কিভাবে ফ্রি Fonts,Shape Icon, ব্যবহার করে একটি Corporate Business Card ডিজাইন করবেন Graphicriver এ Upload করার জন্য? টিউটোরিয়ালসহ

0
272

কেমন আছেন সবাই?

কিভাবে ফ্রি Fonts,Shape Icon, ব্যবহার করে একটি Corporate Business Card ডিজাইন করবেন Graphicriver এ Upload করার জন্য? টিউটোরিয়ালসহ

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ফ্রি Fonts,Shape Icon, ব্যবহার করে একটি Corporate Business Card ডিজাইন করবেন Graphicriver এ Upload করার জন্য। এটা খুবিই গুরুত্বপূর্ন বিষয়, আপনি যদি গ্রাফিক্স রিভারে কাজ করে থাকেন তাহলে অবশ্যই জানবেন একটা Business Card ডিজাইন করলে অনেক নিয়মকানুন মেনে ডিজাইন করতে হয়। যারা নতুন তারা তো এখনো কালার ভেরিয়েশন বুঝেনা ১টা কালার এর ডিজাইন করেই আপলোড করে দেই, আগে এপ্রুভ হতো কিন্তু এখন ৪টা ভেরিয়েশন না দিলে গ্রাফিক্সরিভারে কখনো এপ্রুভ হবেনা।

তাছাড়া ফ্রি ফন্ট এবং সেপ মুডে থাকা আইকন ছাড়া রাস্টারাইজ কোন কিছুই ব্যবহার করা যাবেনা। ভাল ভাবে ব্লিড ডাই কাট,সেফ লাইন দিয়ে একটি কার্ড ভাল ভাবে ডিজাইন করলে আপনার কার্ড এপ্রুভ হওয়ার সম্ভবনা ৬০%। আর সবাই জানেন এপ্রুভ করাতে পারলেই সেল হয় ৯০% এইভাবে ২০টা ডিজাইন ১মাসে এপ্রুভ করালে আপনার একাউন্টে মিনিমাম  ৬০/৭০ডলার চলে আসবে।

Business Card  ডিজাইন করতে হলে ফন্ট খুবই গুরুত্বপূর্ন জিনিস। এরজন্য আপনি ব্যবহার করতে পারেন Lato, Roboto,Nexa, Open Sans, এইসবগুলি স্যান্সসেরিফ ফন্ট।

এবং আইকন ফ্রি ডাউনলো্ড দিবেন Flaticon.com থেকে।

সব কিছু বুঝিয়ে বলা সম্ভব না তারপর ও যতটুকু পেরেছি লিখেছি আমার লেখালিখির হাত বেশি ভাল না। বিস্তারিত ডিজাইন কিভাবে করবেন টিউটোরিয়ালে দেখানো হয়েছে।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন। পরবর্তি টিউন এ এই বিজনেস কার্ড কিভাবে Mockups এবং সবকিছু Complate করে গ্রাফিক্সরিভারে আপলোড দিবেন সেইটা দেখাবো।

ধন্যবাদ.

সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ