ওয়ার্ডপ্রেস ইউজার পাসওয়ার্ড চেঞ্জ করুন  FavoriteLoadingবুকমার্ক

Forgot Password অপশন ব্যবহার করে আপনি আপনার ইমেইল একাউন্টের মাধ্যমে আপনার পাসওয়ার্ড রিসেট করতে পারবেন। এখন কথা হলো আপনি যদি চান এই অপশনটি ব্যবহার করা ছাড়া পাসওয়ার্ড চেঞ্জ করতে, তাহলে সেটিও সম্ভব। আসুন দেখে নেই কিভাবে। এ কাজটি শুধু মাত্র হোস্টিং যার কন্ট্রোলে সেই পারবেন।
আপনি সিপ্যানেল, ভিস্তা প্যানেল মোট কথা যে কন্ট্রোল প্যানেল ইউস করে থাকুন না কেন অবশ্যই phpMyAdmin অপশনটি দেখে থাকবেন। সেখানে ক্লিক করে ডাটাবেস পাবেন। এখন বাম পাশের প্যানেল হতে আপনার ডাটাবেসটি সিলেক্ট করুন, যেটি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ডাটাবেস।

Change-Wordpress-User-Password-by-Using-phpMyAdmin-1 ওয়ার্ডপ্রেস ইউজার পাসওয়ার্ড চেঞ্জ করুন

আমি আমার ডাটাবেস ecommerce সিলেক্ট করেছি। এবার এই ডাটাবেসের অধীনের টেবিল গুলো দেখতে পাবো। সেখান হতে yourdatabaseprefix_users সিলেক্ট করবো। আমার ডাটাবেস প্রিফিক্স হলো sohag_ তাই আমি sohag_users সিলেক্ট করলাম।

Change-Wordpress-User-Password-by-Using-phpMyAdmin-2 ওয়ার্ডপ্রেস ইউজার পাসওয়ার্ড চেঞ্জ করুন

এবার বাম পাশের প্যানেলের কাজ করা শেষ। এখন ব্রাউজারের মাঝে নিচের চিত্রের মত সকল ইউজার এর ডাটা দেখতে পারবো। user_login হতে আমরা ইউজার নেম জানতে পারবো। যে ইউজার নেম এর পাসওয়ার্ড চেঞ্জ করবো সেই ইউজার নেম এর রো হতে এডিট বাটনে ক্লিক করবো।

Change-Wordpress-User-Password-by-Using-phpMyAdmin-3 ওয়ার্ডপ্রেস ইউজার পাসওয়ার্ড চেঞ্জ করুন

তাহলে নিচের ইমেজের মত একটা পেজ আসবে। সেখান হতে user_pass এর Function সিলেক্ট করে দিবো MD5 এবং Value এর ঘরে পাসওয়ার্ড টাইপ করবো। তারপর Go বাটনে ক্লিক করবো।

Change-Wordpress-User-Password-by-Using-phpMyAdmin-4 ওয়ার্ডপ্রেস ইউজার পাসওয়ার্ড চেঞ্জ করুন

তাহলে নিচের ইমেজের মত একটা পেজ আসবে। সেখান হতে user_pass এর Function সিলেক্ট করে দিবো MD5 এবং Value এর ঘরে পাসওয়ার্ড টাইপ করবো। তারপর Go বাটনে ক্লিক করবো।

 

 

Related posts

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 2 =