আপনার ওয়ার্ডপ্রেসে টাইপ করা লেখা হারাবে না

0
142

রুন আপনি কম্পিউটার ক্লাব বিডি ব্লগে লিখছেন। এমন সময় আপনার নেট কানেকশান চলে গেলো, কিন্তু আপনি লেখা সেভ করতে পারেন নি। এ সমস্যার সমাধান দেখাবো আজকে। যদিও ওয়ার্ডপ্রেস ব্লগে কিছু লিখলে তা অটোমেটিক নির্দিষ্ট সময় পর পর সেভ হয়। তবুও ধরুন আপনি অনেকখানি টাইপ করেছেন। এখন আপনি চাচ্ছেন না যে নতুন করে সাইট ওপেন করে টাইপ করতে। তাহলে ছোট্ট একটি টিপস ফলো করলেই হবে। আগে দেখে নেই কি কি সুবিধা পাবো-

  • আপনার টাইপ করা লেখাটি হারাবে না।
  • ব্রাউজার ক্লোজ, পিসি অফ করলেও কোন সমস্যা হবে না। ব্রাউজার ওপেন করলে আবার আগের অবস্থা ফিরে পাবেন। এজন্য আপনাকে ড্রাফটে গিয়ে পোস্ট খুঁজতে হবে না।
  • এজন্য আপনাকে সাইটের এডমিন হতে হবে না। কারন কাজটি হবে ব্রাউজারকে নিয়ে।
  • Get-Your-Typed-Post-Back-in-Firefox-Blogging আপনার ওয়ার্ডপ্রেসে টাইপ করা লেখা হারাবে না
  • এটি একেবারে সহজ একটি টিপস। আপনি শুধু যেই ট্যাবে টাইপ করেছিলেন সেই ট্যাবটাকে পিন করে দিয়ে ব্রাউজার ক্লোজ করুন। এতে পরবর্তীতে আপনি যখন ব্রাউজার ওপেন করবেন তখন ঠিক আপনার ফেলে যাওয়া অংশটিই ফিরে পাবেন। পিন করার জন্য আপনার ফায়ারফক্স ব্রাউজারের ট্যাবটির উপর মাউসের রাইট বাটন ক্লিক করুন। তারপর পিন ট্যাব সিলেক্ট করুন। ব্যাস। আপনার ট্যাবটির টাইটেলে  দেখবেন শুধু আইকন দেখাচ্ছে। এভাবে আপনি যে কোন ট্যাব পিন করে রাখতে পারেন। আর আনপিন করার জন্য পিন করা ট্যাবের উপর মাউসের রাইট বাটন ক্লিক করে আনপিন ট্যাব অপশন সিলেক্ট করুন।

    এই টিপসটি শুধু ওয়ার্ডপ্রেসের জন্য। আপনি অন্য জায়গায় সেম কাজ করে দেখতে পারেন কাজ হলেও হতে পারে। তবে ফেসবুকে হবে না এমনটি। আর আমি ব্লগস্পট বা অন্যান্য প্লাটফর্মে চেক করি নি। সেখানে চেক করে দেখতে পারেন।

    ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ