট সিচুয়েশন থেকে ডেটা উদ্বার করার জন্য পারদর্শী। সেটি আপনার ডিলেটেড ডেটা হোক, ফরমেটেড ডেটা হোক অথবা ইনএক্সিসিবল ডেটা হোক। যেকোন সিচুয়েশনে EaseUS ডেটা রিকভারী ডেটা লস্ট থেকে পূর্ণরদ্বার করার জন্য পারদর্শী।

যেসব ফাইল সার্পোট করবে:

EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার সব ধরনের ফাইল টাইপ সার্পোট করবে। আপনার হারিয়ে যাওয়া ফটো, ডকুমেন্ট, ভিডিও, অডিও, ই-মেইল, কমপ্রেস ফাইল যা ই হোক না কেন যেকোন ধরনের ফাইল টাইপ সার্পোট করবে EaseUS ডেটা রিকভারী সফটওয়্যার।

EaseUS Data Recovery Software যেসব ডিভাইস সাপোর্ট করে:

EaseUS Data Recovery Software আপসার পিসি,ল্যাপটপ,ডিজিটাল ডিভাইস,হার্ডড্রাইভ,HDD, SSD, USB,স্টোরেজ মিডিয়া, সার্ভার,RAID- এই ধরনের যেকোনো মিডিয়া থেকে Data Recovery করতে ওস্তাদ।

EaseUS Data Recovery Software লস্ট পার্টিশন রিকোভিরীতেও ধারুন ওস্তাদ।

আপনার পার্টিশন কোনো কারনে লস্ট হয়ে গেলে EaseUS Data Recovery Software সে ডিলিটিড পার্টিশন থেকে অথবা Hidden অথবা লস্ট পার্টিশন অথবা Raw Partition থেকে ড্যাটা রিকোভার করে আনতে সক্ষম। EaseUS Data Recovery Software হার্ডড্রাইভের ডিপস্কিন এর মাধ্যমে আপনার Raw Recovery করতে পারবে অনায়েশে।

EaseUS Data Recovery Software এ রয়েছে ইমার্জেন্সির জন্য বুটোবোল মিডিয়া অর্থ্যাৎ কোনো কারনে আপনার পিসি ল্যাপটপ বুট না করে অথবা সিস্টেম ক্র্যাস করে অথবা Start না হয় সেজন্য EaseUS Bootable Media এর মাধ্যমে ইমার্জেন্সি আপনি পিসি বুট করতে পারবেন এবং EaseUS Data Recovery Software এর মাধ্যমে আপনি আপনার সেই বুট না হওয়া ডিভাইস থেকে আপনার ড্যাটা রিকোভারী করে অন্য হার্ডড্রাইভে ব্যাকআপ নিতে পারবেন তবে এটি ফ্রি ভার্শনের জন্য প্রযোজ্য নই সেজন্য Paid Version আপনাকে কিনতে হবে।

EaseUS Data Recovery Software এর তিনটি ভার্শন রয়েছে।

প্রথমটি হচ্ছে EaseUS Data Recovery Software Wizard এটি সম্পূর্ণ ফ্রি ভার্শন এবং এর মাধ্যমে আপনি ২ জিবি পর্যন্ত ড্যাটা রিকোভার করতে পারবেন। এছাড়া এটি সব ধরনের ট্রায়াল রেসট্রিকশন থেকে মুক্ত। যেকোনো ধরনের ফাইল টাইপ, ডিভাইস, লস্ট পার্টিশন, Raw পার্টিশন এবং আপনার স্ক্যানিং ড্যাটা এক্সপোর্ট ইমপোর্ট করতে পারবেন EaseUS Data Recovery Software Wizard ফ্রি এর মাধ্যমে।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

আপনি যদি ২ জিবির চেয়ে বেশী ড্যাটা রিকোভারী করতে চান তাহলে রয়েছে EaseUS Data Recovery Software Wizard Pro যার মাধ্যমে আপনি আনলিমিটেড এমাউন্টে ড্যাটা রিকোভার করতে পারবেন এবং এটির জন্য লাইফটাইম আপগ্রেড করতে পারবেন এবং লাইফটাইম ট্যাকনিকাল সাপোর্ট পাবেন।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

এর পরের ভার্শনটি হচ্ছে EaseUS Data Recovery Wizard Pro Plus WinP, যার মাধ্যমে আপনি আপনার আনলিমিটেড ড্যাটা রিকোভার করতে পারবেন এটির সাথে Data Recovery Wizard Pro এর পাশাপাশি আপনি WinP অর্থ্যাৎ বুটেবল মিডিয়া ইমার্জেন্সির মাধ্যমে ড্যাটা রিকোভার করতে পারবেন।

এর পর রয়েছে EaseUS Data Recovery Technisian যেটি সাধারনত কম্পিউটার প্রফেশনালদের জন্য প্রয়োজন। যেটির মাধ্যমে আপনি আনলিমিটেড এবং সব ধরনের রেসট্রিকশন ছাড়াই এবং অসংখ্য পিসিতে আপনি লাইসেন্স ব্যবহার করে ড্যাটা রিকোভার করতে পারবেন।

EaseUS Data Recovery Software কি কি অ্যাওয়ার্ড পেয়েছে?

EaseUS Data Recovery Software অ্যাওয়ার্ড পেয়েছে সিনেট অ্যাওয়ার্ড এবং সিনেট অ্যাওয়ার্ডে বলা হয়েছে EaseUS Data Recovery Software এ রয়েছে Sinet Award, Top Ten Review Award, Softonic Award এবং Softpedia Award।

EaseUS Data Recovery Software এ রয়েছে এক বিশাল ইউজার কমিউনিটি। পুরো বিশ্বজুড়ে EaseUS Data Recovery Software এর এক অসংখ্য Loyal Community রয়েছে যারা সবসময় এই EaseUS Data Recovery Software ব্যবহার করছে এবং নিত্যপ্রয়োজনীয় অসংখ্য হারানে ফাইল খুঁজে পাচ্ছে।

বিশ্ব জুড়ে রয়েছে হাজারো মিলিয়নের উপর ব্যবহারকারী

EaseUS Data Recovery Software এর পুরো বিশ্ব জুড়ে রয়েছে হাজারো মিলিয়নের উপর ব্যবহারকারী এবং এদের প্রত্যেকের রয়েছে অসাধারন সব রিভিউ। আমরা EaseUS Data Recovery Software এর‌ রিভিউ সেকশনে গেলেই দেখতে পাব এর ইউজাররা কত রিচ এর রিভিউ দিয়েছে। এ থেকেই বোঝা যায়,বাজারের অন্য Recovery Software চেয়ে EaseUS Data Recovery Software কতটা আস্থা পূরন। EaseUS Data Recovery Software শুধু মাত্র এত দারুন Software বানিয়ে খানত নয়।

এর রয়েছে অসাধারন এবং ইউজার ফ্রেন্ডলী গাইড এন্ড টিপস। যেখানে গেলে আপনি আপনার Data Recovery Solution এর বিভিন্ন ধরনের Solution খুঁজে পাবেন মুর্হূতে,কিভাবে আপনি আপনার মোবাইল থেকে Data Recovery করবে,কিভাবে আপনা আপনার Windows 10 PC থেকে Data Recovery করবেন, কিভাবে আপনি আপনার হারিয়ে যাওয়া web cam এর ফাইল ফিরিয়ে নিয়ে আসবেন,কিভাবে আপনি permatently delete হওয়া ফাইল আবার পূর্নরায় ফিরিয়ে নিয়ে আসবেন এ সব কিছুরই tutorial পেয়ে যাবেন EaseUS Data Recovery Software Solution এ এবং অসংখ্য articalএবং knowledge base পাওয়া যাবে,আপনার হারিয়ে যাওয়া ডেটা আবার ফিরিয়ে আনতে। বিশ্বজুড়ে EaseUS Data Recovery Software এর অসংখ্য ইউজারউ এর প্রমান,যে কতটা আস্থা পূর্রন EaseUS Data Recovery Software। মিলিয়ন মিলিয়ন ইউজার প্রতিনিয়ত এ Software ব্যবহার করছে এবং একটি ট্রাস্টেড কমিউনিটি গড়ে তুলেছে।

কিভাবে EaseUS Data Recovery Software এর wizard এর মাধ্যমে কিভাবে Data Recovery করবেন?

প্রথমে EaseUS.com থেকে Data Recovery Solution থেকে আপনার Installation ফাইলটি ডাউনলোড করে নিন। এবার এটি আপনার পিসিতে Install করে নিন এবং Install করবার পর ওপেন করলেই আপনি EaseUS Data Recovery wizard এর অসাধারন Interface টি পেয়ে যাবেন।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

EaseUS Data Recovery Software এর Interface খুবই দারুন এবং খুবই Simple। যার মাধ্যমে আপনি প্রথমেই দেখতে পাবেন, আপনি কি ধরনের ডেটা Recovery করতে চাচ্ছেন। গ্রাফিক্স,অডিও, ভিডিও,ডকুমেন্ট,ভিডিও,মেইল। এ থেকে আপনি আপনার পছন্দ মত একটি অপশন বেছে নিতে পারেন অথবা সবগুলো অপশন সিলেক্ট করে next চাপলেই আপনি আপনাকে location দেখিয়ে দিতে বলা হবে। যেখানে আপনি আপনার সম্ভাবো Data Recovery করতে চাচ্ছেন এবং সেখান থেকে আপনি scanএ চাপ দিলে শুরু হয়ে যাবে EaseUS Data Recovery Software এর কাজ।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

EaseUS Data Recovery Software দূত আপনার হারানো ফাইল গুলো খোঁজা শুরু করে দিবে এবং Quick Scan এর মাধ্যমে যদি আপনি আপনার ডেটা খুঁজে না পান তাহলে DeepScan চালু করে দিন।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

তাহলে Deep Scanner আরও গভীরে গিয়ে আপনার হারিয়ে যাওয়া ডেটা খুঁজে নিয়ে আসবে সহজেই। EaseUS Data Recovery Software খুবই Clean and Nice Interface এর একটি Software। যেখানে কোন অগুছালো Interface এর ঝামেলা এবং অতিরিক্ত Option এর ভেজাল নেই।

যে কোন ধরনের ফাইল পুনরুদ্ধার করুন বিশ্ব বিখ্যাত EaseUS Data Recovery Software এর মাধ্যমে

খুব সহজেই মাত্র তিন ক্লিক এ আপনি আপনার Location দেখিয়ে Data Scan করিয়ে দিতে পারবেন এবং Data Scan হওয়া শেষে আপনি আপনার পছন্দ মত Data Browse করে অন্য কোন Save পজিশনে আপনার Data Recovery করতে পারবেন। রিভিউটি পড়ে খুব সহজেই বুঝতে পারেছেন EaseUS Data Recovery Software কতটা আধুনিক এবং কতটা পটু।