গুগলের চোখে এ বছরে সেরা অ্যাপের তালিকা

0
268

প্রতিবছর গুগলের এডিটরদের প্যানেল সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর একটা তালিকা করেন। সেরা বুঝতে কয়েকটি বিষয়কে শর্ত হিসাবে নেওয়া হয়। কতবার ইন্সটল হয়েছে, স্টার রেটিংয়ে কতটা এগিয়ে, বড় ধরনের আপডেট রয়েছে কিনা ইত্যাদি শর্তের ভিত্তিতে সেরা অ্যাপ বের করা হয়। দেখে নিন গুগলের চোখে সেরা অ্যাপের তালিকা। এদের কথা জানাচ্ছে বিজনেস ইনসাইডার।

১. Jet : এটা ই কমার্স সাইটের অ্যাপ। আমাজনের চেয়ে কমমূল্যের প্রস্তাব দেয় এরা। দারুণ এই প্রাইসিং অ্যাপটি ক্রেতাদের নানাভাবে ডিসকাউন্ট দিয়ে থাকে। যেকোনো পণ্যে অর্থ সাশ্রয়ের বিষয়টিতে তারা বদ্ধপরিকর।

index গুগলের চোখে এ বছরে সেরা অ্যাপের তালিকা

২. Microsoft Word : কম্পিউটারের অতি জরুরি এই ফিচারের কথা আর বলার অপেক্ষা রাখে না। অ্যান্ড্রয়েডে আসাটা বড় ধরনের সুবিধা দিয়েছে ব্যবহারকারীদের। মাইক্রোসটের অ্যাপটির মাধ্যমে ক্লাউডের সংযোগ পাবেন। কোনো চার্জ ছাড়াই এটি ব্যবহার করতে পারবেন।

৩. Doodle: Schedule Maker : আপনার যাবতীয় কাজ ও পরিকল্পনা প্রস্তুত করে রাখবে ডুডল। ক্যালেন্ডারে যেমন দাগ দিয়ে কাজের খতিয়ান লেখা হয়, তেমনি করা যায় এখানে।

৪. Attack the Light : এটি একটি রোলপ্লে গেম। কার্টুন নেটওয়ার্ক শো ‘স্টিভেন ইউনিভার্স’-এর দুনিয়ায় দারুণ রোমাঞ্চকর এক গেম এটি।

৫. Netflix : যেকোন টিভি শো এবং মুভি দেখার দারুণ এক মাধ্যম। সব সময় জনপ্রিয়তা ধরে রেখেছে।

৬. ZEDGE Ringtones and Wallpapers : মোবাইল সাজাতে ওয়ালপেপার, রিংটোন ইত্যাদির জন্যে জেডজি গুগলের চোখে সেরা।

৭. YouTube Gaming : ইউটিউব সম্প্রতি গেমিং দুনিয়ায় হাত বাড়িয়েছে। গেমাররা একে পছন্দের সঙ্গে গ্রহণ করেছেন। অ্যাপটির মাধ্যমে ২৫ হাজার ব্র্যান্ডেড চ্যানেল পাবেন।

৮. Twitch : এ বছরই গেমিংয়ের দিকে এগিয়েছে গুগল। টুইচ লাইভ-স্ট্রিমিং এবং ভিডিও অন ডিমান্ডের ব্যবস্থা রেখেছে।

৯. Khan Academy : বহুদিন ধরে দারুণ জনপ্রিয় অ্যাপ। এতে আছে ১০ হাজার ভিডিও যার মাধ্যমে গণিত, বিজ্ঞান, অর্থনীতি এবং আরো নানা বিষয়ে শিক্ষা নিতে পারেন।

১০. Action Launcher 3 : লাঞ্চার হিসাবে দারুণ জনপ্রিয় এটি। এটি আসলে হোম স্ক্রিন বদলানোর প্রিয় মাধ্যম।

LEAVE A REPLY

nine + five =