গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!  FavoriteLoadingবুকমার্ক

সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। অনেক দিন হল লিখা লিখি করি না আজ একটু সময় পেলাম তাই ভাবলাম আপনাদের কে কিছু উপহার দেওয়া যায় কিনা। আজ আমি আপনাদের সামনে ১০ টি ওয়েব সাইটকে তুলে ধরবো যেখানে আপনি গ্রাফিক্স ডিজাইনের অনেক কাজ পাবেন। আমরা মূলত আপওয়ার্ক এবং ফ্রীল্যান্সার ডট কম কে মুল ফ্রীল্যান্স জব সাইট হিসেবে চিনি এবং জানি। এই দুইটার বাইরে আমরা আরও কিছু সাইট জানি যেমন Fiverr এবং Peopleperhour ইত্যাদি। এই গুলু ছাড়া খুব কম মানুষই আছেন যারা অন্য আরও মার্কেট প্লেস সম্পর্কে জানেন। আমি সেই গুলু নিয়েই আজ আলোচনা করব। অনেকেই আপওয়ার্ক এবং ফ্রীল্যান্সার ডট কম এ চেষ্টা করে হাল ছেড়ে দেন আরে ভাই / আপু আপনি যদি ক্রিয়েটিভ এবং এক্সপার্ট ডিজাইনার হন তাহলে আপনার কাজের অভাব হবে না কথা দিচ্ছি।

 

১. Coroflot

Coroflot-—-Design-Jobs-Portfolios গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এই প্লাটফ্রমটাতে ২,০০০ হাজারের ও অধিক কোম্পানি প্রোফাইল আছে যারা প্রতিনিয়ত এখানে জব টিউন করছে। আর এই সাইটের জব ক্যাটাগরি থেকে আপনি আপনার পছন্দের জব সিলেক্ট করতে পারবেন।

 

২. Behance

Creative-Jobs-and-Freelance-Opportunities-on-Behance গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটা গ্রাফিক্স ডিজাইনারদের জন্য অন্নতম একটি পোর্টফলিও ওয়েব সাইট। এখানে সারা বিশ্বের গ্রাফিক্স ডিজাইনাররা তাদের করা ডিজাইন গুলু সাবমিট করছে এবং তাদের পোর্টফলিও ওয়েব হিসেবে ব্যবহার করছে।  আপনি যদি একজন ভাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতেচান তাহলে এই ওয়েব সাইটে যুক্ত হন। এখানে আপনি এক্সপার্টদের কাজ দেখে অনেক কিছু শিখতে পারবেন। আর  এখানে এদের জব বোর্ডে অনেক ডিজাইনের কাজ পাওয়া যায়।

 

৩. Authentic Jobs

Authentic-Jobs-Full-time-and-freelance-job-opportunities-for-web-design-and-creative-professionals গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটা একটা জব বোর্ড সাইট। প্রচুর পরিমান কাজ এখানে প্রতিনিয়ত যুক্ত হয়। Apple, Facebook, The New York Times এদের মত কোম্পানি এখানে যুক্ত আছে। আপনি যদি একজন প্রোফেসনাল ডিজাইনার হন তাহলে অনায়েশেই এখানে কাজ পেতে পারেন।

 

৪. AIGA Design Jobs

AIGA-Design-Jobs গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

আমি যখন এই লিখাটি লিখছিলাম তখন এখানে ৩৪৩ টি জবের সুযোগ ছিল। এখানে প্রায় ১০,০০০ (দশ হাজার) এর মত জব আছে বিভিন্ন কোম্পানির যেমন Amazon, Ebay, MTV, Nokia ইত্যাদি।

 

৫. Krop

Find-Creative-Design-Tech-Jobs-Krop গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটা বিহেন্সএর মতই। এখানে ইন্ড্রস্ত্রি লেভেলের জব টিউন হয়। আর এখানেও আপনি আপনার টিউনফলিও গুলু রাখতে পারবেন। বিশ্বের  সব থেকে বড় বড় ব্রান্ড  এই পোর্টাল ব্যবহার করে থাকে।

 

৬. Dribbble

Dribbble-Jobs গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

আমার সব থেকে বেশি পছেন্দের একটি সাইট। এখানের বিশ্বের সব ক্রিয়েটিভ ডিজাইনাররা তাদের ডিজাইন গুলু রাখে। এই প্লাটফরম সারা বিশ্বের ডিজাইনারদের সাথে আপনাকে যুক্তও রাখতে সাহায্য করবে। আর এদের জব বোর্ডেও অনেক জব পাওয়া যায়। আর আপনার কাজ যদি ভালো হয় তাহলে হয়ত দেখা যাবে বায়ার আপনার পোর্টফলিও দেখে আপনাকে নক করবে না হায়ার করবে।

 

৭. Design Observer

Jobs-Design-Observer গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটাও একটি জব পোর্টাল আর এখানে আপনি ডিজাইনের অনেক জন পাবেন।

 

৮. Smashing Jobs

All-Jobs-Smashing-Jobs গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটা মুলত একটি ম্যাগাজিন ওয়েব সাইট। এদের মাসিক ৪ মিলিয়ন ব্যবহারকারী আছে। আর এই ম্যাগাজিন টা হয়ত আমরা অনেকেই চিনি। আর এদের জব পোর্টালেও আপনি কাজ পেতে পারেন।

 

৯. Creative Hotlist

CreativeHotlist গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এটি একটি জব বোর্ড ওয়েব সাইট আর এখানে আপনাকে আপনার সিভি দিতে হবে এবং অ্যাকাউন্ট খুলতে হবে। আর আপনার চাহিদা অনুযায়ী কাজ খুজে নিতে হবে।

 

১০. Simply Hired

Find-Jobs-on-Simply-Hired-New-Jobs-Added-Daily গ্রাফিক ডিজাইনের কাজ পাওয়ার জন্য সেরা ১০টি স্থান!

এই পোর্টালটিতে ৬ মিলিয়নের উপরে জব আছে। এটার ভিতরে গ্রাফিক্স ডিজাইন ছাড়াও আরও অনেক ধরনের কাজ আছে।

 

 

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × two =