অনলাইন আয়ের সেরা মাধ্যম ইউটিউব থেকে কীভাবে আয় করবেন? – বিস্তারিত আলোচনা সহ

0
323

বাংলাদেশের বেকারত্ব সমস্যা সমাধানে অনলাইন আয় গুরুত্বপূর্ন ভুমিকা রাখতে পারে…।আমি জানি প্রতেক মানুষের মধ্যে কোন না কোন ট্যালেন্ট আছে… আর এখনই ট্যালেন্ট কাজে লাগানোর সময়…একটু চেষ্টা করলে আপনি প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন। চাইলে আপনি অনলাইনে ক্যারিয়ার গড়তে পারবে।অনলাইনে আয় করতে তেমন কিছুই লাগেনা, লাগে শুধু ধৈর্য আর ইচ্ছা। আর অনলাইন থেকে আয় করার নির্ভরযোগ্য একটি প্ল্যাটফর্ম হলো ইউটিউব।

অনলাইন আয়ের সেরা মাধ্যম ইউটিউব থেকে কীভাবে আয় করবেন? - বিস্তারিত আলোচনা সহ

বর্তমানে বাংলাদেশে অনেক মানুষ আছেন যারা ইউটিউব থেকে প্রছুর টাকা আয় করে চলেছে।অনেকেই হয়তো ভেবে থাকবেন আমি তো টেকনোলজি সম্পর্কে কিছুই জানিনা তাহলে কিভাবে আয় করবো? শুধু আপনার না অনেকের মনেই এমন প্রশ্ন জাগে। সেজন্য আছে ইউটিউব। ইউটিউব থেকে আয় করতে গেলে কোন টেকনোলজি সম্পর্কিত জ্ঞান লাগেনা। আপনি যে বিষয়ে এক্সপার্ট সে বিষয়ে ভিডিও বানিয়ে ইউটিউব থেকে আয় করতে পারবেন।

যেমন ধরুন আপনি গান গাইতে পারেন অথবা ভালো অঙ্কের সমাধান করতে পারন তাহলে আপনি ভিডিওর মাধ্যমে অঙ্কের সমাধান করে ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করুন। আপনি যেটাই ভালো পারনে সেটা নিয়েই লেগে থাকুন ইউটিউবে। আর যেকোন সমস্যায় আমি আছি হেল্প করার জন্য।  ইউটিউব থেকে কীভাবে আয় করবেন সেটা নিয়ে ভিডিও সহ বিস্তারিত আলোচনাঃ

সম্পুর্ন ভিডিও টি দেখলেই বুঝতে পারবেন অনেক কিছু।

ইউটিউব আয় করার জন্য যেগুলো লাগবেঃ
১। একটি গুগল অ্যাকাউন্ট
২। ভেরিফাইয়েড অ্যাডসেন্স অ্যাকাউন্ট
৩। ১৮+ বয়স (ব্যাংক অ্যাকাউন্ট এবং অ্যাডসেন্স একাউন্ট এর জন্য)

এগুলো হলেই আপনি আয় শুরু করতে পারবেন। তবে বার বার আমি যে কথা টা বলি সেটা হলো ধৈর্য। আপনি প্রথমেই আয় করতে পারবেন না। ধীরে ধীরে আপনার চ্যানেলের ভিউয়ার এবং সাবস্ক্রাইবার বাড়াতে হবে।আপনি যদি লেগে থাকতে পারেন, তাহলে আপনি অবশ্যই পারবেন।