ফোন নাম্বার ছাড়া ব্যবহার করুন হোয়াটসঅ্যাপ!  FavoriteLoadingবুকমার্ক

হোয়াটসঅ্যাপ বর্তমান প্রজন্মের ধ্যান জ্ঞান এখন। শুধু ডেটা প্যাক ভরে নিলেই হল। তারপরে আর কোনও খরচ নেই। এরপর দিনরাত জুড়েদিন গল্প আর গল্প। তবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে এতদিন ফোন নাম্বার দরকার হত। কিন্তু এখন থেকে হোয়াটসঅ্যাপ ফোন নাম্বার ছাড়াই ব্যবহার করা যাবে, সে তথ্য জানেন কি? এবার এমন একটি ফিচার্স চলে এল, যার মাধ্যমে আপনি ফোন নম্বর ছাড়াই হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন। তাহলে কীভাবে ফোন নম্বর ছাড়াই হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন দেখে নিন-

WhatsApp+is+now+back+online+in+Brazil!+Your+voices+have+been+heard+once+again.+Thank+you+to+our+community+for+helping+resolve+this ফোন নাম্বার ছাড়া ব্যবহার করুন হোয়াটসঅ্যাপ!

১। প্রথমে আপনার ফোনে হোয়াটস অ্যাপ ইনস্টল করুন।

২। এরপর ফের আর একবার হোয়াটস অ্যাপ ডাউনলোড এবং রি-ইনস্টল করুন।

৩। এবার আপনার ফোনে ফ্লাইট মোড অন করে দিন, যাতে অন্যান্য মেসেজ সার্ভিসগুলি বন্ধ হয়ে যায়।

৪। এবার যে কোনও একটি নম্বর রি-ইনস্টল করা হোয়াটস অ্যাপে দিন। তবে এটা ভেরিফিকেশনের জন্য। এই নম্বর থেকে আপনি কোনও মেসেজ পাঠাতে পারবেন না।

৫। ভেরিফিকেশন ছাড়া আপনি হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন না। তাই হোয়াটস অ্যাপের পক্ষ থেকে আপনি ‘Verify through SMS’ -এর একটি অপশন পাবেন। এই অপশনে ক্লিক করে আপনি আপনার ইমেল আইডি দিতে পারবেন।

৬। এবার set button -এ ক্লিক করে সঙ্গে সঙ্গে cancel button ক্লিক করুন।

৭। এবার ‘Spoof text message’ অ্যাপ ইনস্টল করুন।

৮। এবার আপনার কাছে আপনার সম্পর্কে তথ্য জানানোর একটি প্রক্রিয়া আসবে। সেটি পূরণ করুন।

৯। আপনার প্রক্রিয়াটি সম্পূর্ণ হল। যে ফোন নম্বরটি আপনি দিয়েছিলেন, সেই নম্বরে আপনার কাছে সমস্ত তথ্য চলে যাবে। আর তারপরেই আপনি মোবাইল নম্বর ছাড়া হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 2 =