অ্যান্ড্রয়েডে অ্যাম্বিয়েট ডিসপ্লে ডিস্যাবল করুন  FavoriteLoadingবুকমার্ক

অ্যান্ড্রয়েড 5.x (ললিপপ) ভার্সনে গুগল ‘অ্যাম্বিয়েন্ট ডিসপ্লে’ নামের একটি নতুন ফিচার সংযোজন করেছিল। এটি মূলত ছিল একটি ছোট্ট টুইক যার মাধ্যমে আপনি আপনার স্মার্টফোনটি হাতে নিলেই কোন নোটিফিকেশন ইনফরমেশন থাকলে আপনাকে আপনার স্মার্টফোনটি সেগুলো প্রদর্শন করবে।

টুইকটির কথা শুনে প্রথম প্রথম মনে হতে পারে এটি চমৎকার একটি ফিচার, কিন্তু এই ফিচারটিরও রয়েছে কিছু অসুবিধা। যেমন ধরুন, আপনার স্মার্টফোনটি আপনার পকেটে আছে এবং চলতে চলতে আপনার ফোনটি যখন কোন একটি মুভমেন্ট ডিটেক্ট করবে তখন এই ফিচারটি স্বয়ংক্রিয়ভাবেই চালু হয়ে যাবে। তাই আপনারা যারা এই ফিচারটি ব্যবহার করতে চান না তাদের জন্য এই ফিচারটি কীভাবে ডিস্যাবল বা বন্ধ করতে হয় সেটিকেই ছোট্ট একটি টিউটোরিয়াল আঁকারে লিখতে বসেছি আজ। চলুন, কীভাবে ডিস্যাবল করবেন সেটি শিখে নেয়া যাক।

পদ্ধতি – এর জন্য প্রথমে আপনাকে আপনার ডিভাইসের সেটিংসে যেতে হবে। এর জন্য আপনি মেন্যু থেকেও সেটিংস আইকনে ট্যাপ করতে পারেন অথবা নোটিফিকেশন থেকেও খুব সহজে গিয়ার আইকনে ট্যাপ করে সেটিংস উইন্ডোতে চলে যেতে পারেন।

350x622xScreenshot_20160519-091449-1.png.pagespeed.gp+jp+jw+pj+js+rj+rp+rw+ri+cp+md.ic._LGqct40vP অ্যান্ড্রয়েডে অ্যাম্বিয়েট ডিসপ্লে ডিস্যাবল করুন

সেটিংস মেন্যুতে যাবার পর স্ক্রল করে নিচের দিকে আসুন এবং Display অপশনটিতে ট্যাপ করুন।

350x622xScreenshot_20160519-091506.png.pagespeed.gp+jp+jw+pj+js+rj+rp+rw+ri+cp+md.ic.vjloLCAp4U অ্যান্ড্রয়েডে অ্যাম্বিয়েট ডিসপ্লে ডিস্যাবল করুন

Display মেন্যুতে আপনি Ambient display অপশনটি খুঁজে পাবেন। এর পাশে থাকা স্লাইডারে ট্যাপ করলেই তা বন্ধ হয়ে যাবে। অথবা যদি সেটি বন্ধ করা থাকে তবে ট্যাপ করলে সুবিধাটি অ্যাকটিভ হয়ে যাবে।

350x622xScreenshot_20160519-091530.png.pagespeed.gp+jp+jw+pj+js+rj+rp+rw+ri+cp+md.ic.CfSbvpszSU অ্যান্ড্রয়েডে অ্যাম্বিয়েট ডিসপ্লে ডিস্যাবল করুন

ব্যাস হয়ে গেল!! আপনি যদি আবারও এই সুবিধাটি উপভোগ করতে চান তবে আপনাকে আবারও একই পদ্ধতিতে Settings>Display তে এসে Ambient display এর স্লাইডার অন করে দিতে হবে।

 

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − six =