Computer Properties এ আপনার ছবি এড করুন খুব সহজেই।  FavoriteLoadingবুকমার্ক

প্রিয় বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন ।এটা আমার টেকটেকনিক ব্লগে প্রথম টিউটর । আজকে আমি আপনাদের সাথে একটি চমৎকার বিষয় নিয়ে আলোচনা করব। আজ আমি কম্পিউটার প্রোপাটিজ এ কিভাবে ছবি এড করা যায় তা বলব।

যেমন…..

Properties Image Show Computer Properties এ আপনার ছবি এড করুন খুব সহজেই।

প্রথমে আপনার পছন্দ মত একটা ছবি বাছাই করতে হবে । এরপর ছবিটা ফটোসপে রি-সাইজ করে নিতে হবে ,মনে রাখতে হবে ছবিটা 120×120 পিক্সেল করে BMP ফরমেটে সেভ করতে হবে।

এরপর আপনার ছবিটা কপি করে নিচের লোকেশন এর মত যেতে হবে এবং পেস্ট করে দিন।

C:\Windows\System32\oobe\Your-pic.bmp

উদাহরনসরূপ- আপনার কম্পিউটার এর C ড্রাইভের ভিতর Windows ফোল্ডারে এর পর System32 গিয়ে oobe ফোল্ডারে গিয়ে আপনার ছবিটা পেস্ট করতে হবে।

তারপর যে কাজটা করতে হবে তা হল Run ওপেন করে regedit লিখে Enter চাপার পর Continue করে HKEY_LOCAL_MACHINE \ SOFTWARE \ Microsoft \ Windows \ CurrentVersion \ OEMinformation এ গিয়ে যে কোন জায়গায় রাইট ক্লিক করে New থেকে String Value ক্লিক করতে হবে।এরপর তা রিনেম করে logo লিখে রিনেম করে সিলেক্ট অবস্থায় রাইট ক্লিক করে Modify করতে হবে যেমন-%systemroot%\System32\oobe\Your-pic.bmp [এখানে Your-pic.bmp এর জায়গায় আপনার ছবির নামটা দিবেন] পেস্ট করবেন এবং সেভ দিবেন।

এরপর আপনি এ্ই টেবটি কেটে দিবেন।

এরপর আপনি Computer এ রাইট ক্লিক করে Properties এর ডান দিকে আপনি আপনার ছবিটি পেয়ে যাবেন।

প্রিয় বন্ধুরা আশা করি আমার এই টিউটর টি আপনাদের ভাল লেগেছে।

আপনাদের কোন সমস্যা হলে ফেইসবুকের মাধ্যমে আমার সাথে কন্টাক্ট করতে পারবেন ।নিচে আমার ফেইসবুক লিংক দেওয়া হল- www.facebook.com/ihridoydas

ধন্যবাদ

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − fifteen =