সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [পর্ব ১০] :: কিভাবে এসইও এর জন্য ওয়েবসাইট রেডি করবেন?

0
168

সম্মানিত ভিসিটর আশা করি ভালো আছেন।আমিও ভালো আছি।আজকে আমারা যে বিষয় নিয়ে আলোচনা করবো তাহলো “কিভাবে এসইওর জন্য ওয়েবসাইট রেডি করবেন” আজকে আর বেশি কথা বলবো না কাজে লেগে পড়ি।নিম্নক্ত লেখা গুলা পড়ুন খুব ভালো মতে।

  এসইও শুরু করার আগে আপনাকে যা যা অবশ্যই নিশ্চিত হয়ে নিতে হবেঃ

এই ধাপে আপনাকে আপনার বা ক্লায়েন্টের ওয়েবসাইটটিকে আগে ভালো করে এসইও উপযোগী করে নিতে হবে।এবং যখন ওয়েবসাইটটি এসইও উপযোগী মনে হবে ঠিক তখনই অনপেজ অপ্টিমাইজেশন এর মাধ্যমে এসইও শুরু করতে হবে।

 

 

    এই ধাপে মুলত ওয়েবসাইট রেডি করার জসার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [পর্ব ১০] :: কিভাবে এসইও এর জন্য ওয়েবসাইট রেডি করবেন?ন্য যা যা প্রয়োজন হয়ঃ

  • ১.আপনার ওয়েবসাইটটি যদি লেখালেখি বা ব্লগ জাতীয় হয় তাহলে মিনিমাম ৫টি টিউন থাকতে হবে।
  • ২.আর এটি যদি ব্লগ সাইট জাতীয় না হয় তাহলে প্রতিটি পণ্যের বা সেবার যথাযথ উল্লেখ থাকতে হবে।
  • ৩.অবশ্যই প্রতিটি টিউন কিওয়ার্ড নির্ভর হতে হতে হবে।এর জন্য সবার প্রথমে কিওয়ার্ড রিসার্চ এবং অ্যানালাইসিস করতে হবে।এবং কিওয়ার্ড দিয়ে টিউন গুলো বা পণ্যের বিবরণ গুলো সাজাতে হবে।এক্ষেত্রে মেটা ট্যাগ অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • ৪.সব কিছু যদি ঠিক ঠাক থাকে এবং ওয়েবসাইট স্টার্ট করানোর মতো রেডি মনে হয় তাহলেই কেবল অনপেজ অপ্টিমাইজেশনের মাধ্যামে এসইও এর কাজ শুরু করতে হবে।

উপরিউক্ত টিউন টি পড়ে আসা করি অনেক কিছু বুজছেন আর যদি বুজতে না পারেন অথবা ভালো ভাবে বুজেনি তাহলে আপনারা আমার ভিডিও টি দেখতে পারেন।ওয়েবসাইট রেডি করা নিয়ে আমি একটি ভিডিও বানিয়েছি ভিডিও লিঙ্ক