সোশ্যাল কমিউনিকেশন অ্যাপ টেলভো’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

0
91

সোশ্যাল কমিউনিকেশন অ্যাপ টেলভো’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

বর্তমান বিশ্বে সবকিছুই এখন ইন্টরনেট নির্ভর। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও এখন ডিজিটাল হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে, এই পদক্ষেপকে আরও বেগবান করতে বাংলাদেশে নির্মিত কোন সোশাল অ্যাপ হিসেবে ‘টেলভো’ প্রথমবারের মত আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল। এই উপলক্ষ্যে সম্প্রতি ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমের বৃহৎ ব্যাবহারের এই যুগে ‘টেলভো তে বলবো’ এই স্লোগানকে সামনে রেখে টেলভো- কে একটি সবাধিক জনপ্রিয় অ্যাপ হিসেবে সৃষ্টি করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান ‘ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড’। উল্লেখ্য যে ইনভেরিয়েন্ট টেলিকম ‘মাইক্রোট্রেড’ এর একটি অঙ্গ প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন “মাননীয় প্রধানমন্ত্রী সব সময় একটি স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেন। সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে টেলভো ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।”

অনুষ্ঠানে নিজের বক্তব্যে ইনভেরিয়েন্ট টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জনাব এস এম জসিম উদ্দিন চিশতী বলেন ‘বর্তমান বিশ্বে প্রচলিত অ্যাপগুলোর যেসব সীমাবদ্ধতা আছে সেই সব সীমাবদ্ধতার সমাধানে টেলভো। আমাদের উল্লেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে ডায়াল প্যাড কলিং, গ্রুপ ভিডিও কল, কল ওয়েটিং সার্ভিস, মাল্টিপল নম্বর রেজিস্ট্রেশন ইত্যাদি। এইসব সীমাবদ্ধতার সমাধানের সাথে সাথে আমরা লক্ষ্য রেখেছি যাতে সব বয়সের মানুষের কাছে টেলভোকে ব্যবহার উপযোগী করা যায়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, দেশ-বিদেশের বিভিন্ন ব্যাবসায়িক ব্যাক্তিত্ব, ব্যাংক প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধিদের উল্লেখযোগ্য উপস্থিতি ছিল। বিশেষ অতিথি ও গেস্ট অব অনার হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান ডঃ হাসান মাহমুদ, এমপি এবং মহাপরিচালক (প্রশাসন) প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রোজেক্ট ডিরেক্টর এ২আই প্রোগ্রাম, জনাব কবির বিন আনোয়ার। এছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইনভেরিয়েন্ট টেলিকমের হেড অফ আইটি জনাব কাজী জাহিদুল কাদের এবং লিড ইঞ্জিনিয়ার অফ টেলভো জনাব সাদ আহমেদ।