মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।  FavoriteLoadingবুকমার্ক

আসসালামুয়ালাইকুম, সর্বশক্তিমান মহান আল্লাহর নামে শুরু করছি।যার অসীম দয়ায় এখনও বেঁচে রয়েছি। আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।

আমি মোঃ শহিদুল ইসলাম রবিন। বাংলাদেশের প্রেক্ষাপটে ডিজিটাল সিকিউরিটি নিয়ে একটা অনলাইন শপ চালু করেছি কিছুদিন হল। নাম প্রযুক্তিশপ ডট কম। ভাবছি আপনাদের জন্য প্রায় প্রতিটি প্রোডাক্ট এর রিভিউ দিব-আমার পক্ষ থেকে যতটুকু দেওয়া সম্ভব আর কি।

আজকে আমি আপনাদের জানাবো মোবাইল ফোনের নেটওয়ার্ক বৃদ্ধি করার ডিভাইস যাকে আমরা বলে থাকি GSM Mobile Phone Booster Repeater সম্পর্কে এবং ঠিক কি কি সুবিধার কারনে আপনি এই মেশিন ব্যবহার করতে পারেন।

How mobile network booster works মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

চলুন কিছু মজার ব্যপার দিয়েই শুরু করি…… 

বেশ টাকা খরচা করে বাজার থেকে একটা মোবাইল কিনে আনলেন। বন্ধুদের মাঝে সবচাইতে দামী ফোনটাই আপনার। কিন্তু কোন কাজে বা আড্ডাবাজির সময় বন্ধুরা যখন আপনাকে কল দেয় তখন আপনার মান ইজ্জত একেবারে পাংচার হয়ে যাবার উপক্রম।

কারন একটাইঃ আপনার বাসায় বা অফিসে মোবাইল নেটওয়ার্ক এর অবস্থা এতোই বাজে যে আপনি কারো সাথে শান্তিতে কথা বলতে পারেন না।

আর ব্যবসার ক্ষেত্রে দ্রুত কমিউনিকেশনের জন্য মানুষ সবার আগে মোবাইলে কথা বলতে চায়। তো তখন যদি কোন কাস্টমার মোবাইলে কল দিয়ে ঠিকভাবে কথা বলতে না পারে তবে ব্যবসার লাল বাত্তি জ্বলতে সময় লাগবে না।

বর্তমানে বাংলাদেশে মোবাইল নেটওয়ার্ক এর যে অবস্থা দাঁড়িয়েছে তাতে করে ঠিকভাবে কথা বলাই দুরূহ ব্যপার হয়ে গেছে।

আপনি খুব দরকারি একটা কাজে কথা বলছেন একটু পরেই দেখলেন কল ড্রপ করেছে।

আবার মাঝে মাঝে রুম বা ঘরের বাইরে থেকে মোবাইলে কথা বলতে বলতে মনের আনন্দে ঘরের ভেতর প্রবেশ করলেন, তখনই বিপত্তি বাধলো।

ঘরে তো ঠিকই ঢুকলেন কিন্তু মোবাইল এর নেটওয়ার্ক এর অবস্থা একেবারে নাজেহাল থাকায় আপনার কথা বলার সেই মুহূর্তটাকেই পানসে করে দিলো।

আবার মাঝে মাঝে আরো মজার ঘটনা ঘটেঃ

মনে করুন আপনার প্রিয়জনের সাথে কথা বলছেন, হটাত করেই দেখলেন একটা বিদঘুটে শব্দ করলো এবং এর পর আপনি আর উনার কথা শুনতে পারছেন না এমনকি উনিও আপনার কোন কথা শুনতে পারছেন না। শুরু হয়ে যায় ভুল বোঝাবুঝি থেকে রাগ অভিমান আরো কত কি।

মাঝে মাঝে রাগ করে আবার কেউ মোবাইল আছাড় মারতেও দ্বিধাবোধ করেননা।

আর ইন্টারনেট ব্যাবহার করার কথা নাইবা বললাম। যদি মোবাইলে নেটওয়ার্ক সিগন্যাল দুরবল পেয়ে থাকেন তবে তো সেই প্রাচীন আমলে আপনাকে ফিরে যেতে হবে যেখানে শুধু লোডিং আর লোডিং।

এইসকল সমস্যার সমাধান পেতে রয়েছে দারুন একটি ডিভাইস যার নাম মোবাইল নেটওয়ার্ক বুস্টার।

মোবাইল নেটওয়ার্ক বুস্টার এর কাজ কিঃ

খুব সাধারন ভাবে বলতে গেলে মোবাইল নেটওয়ার্ক বুস্টার এর কাজ হলো যে সকল জায়গায় নেটওয়ার্ক এর সমস্যা রয়েছে সেখানের নেটওয়ার্ক সিগন্যাল এর বুস্ট করে শক্তিশালী করে গড়ে তোলা। আরো সহজভাবে বলতে গেলে মোবাইল নেটওয়ার্ক এর সমস্যার সমাধান করাই হলো এই ডিভাইসের প্রধান কাজ।

এটা কি শুধুই একটা ডিভাইস নাকি প্যাকেজঃ

না, এটা শুধু একটা ডিভাইস না। এটা একটা কমপ্লিট প্যাকেজ।

যার মাঝে রয়েছে একটি নেটওয়ার্ক বুস্টার রিপিটার

mobile network booster repeter মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

রুমের ভেতর নেটওয়ার্ক ছড়িয়ে দেবার জন্য একটি গোলাকার এন্টেনা

Mobile booster indoor antenna মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ছাদে লাগানোর জন্য একটি এন্টেনা

Mobile signal booster roof top antenna মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

এবং সেই এন্টেনার সাথে রয়েছে ১০ মিটার ক্যাবল

মোবাইল নেটওয়ার্কের ঝামেলা থেকে মুক্তি চান? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

এবং কানেকশন দেবার জন্য কানেকটর।

আমার সব ঠিক আছে কিন্তু ৩জি সিগন্যাল কম পাচ্ছি,এটার কি সমাধান আছে?

জি, আপনি এই ডিভাইস দ্বারা খুব সহজেই আপনার ৩জি সিগন্যাল বৃদ্ধি করতে পারবেন। বুস্টারের উপর দুই প্রকারের নেটওয়ার্ক সিগন্যাল দেখা যাবে। একটা জি এস এম এবং আরেকটা দেখা যাবে ৩জির জন্য। এই সিগন্যাল দেখে আপনি খুব সহজেই বুঝতে পারবেন জি এস এম বা ৩জির কততুটু সিগন্যাল এই ডিভাইস বুস্ট করতে পারছে।

আচ্ছা এই প্রোডাক্ট এর রেঞ্জ কেমন ?

আপনি যদি দেয়াল দ্বারা আবদ্ধ ঘরে বা অফিসে ব্যবহার করেন তবে ৫০০ থেকে ৭০০ স্কয়ার ফুট কভার করবে। আর যদি ওপেন স্পেসে ব্যবহার করেন যেমন অফিস বা ফ্যাক্টরির ক্ষেত্রে তবে ৫০০ থেকে ৮০০ স্কয়ার ফিট কাভারেজ পাবেন।

মানে উপরে উল্লেখিত যায়গায় আপনি মোবাইল নেটওয়ার্ক বুস্টার ব্যবহার করে আরামসে কথা বলতে পারবেন।

প্রোডাক্ট পাবো কিভাবে ??

আপনি যদি অর্ডার কনফার্ম করেন তবে আমাদেরকে ৫০০ টাকা অফিসিয়াল বিকাশ বা ডাচ বাংলা ব্যাংক এর অ্যাকাউন্টে পাঠাতে হবে।

আপনার অবস্থান যদি ঢাকার ভেতরে থাকেন তবে আমাদের লোক একেবারে আপনার বাড়ি বা অফিসে গিয়ে প্রোডাক্ট দিয়ে আসবে।

আর যদি ঢাকার বাইরে হয়ে থাকেন তবে আমরা শুধুমাত্র এস এ পরিবহনের মাধ্যমে প্রোডাক্ট পাঠাই। প্রোডাক্ট অর্ডার কনফার্ম করার জন্য আমরা ৫০০ টাকা অগ্রিম নেই এবং বাকি টাকা আপনি এস এ পরিবহন থেকে প্রোডাক্ট তুলে নেবার সময় দিবেন। এটাকে আমরা বলি কন্ডিশনাল পেমেন্ট।

ইন্সটল কি আমরাই করতে পারবো?

জি এটা খুব সহজেই ইন্সটল করা যাবে। তাছাড়া যদি কারো হেল্প লাগে তবে আমাদের লোক গিয়ে ইন্সটল করে দিয়ে আসবে। তবে সেইখেত্রে ইন্সটলেশন চার্জ প্রদান করতে হবে।

আর কেমন লাগলো এই টিউন সেটা টিউমেন্ট করে জানাতে ভুলবেন না কিন্তু। আপনাদের উৎসাহ না পেলে আরেকটা লিখার প্রেরনা কোথায় পাবো ???

আর ভালো লাগলে অবশ্যই ফেসবুকে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।  এবং যদি কোন প্রকার প্রশ্ন থাকে তবে বিনা দ্বিধায় টিউমেন্ট করবেন। আমি আমার মত করে উত্তর দেওয়ার চেস্টা করবো ইনশাল্লাহ।

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন- এই দোয়া করি আল্লাহ্‌র কাছে।

এই জাতীয় আরো টিউন

1 মতামত

  1. Najam uddin

    আমি এটা কিভাবে পেতে পারি একটু জানাবেন দয়া করে আর ওটার মূল্য কত তাও প্রকাশ করেনি।আর আপনার মোবাইল নাম্বার টা দিলে ভাল হয়।আসা করি আমার নাম্বার টা নিতে পারেন।।।ওটা আমার দরকার

    মতামতের উত্তর

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 + 1 =