আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

0
131

————————– بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ ————————–

আমার আজকের আর্টিকেল এর বিষয় হলো “গেমার্স অব বাংলাদেশ” নামক এক ফেসবুক গ্রুপ। “গেমার্স অব বাংলাদেশ” নামটি শুনলেই বোঝা যায় গ্রুপটি গেমিং রিলেটেড। “গেমার্স অব বাংলাদেশ” কে বাংলাদশে গেমারদের সব থেকে বড় কমিউনিটি বলা যায়। কারন, এত বিশাল সংখার মেম্বার বাংলাদেশে আর অন্য কোনো গ্রুপে নেই। কে না গেম খেলতে পছন্দ করে? বাচ্চা থেকে শুরু করে প্রায় সকল বয়সের মানুষ গেম খেলতে পছন্দ করে। আধুনিক এই জীবনে আমাদের জীবনে আরো একটু নতুন মাত্রা যোগ করতে তৈরি হয়েছে গেম।গেমিং রিলেটেড নানা সমস্যা সমাধান এবং গেমিং এ আরো একটু নতুন মাত্রা যোগ করতে তৈরি হয়েছে “গেমার্স অব বাংলাদেশ”। আজকের এই আর্টিকেলে আমি এই গ্রুপটি সম্পর্কে সুষ্ঠ ধারনা দেওয়ার চেষ্টা করবো।

প্রাথমিক ধারনা গ্রুপ সম্পর্কেঃ

“গেমার্স অব বাংলাদেশ” গ্রুপটি তৈরী হয় কিছু লক্ষ নিয়ে এবং সে লক্ষগুলো পূরনে সক্ষম হয় প্রথম থেকেই। এই গ্রুপটির মূল উদ্দেশ্য হলো  যে কোনো গেমিং এবং যেকোনো টেক রিলেটেড সমস্যা সমাধান করা।  এবং সে সমস্যা সমাধানের অধিকাংশই মেম্বাররাই করে থাকে। কেউ কোনো জটিল সমস্যায় পড়লে এবং কেউ সমাধান না করতে পারলে গ্রুপের অভিজ্ঞ এবং দক্ষ এডমিনরাই সমস্যার সমাধান দিয়ে থাকেন।

গ্রুপটিকে অত্যান্ত সভ্য একটি গ্রুপ হিসেবে চিহ্নিত করা যায়। কারন অন্যান্য ফেসবুক গ্রুপের মতো আজে বাজে টিউন ভর্তি থাকে না এবং সবাই সবাইকে সন্মান করে। যার পেছনে রয়েছে এডমিন প্যানেলের কঠোর পরিশ্রম। এর ব্যাতিক্রম হলে এডমিনরা সমস্যার সমাধান করে থাকেন। এই গ্রুপে সকল ধরনের গেমার আছে  যেমন – পিসি গেমার, এন্ড্রয়েড গেমার, এবং নানা প্ল্যাটফর্মের গেমার ইত্যাদি। তবে এখানে পিসি গেমারের সংখ্যাই বেশী। তবে এন্ড্রয়েড গেমার বা অন্যান্য প্ল্যাটফর্মের গেমারদের সংখ্যা কিন্তু কম নেই।প্ল্যাটফর্ম যেমনই হোক না কেন গেমার ইজ গেমার।আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

গ্রুপের পরিবেশ এবং পোস্ট এর মান  কেমন?

গ্রুপটিতে প্রবেশ করার পর যে কেউই গ্রুপটিকে ভালোবেসে ফেলবে আমি নিজের বিশ্বাস থেকে তা শতভাগ গ্যারান্টি দিয়ে বলতে পারি কারন, গ্রুপে ঢুকলেই দেখতে পাওয়া যায় কোয়ালিটি সম্পন্ন পোস্ট যেগুলা শুধু ইনফরমেশনে ভরপুর । আর যারা গেমিং এবং টেক বিষয়ে আগ্রহী তারা নিশ্চয় গ্রুপটিকে অনেক দ্রুতই ভালোবেসে ফেলবেন। কোনো রকম আজে বাজে পোস্ট দেওয়ার  এবং কাউকে ভুল ইনফরমেশন দেওয়ার কোনো রকমের অনুমতি নেই।

বিভিন্ন ধরনের গেমের রিভিউ, হেল্প পোস্ট, ইনফরমেশন এর টিউনগুলাই চোখে পড়ে। তবে মাঝে মাঝে দুই একটা অফটপিক(মানে টেক রিলেটেড কোনো পোস্ট  না) এর পোস্ট চোখে পড়ে। তবে এডমিনরা খুব দ্রুত সময়েই সেই পোস্ট ডিলিট এবং ঐ মেম্বারের জন্য প্রয়োজনীয় বাবস্থা গ্রহন করে থাকে।

আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

হার্ডওয়্যার সম্পর্কে জ্ঞান!

হার্ডওয়্যার সম্পর্কে সুষ্ঠ ধারনা পাবেন বলে আমি মনে করি। একটা সময় ছিল যখন আমি পিসির হার্ডওয়্যার সম্পর্কে তেমন কিছুই জানতাম না। তবে এখন কাউকে একটা কনফিগ বানিয়ে দেওয়ার সামর্থ অর্জন করেছি গ্রুপে জয়েন করার পর। শুধু মাত্র সফটওয়্যার এর সমস্যা সমাধান এই গ্রুপে পাবেন না বরং সকল ধরনের পিসির পিসির হার্ডওয়্যার সম্পর্কে ধারনা পাবেন এই গ্রুপে। শুধু মাত্র গেমের রিভিউ এর মধ্যে ” গেমার্স অব বাংলাদেশ ” সীমাবদ্ধ নয়। বিভিন্ন ধরনের পিসির পার্টস  এর রিভিউ  করা হয়ে থাকে এইখানে। কেউ কোনো একটি কীবোর্ড বা মাউস বা অন্য কোনো পার্টস কিনলে তা গ্রুপে পোস্ট দিয়ে সেইটার রিভিউ তুলে ধরে। এছাড়া আপনি আপনার বাজেট লিখে টিউন করলে সেই বাজেটে বেস্ট জিনিসটাই সাজেশন পাবেন বলে আমি শতভাগ বিশ্বাস করি। আর গ্রুপের পোস্ট গুলো লক্ষ করলে আপনিও হার্ডওয়্যার সম্পর্কে সুষ্ঠ ধারনা পাবেন।

আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

গেম অব দ্যা ইয়ার ফ্রম গব!

“গেমার্স অব বাংলাদেশ” এই বছরে সিদ্ধান্ত নিয়েছে তারা গেমার্স অব বাংলাদেশ এর পক্ষ থেকে গেম অব দ্যা ইয়ার ঘোষণা করবে। এই ঘোষণা টি হবে মেম্বার্সদের মতামতের ভিত্তিতে। এবং প্রতি বছরের শেষে এই ঘোষণাটি করা হবে। কিছুদিন আগেই গ্রুপের এডমিন প্যানেল  থেকেই এই বিষয়ে একটি  পোস্ট গ্রুপে দেওয়া হয়েছিল। তবে প্রতি বছরের কত তারিখে এই ঘোষণা  করা হবে এই বিষয়ে কোনো কিছু জানা যায় নি। তবে শীঘ্রই এ বিষয়ে জানানো হবে।

আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

গেমার্স অব বাংলাদেশের অনলাইন শপ!

গেমার্স অব বাংলাদেশ অল্প কয়েক বছরের মধ্যে এতটাই জনপ্রিয় হয়ে উঠে যে মেম্বার্সরা গেমার্স অব বাংলাদেশ এর কাছে একটি শপ খোলার আবেদন করে। তারা আবেদন করে যদি একটা অনলাইন শপ ওপেন করে তাহলে তারা নিশ্চিন্তে সেইখান থেকে ক্রাক,লেজিট সকল ধরনের গেম অত্যান্ত বিশ্বাসের সঙ্গে কিনতে পারবে। মেম্বার্সদের চাহিদাতে এডমিন প্যানল থেকে সিদ্ধান্ত নেওয়া হয় একটি শপ খোলার। এবং কয়েকমাসের মধ্যে শপ খোলা হয় যেখান থেকে মেম্বার্সরা খুব বিশ্বাসের সাথে বিভিন্ন ধরনের গেম কিনছে।

আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গেগ্রুপের কোনো নিয়ম আছে?

“গেমার্স অব বাংলাদেশ ” এ থাকতে হলে মেম্বার্সদের কে সবসময় নিয়মের মধ্যে থাকতে হয়। নিয়ম ভঙ্গকারীর গ্রুপে কোনো স্থান নেই। যারা ভালোবাসে তারা নিয়ম মেনেই গ্রুপে আছে। আপনার কাছে হয়ত বা প্রথম কিছুদিন গ্রুপের নিয়মগুলা অনেক হার্ড মনে হবে তবে যখন আপনি গ্রুপে ভালোবেসে থাকবেন আপনার কাছে এই নিয়মগুলো কখনোই কঠিন  মনে হবে না। বর্তমানে ২ লক্ষ ৭০ হাজারের ও বেশী মেম্বার্স গ্রুপে আছে। এত সংখ্যক মেম্বার্স কে কন্ট্রোল করা কিভাবে সম্ভব আপনি বলতে পারেন ? আপনি জেনে অবাক হবেন যে মাত্র ১১ জন এডমিন গ্রুপটিকে কন্ট্রোল করে।আপনি কি বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটিতে যুক্ত আছেন? আসুন আজ পরিচিত হয়ে নিই বাংলাদেশের সব থেকে বড় কমিউনিটির সঙ্গে

শেষ কথা

সবশেষে একটা কথাই বলতে চাই, এই টিউনটি কোনো প্রোমোটের উদ্দেশ্যে করা হয় নি। বাংলাদেশের সব থেকে বড় গেমিং কমিউনিটি কে তুলে ধরতে এই টিউনটি করা। এবং আমি এই গ্রুপের কোনো এডমিন বা মডারেটর না। ভালোবাসা থেকে এইগুলা করেছি। পরবর্তী থেকে গেমার্স অব বাংলাদেশের পক্ষ থেকে বিভিন্ন ধরনের গেমের রিভিউ নিয়ে আমি আপনাদের সামনে উপস্থিত হবো,ধন্যবাদ।

গ্রুপ লিংকঃ  Gamers Of Bangladesh : গেমার্স অব বাংলাদেশ