পুরাতন স্মার্টফোনের কিছু চমৎকার ব্যবহার দেখুন  FavoriteLoadingবুকমার্ক

প্রযুক্তির কল্যাণে প্রায় প্রতিনয়তই প্রযুক্তি বাজারে আমরা দেখতে পাই নতুন নতুন সব আকর্ষনীয় হ্যান্ডসেট! প্রয়োজনের তাগিদেই হোক অথবা শখের খাতিরেই হোক ব্যবহারকারীরা তাই কিছুদিন পর পরই স্মার্টফোনগুলো বদলে থাকেন। কিন্তু তখন আপনাদের পুরাতন স্মার্টফোনগুলো কি করেন আপনারা? বর্তমানে অবশ্য পুরাতন স্মার্টফোনগুলো অনেকেই বিক্রি করে দেন তবে এমনও কিন্তু কিছু স্মার্টফোন আমাদের কাছে থেকে যায় যেগুলো বিক্রি করাও সম্ভব হয়ে ওঠেন। এবং পরবর্তিতে সেগুলো আমরা কোন কাজে না লাগিয়েই ফেলে রাখি। তবে আমরা চেষ্টা করলেই কিন্তু পুরাতন এই স্মার্টফোনগুলো বিভিন্নভাবে ব্যবহার করতে পারে। কীভাবে? চলুন দেখে নেয়া যাক।

 

রিমোট কনট্রোল হিসেবে 

আপনার যদি এমন কোন পুরাতন ডিভাইস থেকে থাকে যেগুলো বাসার বাইরে আপনি ব্যবহারই করেন না সেক্ষেত্রে সেই ডিভাইসগুলোকে আপনি খুব সহজেই আপনার বাসার টেলিভিশন, ক্যাসেট প্লেয়ার বা সিডি-ডিভিডি প্লেয়ারের জন্য রিমোট হিসেবে ব্যবহার করতে পারেন। প্লে স্টোরে খুঁজলেই আপনি অনেক রকমের চমৎকার সব রিমোট অ্যাপলিকেশন পাবেন। তবে এজন্য অবশ্য আপনার স্মার্টফোনটিতে ইনফ্রারেড প্রযুক্তি থাকতে হবে।

yatse_remote_control_movie_list_de-w782 পুরাতন স্মার্টফোনের কিছু চমৎকার ব্যবহার দেখুন

অ্যালার্ম ক্লক হিসেবে 

ধরে নিচ্ছি আপনার আগের স্মার্টফোনটিতে র‍্যাম এতই কম যে সেটির মাধ্যমে কোন গেমই খেলা যায়না। কিন্তু তাই বলে কি সেটা অকার্যকর হয়ে যাবে? নাহ! একদমই না! আপনি আপনার পুরাতন সেই স্মার্টফোনটিকে ব্যবহার করতে পারেন বেড সাইড ক্লক হিসেবে। শুধুমাত্র এর জন্য আপনাকে চমৎকার একটি ক্লক অ্যাপলিকেশন খুঁজে নিতে হবে প্লে স্টোর থেকে, ব্যাস! এজন্য আমি Timely অ্যাপটিকে রিকমেন্ড করবো! তবে আপনি ইচ্ছে করলে ডে-ড্রিম সুবিধা ব্যবহার করেও সহজ এই কাজটি করতে পারেন।

google_daydream-w782 পুরাতন স্মার্টফোনের কিছু চমৎকার ব্যবহার দেখুন

ছবির ডিজিটাল ফ্রেম হিসেবে 

বেড সাইড ক্লকের মত করেই আপনি ইচ্ছে করলে একই ভাবে শুধু অন্য কোন অ্যাপলিকেশন বা ডে-ড্রিম ফিচারটি ব্যবহার করেও আপনার পুরাতন স্মার্ট ডিভাইসটিকে চমৎকার একটি ডিজিটাল ছবির ফ্রেম হিসেবে ব্যবহার করতে পারবেন।

 

সিকিউরিটি ক্যামেরা হিসেবে 

আমাদের পুরাতন কিছু ডিভাইসেও লক্ষ্য করলে দেখা যাবে যে সেগুলোতে কম মূল্যের সিকিউরিটি ক্যামেরার চাইতেও ভালো মানের ক্যামেরা ইউনিট রয়েছে। তাই পুরাতন ডিভাইসগুলো আমরা সিকিউরিটি ক্যামেরা হিসেবে ব্যবহার করতে পারি। এজন্য প্লে-স্টোরে অনেক অ্যাপলিকেশন পাবেন তবে আমি SalientEye অ্যাপলিকেশনটিকে রিকমেন্ড করছি। অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানতে নিচের ভিডিওটি আপনি দেখতে পারেন।

এমপিথ্রি প্লেয়ার হিসেবে 

সহজেই কিন্তু চমৎকার একটি এমপিথ্রি প্লেয়ার অ্যাপ ইন্সটল করে  আমরা আমাদের পুরাতন স্মার্টফোনগুলোকে ডেডিকেটেড এমপিথ্রি প্লেয়ারে রূপান্তরিত করতে পারি!

marshall-london-press পুরাতন স্মার্টফোনের কিছু চমৎকার ব্যবহার দেখুন

অফলাইন জিপিএস হিসেবে 

আপনার যদি আপনার গাড়ি বা বাইকের জন্য একটি ডেডিকেটেড জিপিএস সিস্টেম না থেকে থাকে তবে পুরাতন ডিভাইসগুলোকে আপনি খুব সহজেই অফলাইন জিপিএস ডিভাইসে রূপান্তরিত করতে পারেন এবং ব্যবহার করতে পারেন।

sygic-gps-map-app-w782 পুরাতন স্মার্টফোনের কিছু চমৎকার ব্যবহার দেখুন

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 − eight =