অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

0
105

   প্রথমেই বলে রাখি কোন উপযুক্ত স্কিল ছাড়া অনলাইনে খুব বেশি আয় করতে পারবেন না। তাই আমার পরামর্শ হবে কিছু একটা শিখতে থাকুন যেমন, ফটোশপ, ওয়েব ডেভেলপমেন্ট, android app ডেভেলপমেন্ট ইত্যাদি। এখন এইসব কাজ শেখার ফাঁকে ফাঁকে অথবা মুভি দেখতে দেখতে অথবা ফেসবুক ইউজ করতে করতে যদি কিছু আয় করতে চান এই tutorial টি ফলো করুন। আমি এখানে বেশ কিছু সাইট দেখিয়েছি এছারাও আরও অনেক সাইট আছে।

 

      Bitcoin Wallet

Bitcoin এক ধরনের cryptocurrency, বিস্তারিত জানতে bitcoin লিখে google করুন অথবা tunerpage এই এ বিষয়ে অনেক tune আছে।    আমি এই tune লেখার সময় 1 btc = 2088 .35 usd, ৭ দিন আগে যা ছিল 2423.6 usd :-), ১ বছর আগে যা ছিল 652.8 usd   . এই সাইট এ গেলে বিটকয়েন এর দাম উঠানামা ও বিটকয়েন সংক্রান্ত খবর পাবেন – https://www.cryptocoinsnews.com/bitcoin-analysis

যাই হোক আসল কথায় আসি, Bitcoin আদান-প্রদান করতে হলে আপনাকে একটি wallet অ্যাকাউন্ট খুলতে হবে, যেখানে আপনার bitcoin জমা থাকবে।  আপনি যে কোন site থেকে wallet খুলতে পারেন।

আমি এখানে দেখাচ্ছি Coinbase। এটা বেশ জনপ্রিয়। Coinbase এ সাইন আপ করতে এখানে click করুন। 

যেই পেজ আসবে (নিচের ছবির মত নাও হতে পারে) সেটিতে আপনার তথ্য দিয়ে sign up করুন। তারপর e-mail এ গিয়ে account verify করুন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

এরপর log in করার পর নিচের মত একটি পেজ আসবে। এখানে Accounts এ ক্লিক করুন। setting এ গিয়ে extra security এর জন্য mobile নাম্বার link করে 2 factor authentication চালু করতে পারেন, এতে লগ ইন অথবা টাকা পাঠাতে ফোন নাম্বার আর ই-মেইল ২ টাই লাগবে।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

coinbase এর android app ও আছে। আপনি চাইলে আপনার smartphone এ ইন্সটল করতে পারেন।

নিচের ছবি  দেখুন – কিভাবে আপনার bitcoin address দেখতে পারবেন (তীর চিহ্নিত স্থানে ক্লিক করুন)। এই address  আমাদের পরবর্তীতে লাগবে।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

 

coinpot.co

এখন আপনাকে ২ টি সাইট এর লিঙ্ক দিব যেখানে আপনি শুধু সাইট ব্রাউজারে খুলে রাখলেই হবে। কয়েক ঘণ্টা পর পর claim করতে পারবেন অথবা daily এক বার claim করলেও হবে।

এর জন্য প্রথমে আপনাকে coinpot এ একটি অ্যাকাউন্ট খুলতে হবে। coinpot এ অ্যাকাউন্ট খুলতে এখানে ক্লিক করুন। 

নিচের পেজ টি আসার পর register এ ক্লিক করুন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

এর পর ফর্ম টি পূরণ করে, মেইল এড্রেস এ গিয়ে e-mail ভেরিফাই করুন। এরপর লগ ইন করুন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

coinpot অ্যাকাউন্ট তো হল এখন bitcoin কিভাবে পাবেন?   বলছি।

 

প্রথম টি হল moonbit . moonbit এ রেজিস্টার করতে  এখানে ক্লিক করুন।

নিচের ছবির মত খালি জায়গায় আপনার coinpot অ্যাকাউন্ট যেই e-mail দিয়ে খুলেছিলেন সেটি দিন। bitcoin address দিলে সেটি যদি coinpot এর সাথে linked না থাকে তাহলে আপনার balance coinpot এ যাবে না। তাই coinpot  এর ই-মেইল টি ই দিন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

 

এরপর আর কিছু করতে হবে না। আপনি যদি আপনার ব্রাউজারে সাইট টি ওপেন করে রেখে দেন তাহলে প্রত্যেক বার PC বন্ধ করার আগে ক্লেইম করলেই হবে। প্রতিদিন যদি অত্যন্ত ১ বার claim করেন তাহলে daily bonus পাবেন (1-100%, প্রতিদিন ১% করে বাড়বে)। claim করতে claim এ ক্লিক করুন, তারপর  ক্যাপচা পূরণ করে claim দিন, আপনার satoshi coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। নিচের ছবি দুটি দেখুন। (satoshi bitcoin এর একটা অংশ)

 

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

 

 

এরকম ই আরেকটি সাইট হল Bitfun।  Bitfun এ জয়েন করতে এখানে ক্লিক করুন।

এখানেও আপনি শুধু সাইট টি খুলে রাখলেই হবে। আপনার যদি ইচ্ছা করে গেম ও খেলতে পারেন তাহলে satoshi জমা হওয়ার হার একটু বাড়বে। তবে dice গেম টি না খেলা ভাল হবে, কারন ওইটা তে আপনাকে বাজি ধরতে হবে।

এখানেও আপনি coinpot অ্যাকাউন্ট যেই ই-মেইল দিয়ে খুলেছিলেন সেটি ব্যবহার করুন। register দেয়ার পর coinpot এর ই-মেইল আর আপনার ইচ্ছামত password দিয়ে register করুন। তারপর ই-মেইল এ গিয়ে verify করুন। তারপর লগ ইন করুন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

moonbit আর bitfun এই সাইট দুটি থেকে আপনি সাধারণ ভাবে কম্পিউটার/ইন্টারনেট ব্যবহার করার সময় আয় করতে পারবেন। পিসি চালু করার পর এই দুটি সাইট এ লগ ইন  করে আপনার অন্য কাজ করতে থাকুন অথবা movie /series দেখতে থাকুন, মনে করে PC বন্ধ করার আগে claim করুন। আপনার যদি মনে হয় এতো অল্প ! আরে ভাই আপনি খালি ব্রাউজারে সাইট ২ টা খুলে রেখে অন্য কাজ করতেসেন যেমন ফেসবুকিং অথবা ব্রাউজার minimize করে movie দেখতেসেন অথবা অন্য কোন কিছু করতেসেন, আপনি আর কতো আশা করেন ?

২ টি সাইট এই claim করার পর balance আপনার coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। coinpot থেকে সেটি আপনি আপনার coinbase wallet এ নিতে পারবেন। নিচের ছবি দেখুন।

আপনার coinpot অ্যাকাউন্ট এ লগ ইন করুন। এখানে নিচের ডান দিকে দেখতে পাচ্ছেন moonbit এবং bitfun থেকে claim করা balance .
এর পর View bitcoin summury অথবা তার পাশে ছোট তীরটিতে ক্লিক করুন তারপর withdraw bitcoin এ ক্লিক করুন।
address এর জায়গায় আপনার coinbase wallet এর bitcoin address টা দিবেন, তারপর amount আর password দিলে আপনার bitcoin coinbase এ চলে যাবে। ২য় ছবিতে দেখুন withdraw limit দেয়া আছে, এর কম হলে withdraw করতে পারবেন না।

 

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

 

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

coinpot এর সাথে linked আরেকটি সাইট হল, bonusbitcoin . bonusbitcoin এ রেজিস্টার করতে click here.

এই সাইট এ আপনি ১৫ মিনিট পর পর satoshi claim করতে পারবেন যা সরাসরি আপনার coinpot অ্যাকাউন্ট এ চলে যাবে। amount সর্বনিম্ন ৩ থেকে ৫০০০ satoshi হতে পারে, আপনি ইচ্ছা করলে average সেট করে রাখতে পারবেন।

আগের মতই coinpot এর ই-মেইল টি দিয়ে রেজিস্টার করুন। নিচের ছবিগুলো দেখুন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

লাল গোল চিহ্নিত জায়গায় আপনার coinpot balance দেখতে পেলে বুঝবেন coinpot এর সাথে connect হয়েছে।
অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

captcha পূরণ করে claim দিন
অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

গোল চিহ্নিত জায়গায় দেখুন আমি ১১ satoshi পেয়েছি, যা সরাসরি coinpot অ্যাকাউন্ট এ চলে গেছে। 
অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

উপরের সবগুলো সাইট এই referral এর system আছে। আপনার referral link ব্যবহার করে কেও সাইন আপ করলে তাদের ইনকাম এর উপর আপনি bonus পাবেন। refer অপশন এ ক্লিক করলে একটি লিঙ্ক পাবেন আপনাদের বন্ধুদের সেই লিঙ্ক দিয়ে সাইন আপ করতে বলতে পারেন। তাহলে তারা যা পাবে তার উপর ডিপেন্ড করে আপনিও কিছু বোনাস পাবেন , coinbase এর ক্ষেত্রে শর্ত পূরণ হলে ২ জনেই bonus পাবেন ।

bitfun, bonus bitcoin আর moonbitcoin এ কিছু offer and survey আছে, যেগুলো complete করতে পারলে ভাল পরিমান satoshi পাওয়া যায়, তবে দুঃখের ব্যাপার হল বাংলাদেশে available এমন offer অথবা survey খুব একটা পাওয়া যায় না, পারলে daily একবার চেক করে দেখতে পারেন কোনটা করা যায় কিনা, কিছুক্ষন পর পর চেক করার দরকার নেই।  bitfun এবং moonbitcoin এ উপরের দিকে এবং bonusbitcoin এ পেজ এর মাঝামাঝি offer অপশন টা আছে। offer এর মধ্যে বিভিন্ন অপশন আছে যেমন wannads, offerdaddy, offer toro ইত্যাদি। Try করে দেখতে পারেন। যেসব offer complete করতে smartphone app Download করতে হয়ই ওই সব ক্ষেত্রে satoshi claim করার পর app গুলো delete করে দিবেন।

আরও কিছু সাইট আছে যারা coinpot এ সেনড করে। google করলেই পেয়ে যাবেন।

আপনি চাইলে bonusbitcoin টা বাদ দিতে পারেন , কারন বাকি দুটো সাইট শুধু আপনার ব্রাউজার এর ট্যাব এ ওপেন থাকলেই হবে , আপনি অন্য ট্যাব ওপেন করে অন্য কাজ অথবা ব্রাউজার মিনিমাইজ করে অন্য কাজ করতে পারবেন। 

 

Freebitco.in

Freebitco.in এ join করতে এখানে ক্লিক করুন।

এই সাইট টি থেকে প্রতি ঘণ্টায় bitcoin পাবেন। এখন সর্বনিম্ন 0.00000094  থেকে 0.09404462  bitcoin (almost 200$) পাবেন।  অনেক টা lottery এর মত তবে আপনাকে কোন ticket কিনতে হবে না, শুধু ১ ঘণ্টা পরে পরে এসে captcha পূরণ করে roll এ ক্লিক করবেন।  roll করার পর সাইট টি ব্রাউজারে অন রেখে alert অন করে  ব্রাউজার minimize করে রাখতে  পারেন, এতে আপনি যখন PC তে অন্য কাজ যেমন ব্রাউজিং করবেন, মুভি দেখবেন তখন ১ ঘণ্টা পার হলে টুং করে একটা sound হবে।

প্রতিবার roll করার পর কিছু lottery ticket পাবেন, অইগুলা নিয়ে আপনার কোন টেনশন করতে হবে না, যদি lottery জিতেন auto আপনার অ্যাকাউন্ট এ btc অ্যাড হয়ে যাবে। শুধু আপনি আপনার balance দিয়ে ticket কিনতে যাইয়েন না। কিছু reward point পাবেন প্রতি roll এ, ১০০০০ rp হলে btc তে কনভার্ট করতে পারবেন।  multiply btc তে যাইয়েন না তুখোড় জুয়াড়ু না হলে অথবা আপনার কপাল অনেক ভাল না হলে, পরে আমাকে দোষ দিতে পারবেন না।

Freebitco.in এ join করতে এখানে ক্লিক করুন।

এই amount bitcoin এর দামের উপর নির্ভর করে।  আমি যখন শুরু করি তখন lowest value 0.00000080 btc ছিল, ১ বিটকয়েন যদি ২০০$ হয় তবে টপ prize 1 btc হবে। টপ prize এর doller value সবসময় 200$ থাকবে,  btc value bitcoin দাম বাড়লে কমবে আর bitcoin এর দাম কমলে বাড়বে।

কাজের ফাঁকে ফাঁকে এসে শুধু captcha পূরণ করে roll করবেন যা করতে ১ মিনিট ও লাগবে না । profile এ গিয়ে আপনার coinbase wallet এর bitcoin address লিঙ্ক করে রাখবেন withdraw এর জন্য।আপনি smartphone এও লগ ইন করে roll করতে পারবেন।

এই সাইট এর আরেকটি সুবিধা হল একটা নির্দিষ্ট amount এর বেশি রাখলে আপনি interest পাবেন bank এর মত। earn btc অপশন এ গেলে বিস্তারিত দেখতে পারবেন সেখানে calculator টিতে আপনি value বসিয়ে দেখতে পারেন minimum কতো btc হলে interest পাবেন।

আপনি চাইলে refer এ ক্লিক করে আপনার friend দের এই লিঙ্ক দিয়ে bonus পেতে পারেন।

withdraw তে ক্লিক করলে দেখবেন auto withdrawal এর অপশন আছে। ছোট box টিতে ক্লিক করে দিন, নির্দিষ্ট amount এর বেশি হলে কয়েন  auto(বাংলাদেশ সময় প্রতি সোমবার) আপনার wallet এ চলে যাবে। এ জন্য auto withdraw দেয়ার আগে coinbase address এর সাথে মিলিয়ে নিবেন।     অথবা আপনি যদি চান ভাল amount হলে withdraw করবেন তাহলে  আগেই auto withdraw দিয়েন না।  auto withdraw করাই ভাল কারন এতে ফী লাগে না।

নিচের ছবিগুলো দেখুন –

freebitco.in জয়েন করতে এখানে ক্লিক করুন

অনুগ্রহ করে your referrer এ যদি কোন number থাকে change কইরেন না, আমার দোয়া পাবেন  (ওইটা আমার refer id আপনি অন্য কাওকে refer করলে ওখানে আপনার id থাকবে)
অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

তীর চিহ্নিত স্থানে আপনার bitcoin wallet এর address দিয়ে password দিয়ে change দেয়ার পরে, e-mail এ গিয়ে confirm করতে হবে। এই address আপনি যতবার ইচ্ছা বদলাতে পারবেন। তবে withdraw করার আগে coinbase অথবা আপনি যে wallet ব্যবহার করেন সেখানে গিয়ে ভাল করে এই address এর সাথে মিলিয়ে নিবেন।

অবসর সময়ে আয় করুন বিটকয়েন এ (প্রথম পর্ব)

আজ এ পর্যন্তই।

secret tip – refer এ ক্লিক করে যেই লিঙ্ক পাবেন সেই লিঙ্ক দিয়ে আপনার বন্ধুদের অথবা অন্যদের ভুজুং – ভাজুং দিয়ে sign up করতে বলুন , এতে আপনি  referral bonus পাবেন । এটি coinpot বাদে উপরের সব সাইট এর জন্য প্রযোজ্য । আমার এই tune টিও শেয়ার দিয়েন আমার ভাত মাইরেন না ।  

আপনার  coinbase wallet থেকে টাকা আপনি Bkash, mobile recharge অথবা payza অ্যাকাউন্ট এ transfer করতে পারবেন। কিভাবে করবেন এই বিষয়ে google/youtube এ অনেক বাংলা tutorial পাবেন। অথবা পরের টিউন এর জন্য অপেক্ষা করুন (এইখানে অথবা comment এ link দিয়ে দিব)

পরের টিউনে আরও কয়েকটি faucet সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যাদের হাতে সময় বেশি তাদের জন্য।

কোন ভুল / সাজেশন / কনফিউশন থাকলে কমেন্ট করুন।

ধন্যবাদ। :-)

একটি উত্তর ত্যাগ