অনলাইনে গ্রাফিক ডিজাইন শিখুন – কি ভাবে একটি সুন্দর লোগো তইরি করবেন অ্যাডোব ইলাস্ট্রেটরে

0
105

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন সবাই?

বন্ধুরা আমরা সবাই চাই যে কিছু উপরি টাকা উপার্জন করতে, কিন্তু অনেক সময় হয়ে ওঠেনা কারন আমরা কিছু হাতের কাজ জানলে সময়ের অভাবে পারিনা, বা অনেকের হাতের কাজ জানা নেই,

কিন্তু কিছু অর্থ উপার্জন করতে হলে কিছু সময় বার করতে হবে। শারীরিক পরিশ্রম না করে অনলাইনে অনেক পধতি আছে যেখান থেকে মাসে কিছু আয় করা যায়।

যেমন গ্রাফিক ডিজাইনার শিখে লোগো বা বিজনেস কার্ড ডিজাইন বা ব্রান্ড লোগো ডিজাইন বা বিজ্ঞাপনের ব্যানার ডিজাইন করে অর্থ উপার্জন করা জাই। গ্রাফিক ডিজাইনার হিসেবে কাজ সিখতে হোলে ২টা সফটওয়্যার আমাদের জানা অত্যন্ত প্রজন ১টি অ্যাডোব ইলাস্ট্রেটর, ২টি অ্যাডোব ফটোশপ। এই সফটওয়্যার একটু ভালো ভাবে শিখে অনলাইনে কাজ করে টাকা উপার্জন করা জাই।

অনলাইন থেকে কিভাবে কাজ পাবো।

অনলাইন অনেক ওয়েবসাইট আছে জেখেনে ক্লাইন্ট জব টিউন করে যেমন upwork.com, frelencer.com, guru.com, truelencer.com, 99design.com, fiver.com, এই সব  ওয়েবসাইটে আমরা রেজিষ্টার করে আমরা কাজ করতে পারি বা কাজ পেতে পারি। তবে কিছু কোথা মনে রেখতে হবে যে সব সময় চেষ্টা করবেন যে আপনার ডিজাইনের গুনমান ভালো রাখতে র আকর্ষণীয় করে তুলতে, জাতে ক্লাইন্ট আপনার ডিজাইন পছন্দ করে।

আমি আমার সব টিউটোরিয়ালে চেষ্টা করেছি যে গুনমান বজাই রেখে আপনাদের কাছে পৌছিয়ে দিতে। আর যদি কোন সমস্যা হয় এই সব সাইটে রেজিষ্টার করতে তাঝলে আমাকে আমার ফেসবুক গ্রুপে আমাকে জানাতে পারেন আমি জথা সাধ্য চেষ্টা করব আপনাদের সাহায্য করতে।ফেসবুকে সারচ করুন sked tuts।

আজ এখেনেই শেষ করলাম, আবার নতুন ডিজাইন নীয়ে আপনাদের কাছে আমি হাজির হবো ভালো থেকবেন সবাই আমি আল্লাহর কাছে দোয়া করছি। বন্ধুরা আজ আমি একটি লোগো ডিজাইনের টিউটোরিয়াল নীয়ে আপনাদের কাছে হাজির হয়েছি

আমি আশা করছি যে আপনাদের ভালো লাগবে।