সহজেই আয় করুন বিটকয়েন (প্রথম পর্ব)

2
822

    প্রথমেই বলে রাখি কোন উপযুক্ত স্কিল ছাড়া অনলাইনে খুব বেশি আয় করতে পারবেন না। তাই আমার পরামর্শ হবে কিছু একটা শিখতে থাকুন যেমন, ফটোশপ, ওয়েব ডেভেলপমেন্ট, android app ডেভেলপমেন্ট ইত্যাদি। এখন এইসব কাজ শেখার ফাঁকে ফাঁকে অথবা মুভি দেখতে দেখতে অথবা ফেসবুক ইউজ করতে করতে যদি কিছু আয় করতে চান এই tutorial টি ফলো করুন। আমি এখানে বেশ কিছু সাইট দেখিয়েছি এছারাও আরও অনেক সাইট আছে। আর এই কাজ পার্ট টাইম এর পার্ট টাইম হিসাবে করতে পারেন। বেশি পরিমান bitcoin আয় করতে হলে আপনাকে freelancing করে আয় করতে হবে অথবা trading করে । নিচের পদ্ধতি গুলোর জন্য আপনার captcha fill-up করার ক্ষমতা থাকলেই হবে। 

      Bitcoin Wallet

Bitcoin এক ধরনের cryptocurrency, বিস্তারিত জানতে bitcoin লিখে google করুন অথবা tunerpage এই এ বিষয়ে অনেক tune আছে।    আমি এই tune লেখার সময় 1 btc = 2088 .35 usd, ৭ দিন আগে যা ছিল 2423.6 usd :-), ১ বছর আগে যা ছিল 652.8 usd   . এই সাইট এ গেলে বিটকয়েন এর দাম উঠানামা ও বিটকয়েন সংক্রান্ত খবর পাবেন – https://www.cryptocoinsnews.com/bitcoin-analysis

যাই হোক আসল কথায় আসি, Bitcoin আদান-প্রদান করতে হলে আপনাকে একটি wallet অ্যাকাউন্ট খুলতে হবে, যেখানে আপনার bitcoin জমা থাকবে।  আপনি যে কোন site থেকে wallet খুলতে পারেন। যেমন , coinbase , blockchain wallet , elctrum wallet.

আমি এখানে দেখাচ্ছি Coinbase। এটা বেশ জনপ্রিয়। Coinbase এ সাইন আপ করতে এখানে click করুন। 

যেই পেজ আসবে (নিচের ছবির মত নাও হতে পারে) সেটিতে আপনার তথ্য দিয়ে sign up করুন। তারপর e-mail এ গিয়ে account verify করুন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

এরপর log in করার পর নিচের মত একটি পেজ আসবে। এখানে Accounts এ ক্লিক করুন। setting এ গিয়ে extra security এর জন্য mobile নাম্বার link করে 2 factor authentication চালু করতে পারেন, এতে লগ ইন অথবা টাকা পাঠাতে ফোন নাম্বার আর ই-মেইল ২ টাই লাগবে।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

coinbase এর android app ও আছে। আপনি চাইলে আপনার smartphone এ ইন্সটল করতে পারেন।

নিচের ছবি  দেখুন – কিভাবে আপনার bitcoin address দেখতে পারবেন (তীর চিহ্নিত স্থানে ক্লিক করুন)। এই address  আমাদের পরবর্তীতে লাগবে।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

নিচের সাইট গুলি এখন পর্যন্ত ১০০% trusted সাইট , so নির্দ্বিধায় ক্লেইম শুরু করতে পারেন।  badbitcoin.org এই সাইট এ সব নকল , scam , ভুয়া  bitcoin site এর লিস্ট আছে কখনও যদি কোন সাইট নিয়ে সন্দেহ হয় check করে দেখতে পারেন।    

coinpot.co

এখন আপনাকে ২-৩ টি সাইট এর লিঙ্ক দিব যেখানে আপনি শুধু সাইট ব্রাউজারে খুলে রাখলেই হবে। কয়েক ঘণ্টা পর পর claim করতে পারবেন অথবা daily এক বার claim করলেও হবে।

এর জন্য প্রথমে আপনাকে coinpot এ একটি অ্যাকাউন্ট খুলতে হবে। coinpot এ অ্যাকাউন্ট খুলতে এখানে ক্লিক করুন। 

নিচের পেজ টি আসার পর register এ ক্লিক করুন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

এর পর ফর্ম টি পূরণ করে, মেইল এড্রেস এ গিয়ে e-mail ভেরিফাই করুন। এরপর লগ ইন করুন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

coinpot অ্যাকাউন্ট তো হল এখন bitcoin কিভাবে পাবেন?   বলছি।

প্রথম টি হল moonbit . moonbit এ রেজিস্টার করতে  এখানে ক্লিক করুন।

নিচের ছবির মত খালি জায়গায় আপনার coinpot অ্যাকাউন্ট যেই e-mail দিয়ে খুলেছিলেন সেটি দিন। bitcoin address দিলে সেটি যদি coinpot এর সাথে linked না থাকে তাহলে আপনার balance coinpot এ যাবে না। তাই coinpot  এর ই-মেইল টি ই দিন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

এরপর আর কিছু করতে হবে না। আপনি যদি আপনার ব্রাউজারে সাইট টি ওপেন করে রেখে দেন তাহলে প্রত্যেক বার PC বন্ধ করার আগে ক্লেইম করলেই হবে। প্রতিদিন যদি অত্যন্ত ১ বার claim করেন তাহলে daily bonus পাবেন (1-100%, প্রতিদিন ১% করে বাড়বে)। claim করতে claim এ ক্লিক করুন, তারপর  ক্যাপচা পূরণ করে claim দিন, আপনার satoshi coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। নিচের ছবি দুটি দেখুন। (satoshi bitcoin এর একটা অংশ)

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

UPDATE (22-9-2017) – There is a new option saying ‘run mining bonus’ , you can check this option if your pc is remaining idle , you have to keep the moonbit tab open.  if you check this you will get a greater bonus . If your pc gets slow turn it off otherwise it is alright .

এরকম ই আরেকটি সাইট হল Bitfun।  Bitfun এ জয়েন করতে এখানে ক্লিক করুন।

এখানেও আপনি শুধু সাইট টি খুলে রাখলেই হবে। আপনার যদি ইচ্ছা করে গেম ও খেলতে পারেন তাহলে satoshi জমা হওয়ার হার একটু বাড়বে। তবে dice গেম টি না খেলা ভাল হবে, কারন ওইটা তে আপনাকে বাজি ধরতে হবে।

এখানেও আপনি coinpot অ্যাকাউন্ট যেই ই-মেইল দিয়ে খুলেছিলেন সেটি ব্যবহার করুন। register দেয়ার পর coinpot এর ই-মেইল আর আপনার ইচ্ছামত password দিয়ে register করুন। তারপর ই-মেইল এ গিয়ে verify করুন। তারপর লগ ইন করুন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

moonbit আর bitfun এই সাইট দুটি থেকে আপনি সাধারণ ভাবে কম্পিউটার/ইন্টারনেট ব্যবহার করার সময় আয় করতে পারবেন। পিসি চালু করার পর এই দুটি সাইট এ লগ ইন  করে আপনার অন্য কাজ করতে থাকুন অথবা movie /series দেখতে থাকুন, মনে করে PC বন্ধ করার আগে claim করুন। আপনার যদি মনে হয় এতো অল্প ! আরে ভাই আপনি খালি ব্রাউজারে সাইট ২ টা খুলে রেখে অন্য কাজ করতেসেন যেমন ফেসবুকিং অথবা ব্রাউজার minimize করে movie দেখতেসেন অথবা অন্য কোন কিছু করতেসেন, আপনি আর কতো আশা করেন ?

২ টি সাইট এই claim করার পর balance আপনার coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। coinpot থেকে সেটি আপনি আপনার coinbase wallet এ নিতে পারবেন। নিচের ছবি দেখুন।

আপনার coinpot অ্যাকাউন্ট এ লগ ইন করুন। এখানে নিচের ডান দিকে দেখতে পাচ্ছেন moonbit এবং bitfun থেকে claim করা balance .
এর পর View bitcoin summury অথবা তার পাশে ছোট তীরটিতে ক্লিক করুন তারপর withdraw bitcoin এ ক্লিক করুন।
address এর জায়গায় আপনার coinbase wallet এর bitcoin address টা দিবেন, তারপর amount আর password দিলে আপনার bitcoin coinbase এ চলে যাবে। ২য় ছবিতে দেখুন withdraw limit (10000 satoshi) দেয়া আছে, এর কম হলে withdraw করতে পারবেন না।

আর withdraw amount(50000 satoshi) হওয়ার পর পর ই withdraw করা ভাল (no fee) .

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

এখানে withdraw দেয়ার পর coinbase এর request option এ গিয়ে amount টা দিতে হবে (যদি ফী থাকে ওইটা বিয়োগ করার পর যা হয় সেটা) আর ইমেইল এড্রেস টা দিতে হবে । (এখন তাও করা লাগেনা আপনি just মেইল এ confirm করবেন যে আপনি coinpot থেকে withdraw করছেন )

                                                                        

                                                                                        updateএখন coinpot থেকে coinbase এ withdraw করতে কোন ফী নাই।

coinpot এর সাথে linked আরেকটি সাইট হল, bonusbitcoin . bonusbitcoin এ রেজিস্টার করতে click here.

এই সাইট এ আপনি ১৫ মিনিট পর পর satoshi claim করতে পারবেন যা সরাসরি আপনার coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। amount সর্বনিম্ন ৩ থেকে ৫০০০ satoshi হতে পারে, আপনি ইচ্ছা করলে average সেট করে রাখতে পারবেন।

আগের মতই coinpot এর ই-মেইল টি দিয়ে রেজিস্টার করুন। নিচের ছবিগুলো দেখুন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

লাল গোল চিহ্নিত জায়গায় আপনার coinpot balance দেখতে পেলে বুঝবেন coinpot এর সাথে connect হয়েছে।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

captcha পূরণ করে claim দিন

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

গোল চিহ্নিত জায়গায় দেখুন আমি ১১ satoshi পেয়েছি, যা সরাসরি coinpot অ্যাকাউন্ট এ চলে গেছে। 

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

আপডেট(২১ নভেম্বর)আরও ৩ টি সাইট হল moonliteco.in (click here) আর moondoge.co.in (click heremoondashco.in(click here) । এই  তিনটি সাইট ও coinpot এর সাথে connected  , এর জন্য আপনার আলাদা করে litecoin or dogecoin এড্রেস বানাতে হবে না শুধু coinpot এর ইমেইল দিয়ে সাইন আপ করুন । আপনি ইচ্ছা করলে ক্লেইম করার পর bitcoin এ convert করতে পারবেন । নিচের ছবি দেখুন ।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

আপনি চাইলে আপনার android smartphone ব্যবহার করেও ক্লেইম করতে পারবেন।

bitfun, bonus bitcoin আর moonbitcoin এ কিছু offer and survey আছে, যেগুলো complete করতে পারলে ভাল পরিমান satoshi পাওয়া যায়, তবে দুঃখের ব্যাপার হল বাংলাদেশে available এমন offer অথবা survey খুব একটা পাওয়া যায় না, পারলে daily একবার চেক করে দেখতে পারেন কোনটা করা যায় কিনা, কিছুক্ষন পর পর চেক করার দরকার নেই।  bitfun এবং moonbitcoin এ উপরের দিকে এবং bonusbitcoin এ পেজ এর মাঝামাঝি offer অপশন টা আছে। offer এর মধ্যে বিভিন্ন অপশন আছে যেমন wannads, offerdaddy, offer toro ইত্যাদি। Try করে দেখতে পারেন। যেসব offer complete করতে smartphone app Download করতে হয়ই ওই সব ক্ষেত্রে satoshi claim করার পর app গুলো delete করে দিবেন।

আপনি চাইলে bonusbitcoin টা বাদ দিতে পারেন , কারন বাকি দুটো সাইট শুধু আপনার ব্রাউজার এর ট্যাব এ ওপেন থাকলেই হবে , আপনি অন্য ট্যাব ওপেন করে অন্য কাজ অথবা ব্রাউজার মিনিমাইজ করে অন্য কাজ করতে পারবেন। (আপডেট ০১-১২-১৭ – এখন আর tab ওপেন রাখা লাগেনা আপনি just login করবেন আর daily ৩-৪ বার claim করবেন)

update(6-12-17)- bitcoin price এখন  প্রায় 12000 usd , তাই যেই faucet গুলা এখানে দেখিয়েছি এই পোষ্ট এর থকে আপনি কম পাচ্ছেন মনে হতে পারে কিন্তু আসলে তা না। faucet same amount ই দিচ্ছে  কিন্তু   bitcoin এর usd value বাড়ার  কারনে সাতশি এর পরিমান কম হচ্ছে কিন্তু value same ই আছে। 

Freebitco.in

Freebitco.in এ join করতে এখানে ক্লিক করুন।

এই সাইট টি থেকে প্রতি ঘণ্টায় bitcoin পাবেন। এটি legit site  ২০১৩ থেকে আছে , চাইলে netbusinessrating এর সাইট এ দেখতে পারেন (https://netbusinessrating.com/en/review-10532-freebitcoin)

এখানে সর্বনিম্ন 0.00000094  থেকে 0.09404462 (এই value change হয়)  bitcoin (almost 200$) পাবেন।  অনেক টা lottery এর মত তবে আপনাকে কোন ticket কিনতে হবে না, শুধু ১ ঘণ্টা পরে পরে এসে captcha পূরণ করে roll এ ক্লিক করবেন।  roll করার পর সাইট টি ব্রাউজারে অন রেখে alert অন করে  ব্রাউজার minimize করে রাখতে  পারেন, এতে আপনি যখন PC তে অন্য কাজ যেমন ব্রাউজিং করবেন, মুভি দেখবেন তখন ১ ঘণ্টা পার হলে টুং করে একটা sound হবে।

Freebitco.in এ join করতে এখানে ক্লিক করুন। 

your referrer এ 5606189 দিবেন। কেন দিবেন আমার refer id ? আমার id দিলে আমি যখন share করব আপনি তার অংশ পাবেন।

এই amount bitcoin এর দামের উপর নির্ভর করে।  আমি যখন শুরু করি তখন lowest value 0.00000080 btc ছিল, ১ বিটকয়েন যদি ২০০$ হয় তবে টপ prize 1 btc হবে। টপ prize এর doller value সবসময় 200$ থাকবে,  btc value bitcoin দাম বাড়লে কমবে আর bitcoin এর দাম কমলে বাড়বে।

কাজের ফাঁকে ফাঁকে এসে শুধু captcha পূরণ করে roll করবেন যা করতে ১ মিনিট ও লাগবে না । profile এ গিয়ে আপনার coinbase wallet এর bitcoin address লিঙ্ক করে রাখবেন withdraw এর জন্য।আপনি smartphone এও লগ ইন করে roll করতে পারবেন।

প্রতিবার roll করার পর কিছু lottery ticket পাবেন, অইগুলা নিয়ে আপনার কোন টেনশন করতে হবে না, যদি lottery জিতেন auto আপনার অ্যাকাউন্ট এ btc অ্যাড হয়ে যাবে। শুধু আপনি আপনার balance দিয়ে ticket কিনতে যাইয়েন না। কিছু reward point পাবেন প্রতি roll এ, ১০০০০০ rp হলে btc তে কনভার্ট করতে পারবেন।  multiply btc তে যাইয়েন না তুখোড় জুয়াড়ু না হলে অথবা আপনার কপাল অনেক ভাল না হলে, পরে আমাকে দোষ দিতে পারবেন না।

এই সাইট এর আরেকটি সুবিধা হল একটা নির্দিষ্ট amount এর বেশি রাখলে আপনি interest পাবেন bank এর মত। earn btc অপশন এ গেলে বিস্তারিত দেখতে পারবেন সেখানে calculator টিতে আপনি value বসিয়ে দেখতে পারেন minimum কতো btc হলে interest পাবেন। আপনি ইচ্ছা হলে diposit অপশন ব্যাবহার করে এখানে কিছু জমা রাখতে পারেন । এই মুহূর্তে ৩০০০০ সাতশির বেশি থাকলে প্রতিদিন ৩ সাতশি interest দেয় । earn btc তে ক্লিক করলেই দেখতে পাবেন একটা অপশন আছে , ওইখানে btc ভ্যালু বসালে দেখতে পাবেন daily , monthly , yearly কতো দিবে।

 আপনি চাইলে refer এ ক্লিক করে আপনার friend দের এই লিঙ্ক দিয়ে bonus পেতে পারেন।

withdraw তে ক্লিক করলে দেখবেন auto withdrawal এর অপশন আছে। ছোট box টিতে ক্লিক করে দিন, নির্দিষ্ট amount এর বেশি হলে কয়েন  auto(বাংলাদেশ সময় প্রতি সোমবার) আপনার wallet এ চলে যাবে। এ জন্য auto withdraw দেয়ার আগে coinbase address এর সাথে মিলিয়ে নিবেন।     অথবা আপনি যদি চান ভাল amount হলে withdraw করবেন তাহলে  আগেই auto withdraw দিয়েন না।  auto withdraw করাই ভাল কারন এতে ফী লাগে না।

নিচের ছবিগুলো দেখুন –

freebitco.in জয়েন করতে এখানে ক্লিক করুন

অনুগ্রহ করে your referrer এ যদি কোন number থাকে change কইরেন না, আমার দোয়া পাবেন  (ওইটা আমার refer id আপনি অন্য কাওকে refer করলে ওখানে আপনার id থাকবে) my id – 5606189
সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

তীর চিহ্নিত স্থানে আপনার bitcoin wallet এর address দিয়ে password দিয়ে change দেয়ার পরে, e-mail এ গিয়ে confirm করতে হবে। এই address আপনি যতবার ইচ্ছা বদলাতে পারবেন। তবে withdraw করার আগে coinbase অথবা আপনি যে wallet ব্যবহার করেন সেখানে গিয়ে ভাল করে এই address এর সাথে মিলিয়ে নিবেন।

সহজেই আয় করুন বিটকয়েন  (প্রথম পর্ব)

Free Dogecoin – এইটা freebitco.in এর মতই captcha fillup করে roll করলে কিছু dogecoin পাবেন । এটিও একটি trusted সাইট । এই সাইট থেকে dogecoin address খুলতে পারেন click here (dogechain) . freedogeco.in এ sign up করতে এখানে ক্লিক করুন

BOUNUS SITE – BTC Clicks

এই সাইট এ অ্যাড দেখে হাল্কা পাতলা অল্প কিছু পাবেন । earner sign up করুন । 0.1 mbtc(10000 satoshi) হলে withdraw করতে পারবেন । সাইন আপ করতে এখানে ক্লিক করুন (click here). প্রতিদিন ৩০ টার মত অ্যাড থাকে , অ্যাড দেখার পর captcha ফিল আপ করলেই কিছু সাতশি পাবেন  । try করে দেখতে পারেন।

2captcha –  এটা technically bitcoin দেয় না তাও দিলাম , এখানে captcha fill-up করে ইনকাম করা যায় , normal .35$ /1000 আর recaptcha 1$/1000 । clickhere to sign-up

update(8-12-17)- bitcoin এর দাম এখন ১৬০০০$ হয়ে গেছে , তাই আমি বলব যে আপাতদৃষ্টিতে উপরের faucet গুলার amount কম মনে হলেও যা পারা যায় জমায় রাখেন। আমার 4$ এর bitcoin(100000 satoshi) এখন 16$ হয়ে গেছে । 16$ একেবারে ফেলে দেয়ার মত কোন amount না । daily আমি ১ ঘণ্টাও টাইম দেইনাই। সামনে আরও দাম বাড়বে তাই যা পাওয়া যায় জমায় রাখেন।

আজ এ পর্যন্তই।

পরের টিউনে আরও কয়েকটি faucet সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যাদের হাতে সময় বেশি তাদের জন্য।

দ্বিতীয় পর্ব এর জন্য এখানে ক্লিক করুন – লিঙ্ক এখানে(দ্বিতীয় পর্ব)

কোন ভুল / সাজেশন / কনফিউশন থাকলে কমেন্ট করুন।

ধন্যবাদ। :-)

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ