অনলাইন ইনকাম নিয়ে আমাদের ভুল ধারণা পর্ব -১  FavoriteLoadingবুকমার্ক

অনলাইন ইনকাম নিয়ে আমাদের ভুল ধারণা পর্ব -১

rajib434653

আমি রুবেল রানা । ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপার হিসাবে হিসাবে কাজ করি আজ ৫ বছর । এখন কর্মরত আছি ফ্রীল্যান্সিং প্লেস লিমিটেড এ সিনিয়র ওয়েব ডেভেলপার হিসাবে । কাজের ফাঁকে ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট নিয়ে বাংলা টিউটোরিয়াল করি (টেক্সট ও ভিডিও টিউটোরিয়াল)। আমার একটা প্রতিষ্ঠান আছে যার নাম বিগটেক আইটি নন-প্রফিটেবল প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলেছি , আমার সকল ভিডিও -টিউটোরিয়াল পাবেন বিগটেক আইটি তে(bigtechit.com).
অনলাইন ইনকাম নিয়ে আমাদের ভুল ধারণা পর্ব -১

আশাকরি আল্লাহ্‌র রহমতে সবাই ভাল আছেন । আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ্ । পবিত্র ঈদ-উল-আযহার ছুটিতে বাড়িতে আছি, সময় কাটছে বন্ধু আর ফেসবুক নিয়ে গরুর বাজার তো আছেই। তারই ফাঁকে কিছু লিখার জন্য চেষ্টা করছি । যাই হোক নিজের কথা তো অনেক বললাম এই বার কাজের কথায় আসি। গ্রামের অনেক শিক্ষিত ছেলে মেয়ে রা বলে ভাই আমি আমি ইন্টারনেট এ ইনকাম করতে চাই এখন আমি কি করব ? ইনকাম করবা ভালো কথা তো তুমি কি কোন কাজ পাড় ? উত্তরে বলে না ভাই তাইতো আপনার কাছে আসছি কিছু কাজ শিখায়ে দেন । আমি বললাম তোমার কি কম্পিউটারের কজ সম্পর্কে ধারনা আছে ? বলে না ভাই নাই আরও বলে ভাই আমি কি ১ মাস বা ২ মাস কাজ শিখে অনলাইন থেকে ইনকাম করতে পাড়ব ? এটা তো শুধু আমার গ্রামের ঘটনা আমি প্রতিনিয়ত সবচেয়ে বেশি যে প্রশ্নের মুখমুখি হই তা হল “আমি কি একটা ওয়েব ডিজাইন অথবা গ্রাফিক্স ডিজাইনের কোর্স করেই কি অনলাইন থেকে ইনকাম করতে পাড়ব ?”

online-income-streams অনলাইন ইনকাম নিয়ে আমাদের ভুল ধারণা পর্ব -১

 

আমি তাদের প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করি এই ভাবে যে অনলাইন ইনকাম আর কাজের উপর দক্ষতা অর্জন করা এক বিষয় নয় দক্ষতা অর্জন করতে সময় , মেধা ও শ্রমের প্রয়োজন । আপনি যদি পিটিসি সাইট থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে খুব বেশি দক্ষ হওয়ার দরকার নেই , কিন্তু আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইন নিয়ে কাজ করে অনলাইন এ ইনকাম করতে চান তাহলে আপনার অবশ্যই সময় দিতে হবে । কাজ শিখা তো কোন ফুলকোর্স ডাক্তারি ঔষধ না যে শেষ করলাম তো ভালো হয়ে গেলাম । আমি আগেও বলেছি এখনও বলছি কাজ শিখার জন্য তথাকথিত কোন ট্রেনিং সেন্টারে না গিয়ে অনলাইন ব্যবহার করেই আপনি শিখতে পারবেন । অনলাইন এ অনেক রিসোর্স পাবেন যা থেকে আপনি পরিপূর্ণ কাজ শিখে অনলাইন এ আয় করতে পারবেন।

যেমন অনলাইন এ রাসেল ভাইয়ের অনেক ভিডিও টিউটোরিয়াল আছে (আরআরএফ) । হাসিন হায়দার ভাইয়ের টিউটোরিয়াল আছে । বিগটেক আইটি এর ৭০ টি টিউটোরিয়াল আছে যা দেখে আপনি সহজে বেসিক আইডিয়া থেকে শুরু করে এডভান্স পর্যন্ত কাজ শিখতে পারবেন ।

আশাকরি আমার এই ধারাবাহিক টিউটোরিয়াল পরে আপনারা উপকৃত হবেন । আর আমি চেষ্টা করব অনলাইন ইনকাম এর প্রতিবন্ধকতা গুলো তুলে ধরতে । ভালো থাকবেন সবাই ।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eleven + 10 =