ফেসবুকে পোস্ট করে টাকা আয়ের সুযোগ  FavoriteLoadingবুকমার্ক

আগামী দিনে ফেসবুকে শুধুমাত্র পোস্ট করেই মিলবে টাকা। আর সেখান থেকেই তৈরি হবে আয়ের মাধ্যম। অবাক হলেও, এটাই সত্য। যদিও এখনও এই বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে চুড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হলেও, এমনটাই যে হতে চলছে তা অনেকটা ইঙ্গিত দিচ্ছে প্রযুক্তি সংক্রান্ত খবরের ওয়েবসাইট ‘দ্যা ভার্জ’।

তাদের একটি প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রিত এক ইউজার সার্ভেতে ফেসবুক জানতে চেয়েছিল, কী ভাবে ফেসবুক থেকে আয় করতে পারেন? তাতে ফেসবুক ইউজারেরা বিভিন্ন পন্থার কথা তুলে ধরেছিলেন। তার মধ্যে সব থেকে উল্লেখযোগ্য পন্থাটি হল ‘টিপ জার’ পদ্ধতি

index ফেসবুকে পোস্ট করে টাকা আয়ের সুযোগ

টিপ জার পদ্ধতি হল বিভিন্ন হোটেল বা প্রেক্ষাগৃহে ক্যাশ কাউন্টারের পাশে রাখা একটি বাক্স। ‌যার ওপর বিভিন্ন কারণে অনুদানের আবেদন জানানো থাকে। ক্যাশ কাউন্টারে দাম মিটানোর পর ফেরত টাকার একাংশ অনেকেই দান করেন সেখানে। বিশেষ করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা এই ভাবে তাঁদের সেবামূলক কাজের জন্য অর্থ সংগ্রহ করে থাকে।

‘দ্যা ভার্জ’ জানাচ্ছে, তেমন হলে বিজ্ঞাপন দেখিয়ে লভ্যাংশের একাংশও ফেসবুক দিতে পারে ‘টিপ জার’-এ। তবে এই ফিচার ফেসবুক সবার জন্য আনবে, না কি শুধুমাত্র ভেরিফায়েড ইউজাররাই এই সু‌যোগ পাবেন তা অবশ্য জানায়নি ফেসবুক। ইতিমধ্যে কিছুটা একই রকম নীতি চালু রয়েছে ইউটিউবে। ইউটিউবে ভিডিও আপলোড করে মোটা টাকা আয় করেন অনেকেই।

 

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + seven =