ব্লগ ভিজিটরদের তাদের কমেন্ট এডিট করার সুযোগ দেওয়া হোক  FavoriteLoadingবুকমার্ক

ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরী করা ব্লগে অনেকেই কমেন্ট সিস্টেম পাবলিক করে রাখেন। যেখানে ব্লগ ভিজিটররা কমেন্ট করতে পারেন। তবে সাধারন ভিজিটর যারা কমেন্ট করেন তারা সেটি এডিট করার সুযোগ পান না। ব্লগস্পটে সাধারনত কমেন্টের প্রিভিউ দেখা যায় আগেই কিন্তু ওয়ার্ডপ্রেসে সেই সুবিধাটি আপনি চাইলে আপনার ভিজিটরদেরও দিতে পারেন যারা আপনার ব্লগে একাউন্ট খুলে নি। তবে এই সিস্টেমে তারা পাঁচ মিনিট সময় পাবেন কমেন্ট এডিট করার জন্য।

selimanwar007-1445581667-4f969fc_xlarge ব্লগ ভিজিটরদের তাদের কমেন্ট এডিট করার সুযোগ দেওয়া হোক

এজন্য প্রথমেই ডাউনলোড করে ইন্সটল করে নিন সিম্পল কমেন্ট এডিটিং প্লাগিনটি। প্লাগিনটি এক্টিভেট করুন। [ডাউনলোড লিংকপ্লাগিন পেজ]

অথবা, ড্যাশবোর্ড হতে প্লাগিনস > এড নিউতে ক্লিক করুন। তারপর সার্চ বক্সে লিখুন Simple Comment Editing তারপর সার্চ প্লাগিনস বাটনে ক্লিক করুন। তারপর সবার উপরেই দেখবে সিম্পল কমেন্ট এডিটিং প্লাগিন। এবার আপনি সেটির ইন্সটল বাটনে ক্লিক করুন, তারপর ওকে বাটনে ক্লিক করে প্লাগিন ইন্সটল করুন। এক্টিভেট প্লাগিনে ক্লিক করে প্লাগিন এক্টিভেট করুন।

এপ্লাগিনটি ইউজ করতে হলে অবশ্যই Users must be registered and logged in to comment ও Comment author must have a previously approved comment অপশনটি অবশ্যই আনচেক করে রাখতে হবে।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × one =