এবার ক্যাবলবিহীন ডিশ সংযোগ চালু করল বেক্সিমকো  FavoriteLoadingবুকমার্ক

দেশে প্রথমবারের মতো ক্যাবল সংযোগ ছাড়াই স্যাটেলাইট থেকে সরাসরি টেলিভিশন দেখার সুবিধা ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা চালু করছে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড।

আজ বৃহস্পতিবার কোম্পানিটির পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অত্যাধুনিক এ সেবা বাংলাদেশের দর্শকদের টিভি দেখার অভিজ্ঞতা সম্পূর্ণরূপে বদলে দেবে। এর জন্য একজন গ্রাহককে সেট-টপ বক্স ও ডিশ অ্যান্টেনা  কিনতে হবে। এর মূল্য হবে ৪ হাজার ৪৯৯ টাকা। সঙ্গে যোগ হবে মূল্য সংযোজন কর (ভ্যাট)।

index এবার ক্যাবলবিহীন ডিশ সংযোগ চালু করল বেক্সিমকো

মাসিক  ৩০০ টাকায় (ভ্যাটসহ) গ্রাহকরা ২৬টিরও বেশি বাংলা চ্যানেলসহ ১০৫টি চ্যানেল দেখতে পারবে। সেখানে প্রধান সব চ্যানেলই গুরুত্ব পাবে। প্রতিষ্ঠানটির অনুমোদিত ডিলারদের কাছে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগে এখন থেকেই পাওয়া যাচ্ছে এ সেবা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্ক্র্যাচ কার্ড, ব্যাংক কার্ড, মোবাইল পেমেন্টের (বিকাশ, ডিবিবিএল মোবাইল ব্যাংকিং, আইএফআইসি মোবাইল ব্যাংকিং, শিওরক্যাশ, ইউক্যাশ ইত্যাদি) মাধ্যমে মাসিক বিল পরিশোধ করা যাবে।

নতুন এ সেবা চালু সম্পর্কে বেক্সিমকো কমিউনিকেশনসের প্রধান নির্বাহী দিমিত্রি লেপিস্কি বলেন, ‘এটি টিভি দেখার বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি। এর মাধ্যমে স্যাটেলাইট থেকে টেলিভিশনে সরাসরি সিগন্যাল আসবে। ফলে ক্যাবল সংযোগ ছাড়াই গ্রাহকরা বিভিন্ন চ্যানেল দেখতে পারবে। প্যাকেজের আওতায় ১০৫টি ডিজিটাল চ্যানেল দেখতে পারবে। পাঁচটি এইচডি (হাই ডেফিনেশন) চ্যানেলসহ সব জনপ্রিয় চ্যানেল থাকছে তালিকাতে। চ্যানেলগুলোর ছবি ও শব্দ আরো আকর্ষণীয় হবে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানটির গ্রাহকদের জন্য সেট-টপ বক্সে দুই বছরের ওয়ারেন্টি ও ইন্সটলেশন সুবিধা প্রদান করবে। ডিশ অ্যান্টেনা স্যাটেলাইটের দিকে তাক করে বাসার দেয়াল, বারান্দা কিংবা ছাদে বসানো যাবে। এখন থেকেই গ্রাহকরা সহজেই ১৬৪৪২, ০৯৬০৯৯৯৯০০০-এর মাধ্যমে দিনরাত ২৪ ঘণ্টা কাস্টমার কেয়ার সুবিধা পাচ্ছেন। এ ছাড়া গ্রাহকরা অন্যান্য সুবিধা যেমন অনুষ্ঠান রেকর্ড করে রাখাসহ স্মার্ট ইলেকট্রনিক প্রোগ্রাম গাইড ব্যবহার করতে পারবেন।

এখন থেকেই ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগে অনুমোদিত ট্রেড পার্টনারদের কাছে পণ্য পাওয়া যাচ্ছে। এমনকি এখনো সারা দেশে রিয়েলভিউয়ের সিগন্যাল পাওয়া যাচ্ছে। চলতি বছরের আগস্টের মধ্যে ট্রেড পার্টনার নেটওয়ার্ক দেশের সব বিভাগে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।

এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেডকে এ সেবার লাইসেন্স প্রদান করে বিটিআরসি।

নতুন এই সেবা যৌথভাবে চালু করছে দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক গোষ্ঠী বেক্সিমকো গ্রুপ ও রাশিয়ার জিএস গ্রুপ। জিএস গ্রুপ একটি রাশিয়ান বিনিয়োগকারী প্রতিষ্ঠান- যেটি টেলিযোগাযোগ ও অন্যান্য ক্ষেত্রে নিজস্ব প্রযুক্তি সরবরাহ করে থাকে। বাংলাদেশে প্রথম হলেও এর আগে কম্বোডিয়া, পাকিস্তানসহ বিভিন্ন দেশে প্রযুক্তিগত সুবিধা দিয়ে আসছে জিএস গ্রুপ।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − fourteen =