কেমন হতো যদি কোন মার্কেটপ্লেস ছাড়ায় ডাইরেক্ট ক্লায়েন্ট থেকে কাজ পেতেন?

0
286

হ্যা আপনি যদি নতুন গ্রাফিক্স ডিজাইনার হোন তাহলে আপনি এই কথা প্রথম শুনছেন। মার্কেটপ্লেস ছাড়াও ক্লায়েন্ট আপনাকে নিজে খুজে নিবে।

কেমন হতো যদি কোন মার্কেটপ্লেস ছাড়ায় ডাইরেক্ট ক্লায়েন্ট থেকে কাজ পেতেন?

ছবিতে কিছু জিনিস মুছে দেওয়া হয়েছে।

 

আজ আমাকে নক করলো সে নিজেও গ্রাফিক্স ডিজাইনার

যাইহোক নতুন গ্রাফিক্স ডিজাইন শিখেই অমনি সবাই নেমে পড়ে মার্কেটপ্লেসে বিড দিতে রাত নাই দিন নাই শুধু বিডিং চলছে  পারে শুধু প্রিন্ট ডিজাইন তারপর ও লোগোর বিড দিচ্ছে, আরে ভাই এখন থামেন ভাল পোর্টফোলিও না থাকলে কোন কাজ পাবেননা।

আপনি যদি কোন বিল্ডিং বানাতে চান আপনি কি নতুন পাশ করে বের হইছে এমন কাউকে দিয়ে কাজ করাবেন? নাকি অভিজ্ঞ ইঞ্জিনিয়ার দিয়ে বিল্ডিং বানাবেন?
উত্তর: অবশ্যই অভিজ্ঞ।
হ্যা কিন্তু নতুন পাশ করে বের হয়ছে সে ভাল ডিজাইন করে বেশ কিছু ডিজাইন করেছে।আপনি তার ডিজাইন দেখলেন প্রায় বিল্ডিং ডিজাইন পছন্দ হচ্ছে আপনার তখন আপনি ভাববেন এই ছেলেকে একটু সুযোগ দেয়া যায় কম টাকায় করানো যাবে এবং ভালোইতো কাজ পারে।

অনলাইনে ও ঠিক একই অবস্থা

আপনি যদি টপ ৫ আইটি সেন্টার থেকে গ্রাফিক্স কোর্স করে হাইফাই ডিজাইনের সার্টিফিকেট নিয়ে বের হোন.. আর যদি ভাবেন সার্টিফিকেট দিয়ে অনেক কাজ হবে, তাহলে ভুল ভাববেন আপনি গ্রাফিক্স ডিজাইনার আপনি পরিচয় সার্টিফিকেটে নয় আপনার পরিচয় আপনার ভাল পোর্টফোলিও থাকা আপনার ডিজাইনগুলোর ভাল প্রেজেন্টেশন করা।

behance,dribbble এ আপনার সেরা ডিজাইন আপলোড করা।

অনেক লিখে ফেললাম সামনে আরো কিছু লিখবো নতুন গ্রাফিক্স ডিজাইনারদের উদ্দেশ্যে

যেকোন সমস্যা, প্রশ্ন থাকলে আমার পেজে ম্যাসেজ দিতে পারেন

ফেসবুক পেজ

একটি উত্তর ত্যাগ