MS Word এর যাদু! প্রযুক্তি স্কুলের এ পর্বে থাকছে MS Word এর Magic Tricks [Projukti School for Better Workplace সিরিজ টিউটোরিয়াল (Part-4) অফিসের কাজকে করুন সহজ, হয়ে উঠুন টেক স্মার্ট!

0
87

ms word magic tricks-projukti school MS Word এর যাদু! প্রযুক্তি স্কুলের এ পর্বে থাকছে MS Word এর Magic Tricks [Projukti School for Better Workplace সিরিজ টিউটোরিয়াল (Part-4) অফিসের কাজকে করুন সহজ, হয়ে উঠুন টেক স্মার্ট!

সুপ্রিয় বন্ধুরা- আসসালামু আলাইকুম। আপনাদের দৈনন্দিন কাজে প্রযুক্তির ব্যবহার সহজ করার উদ্দেশ্যে শুরু হয়েছে সিরিজ টিউটোরিয়াল- Projukti School for Better Workplaceআজ প্রকাশিত হলো সিরিজটির চতুর্থ পর্ব। আজকের পর্বে থাকছে MS Word এর মজার মজার Magic Tricks নিয়ে আলোচনা।

সিরিজটি তাদের জন্য- যাদের ব্যক্তিগত, অফিসিয়াল বা ব্যবসা-বাণিজ্যের কাজে কম্পিউটার, স্মার্ট ডিভাইস ও প্রযুক্তির বিভিন্ন বিষয়গুলো নিয়ে কাজ করতে হয়। কাজগুলো তারা করেনও, কিন্তু যেভাবে কাজটি করলে সময় বাঁচবে এবং কাজটি স্মার্টলি প্রেজেন্টেবল হবে সেই বিষয়গুলো খুবই সহজভাবে উপস্থাপন করার চেষ্টা করবো এই সিরিজে।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্বের ধারাবাহিকতায় সিরিজের চতুর্থ টিউটোরিয়ালে থাকবে “মাইক্রোসফট ওয়ার্ডের” অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু ম্যাজিক্যাল ট্রিক্স নিয়ে আলোচনা। এছাড়াও সিরিজের এই পর্বে প্রথমবারের মতো আমি এলাম ক্যামেরার সামনে। এবারের টিউটোরিয়ালের টাইটেলঃ Microsoft Word Magic Tricks: Projukti School for better workplace (Part-4) Bangla Tutorial। টাইটেল দেখেই বুঝতে পারছেন এবারের পর্বে থাকছে মজার কিছু ম্যাজিক্যাল ট্রিক্স।

ইউটিউব থেকে সিরিজের চতুর্থ পর্ব দেখতে ক্লিক করুন।

ইউটিউব থেকে সিরিজের তৃতীয় পর্ব দেখতে ক্লিক করুন।

দেখুন সিরিজের প্রথম টিউটোরিয়াল- Microsoft Word Basic Lesson-1

দেখুন সিরিজের দ্বিতীয় টিউটোরিয়াল- Microsoft Word Basic Lesson-2

সিরিজের Summary:

‘Projukti School for better workplace’ এই সিরিজটিতে থাকবে Microsoft Office (Word, Excel, Powerpoint) এর বেসিক জরুরি বিষয়গুলো, Operating System (Windows) এর গুরুত্বপূর্ণ কিছু টিপস, Search Engine এর স্মার্ট ব্যবহার, Social Media টিপস, Internet Tips and Tricks, Antivirus and Security, Multimedia, Hardware ও Software টিপস, ট্রাবলশ্যুটিং এবং প্রযুক্তিবিষয়ক আরো নানা দরকারি টিপস ও ট্রিক্স। তবে আপনাদের সাড়া ও প্রত্যাশার ভিত্তিতে সিলেবাস বর্ধিত হবে ইনশাআল্লাহ। প্রতিটি পেশার মানুষ, যাদের কম্পিউটার, স্মার্ট ডিভাইস ও প্রযুক্তির বিভিন্ন বিষয়গুলো নিয়ে কাজ করতে হয়  এ সিরিজটি তাদের কিছুটা হলেও কাজে আসবে বলে মনে করি। আমার শ্রম তখনই সার্থক হবে, যখন আমার এ ক্ষুদ্র প্রয়াস কিছুটা হলেও আপনাদের উপকারে আসবে।

খুব শীঘ্রই আসছে Projukti School for Better Workplace সিরিজটির পঞ্চম পর্ব। টিউটোরিয়াল প্রকাশিত হওয়ার সাথে সাথে পাওয়ার জন্য Subscribe করে নিন ‘Projukti School’ ইউটিউব চ্যানেলে। আর আমাদের সিরিজটি সম্বন্ধে জানাতে পারেন আপনার সুচিন্তিত মতামত। ভালো থাকুন, শুভকামনা রইলো।

ফেসবুকে আমি।