চোরের হাত থেকে মুক্তি দিবে i Spy ফ্রী সফটওয়্যার!

2
266

আমাদের মৌলিক চাহিদা অন্ন,বস্র, বাসস্থানের পরে যে বিষয়টা আসে তা হলো নিরাপত্তা। যদিও নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের উপর কিছুটা বর্তায় কিন্তু সে আশায় বসে থাকলে সেন্টু গেঞ্জিটাও চোরের হাত থেকে রক্ষা করতে পারবেন না। তাহলে কি করতে হবে? কেন নিজেদের নিরাপত্তা নিজেদেরই নিতে হবে।

তথ্য-প্রযুক্তির এই যুগে নিজের বাড়ীর নিরাপত্তা দেয়া তেমন কঠিন কিছু না। তবে এই জন্য আপনার কিছু জিনিস পত্র লাগবে। তবে তেমন দামী কিছু না। একটা কম্পিউটার, ওয়েব ক্যাম বা আইপি ক্যামেরা আর মাইক্রোফোন ব্যাস এতেই চলবে। আপনার বাড়ী যদি অনেক বড় হয় তাহলে একাধিক আইপি ক্যামেরা বা ওয়েব ক্যাম দিয়েও নিরাপত্তার বলয় তৈরি করতে পারবেন।

 

index চোরের হাত থেকে মুক্তি দিবে i Spy ফ্রী সফটওয়্যার!

জিনিস পত্রতো গুছানো হলো এখন এদের কিভাবে ফিট করবেন এই তো? হুম ঠিক এই সময়ে পর্দায় হাজির হবে iSpy নামের অপ্রতিদ্বন্দ্বি ওপেন সোর্স একটি সফটওয়্যার এর। মাত্র ১৩ মেগাবাইটের সফটওয়্যার দিয়ে কি করা যায় না তাই বের করা কঠিন। চলুন অতি সংক্ষেপে কিছু ফিচার সম্পর্কে জেনে নেই। তবে হ্যা এই বর্ণনা অনেকটা বিশাল রচনার সার্মমের মতো। কারণ এত ফিচার বলে শেষ করা যাবে না।

বাড়ীর নিরাপত্তাঃ

Home Securityআপনার ওয়েব ক্যামগুলো বা আইপি ক্যামেরাগুলো জায়গা মতো ফিট করে নিশ্চিন্তে চলে যান অফিসে বা অন্য কোথাও। যেকোন সময় বাড়ীর অবস্থা চেক করতে পারবেন iSpy এর ওয়েব সাইট থেকে। জরুরি কোন ঘটনা যদি ঘটে যায় তাহলে সাথে সাথে মোবাইলে ম্যাসেজতো চলে আসছেই। আর ইন্সটান্ট ভিডিও দেখতে পাবেন ইউটিউবে অটোমেটিক!

অফিসের নিরাপত্তায় iSpy:

অফিসে যদি আপনি না থাকেন তাহলে চোরের জন্য চুরি করার সেটাই ভাল সময়। তাই বাড়ীর নিরাপত্তার

পাশাপাশি যদি অফিসেও iSpy এবং কম্পিউটার সেটিংগুলো ঠিক করে দিতে পারেন তাহলে আর পায় কে!

কর্মক্ষেত্র মনিটরিং:

আপনি যদি আপনার অফিসের কর্মচারীরা আপনার অনুপস্থিতিতে কাজ ঠিক মতো করে কিনা তা জানার জন্য চিন্তিত থাকেন তাহলে তাদের কম্পিউটারে iSpy ইন্সটল করে দিন তারপর পাসওয়ার্ড দিয়ে ব্যাকগ্রাউন্ডে ভিডিও রান করে দিন ব্যস! এবার তাদের লাইভ কর্মকান্ড দেখুন পৃথিবীর যে কোন প্রান্ত থেকে।

অটো পদক্ষেপঃ

আপনি iSpy সফটওয়্যারটি ব্যাচ ফাইল, কমান্ড লাইন, ওয়েব এবং মোবাইল দিয়ে যখন নিয়ন্ত্রণ

করবেন তখন আপনি যদি কোন ব্যাচ ফাইল রান করাতে চান তাহলে ইচ্ছা করলেই পারবেন। যেমন ধরুন iSpy যখন নড়াচড়া ধরতে পারবে তখনি আপনার বাড়ীর লাইটগুলো জ্বেলে দিবে অথবা কুকুরের কর্কশ শব্দ চালু করে দিবে ইত্যাদি

। আর এসব কিছুই সাথে সাথে জেনে যাবেন আপনার মোবাইলে!

ভূত বা ভিনগ্রহের প্রাণী ধরতেঃ

কি শুনতে অদ্ভুত শোনাচ্ছে? তবে জেনে রাখুন ভূত ধরতে বা ভিনগ্রহের প্রাণী ধরতে iSpy

এর চেয়ে সেরা কিছু আর পাবেন না। খুব সুক্ষ্ম নড়াচড়া আর হালকা শব্দ সবই ক্যাপচার করতে পারে।

তাই অনেক মজার কিছু আশা করতেই পারেন!

পোষা প্রাণীদের চোখে চোখে রাখতেঃ

আপনার কুকুরটি যদি চিৎকার করতে থাকে তাহলে iSpy মাইক্রোফোনের মাধ্যমে তা রেকর্ড করে রাখবে। আর তখন যদি আপনার ধমকের প্রয়োজন হয় কুকুরকে থামাতে তাহলে আগে থেকে রেকর্ড করা আপনার ধমকটি সাথেই সাথেই কুকুরকে শুনিয়ে দিবে আর কুকুর হয়ে যাবে ঠান্ডা! :P

মেশিন মনিটরিং :

আপনার যদি কারখানা থাকে তাহলে সেই মেশিনগুলো ঠিক মতো কাজ করছে কিনা তা মনিটরিং করবে iSpy।

প্রাণী জগত দেখুন আরো কাছ থেকেঃ

একটা ওয়েব ক্যাম রাখুন পাখির বাসায় অথবা আপনার প্রিয় কোন প্রাণীর সন্নিকটে তাহলেই তাদের দৈনিক কার্যক্রম দেখতে পাবেন যখন খুশি।

চোর প্রতিরোধে iSpy:

আপনার বাড়ীতে যদি কেউ তালা ভেঙ্গে বা আপনার অজান্তে ঢুকে পড়ে আর অন্যান্য জিনিসের সাথে আপনার প্রিয় কম্পিউটারটিও চুরি করতে চায় তাহলে iSpy অটো মোশন ডিটেক্ট করে রেকর্ড করা শুরু করে দিবে যা সাথে সাথেই FTP, মেইল বা ম্যাসেজ করে চোরের ছবি পাঠিয়ে দিবে!

বাচ্চাদের দেখাশুনার দায়িত্ব দিন iSpy কেঃআপনার বাচ্চাকে চোখে চোখে রাখতে iSpy কে ফিট করে দিন। যদি বাচ্চা কান্না শুরু করে দেয় তাহলেই সাউন্ড মনিটরিং সিস্টেমের মাধ্যমে জেনে নিন আপনার বাচ্চার খিদা লেগেছে :D

এছাড়াও আরো কত ফিচার যে আছে! বিস্তারিত জানুন এখানে।

কিছু স্ক্রিনশট দেখে নেই চলুন।

7 চোরের হাত থেকে মুক্তি দিবে i Spy ফ্রী সফটওয়্যার!

আরো অনেক ছবি আছে। সাইটে গেলেই পাবেন। এখন কথা হলো কিভাবে ক্যামেরা কনফিগার করবেন এইতো? তেমন বেশি কঠিন কিছু না। আপনার প্রয়োজনেই আপনি সব সেটিংস খুজে নিবেন। ধারণা পেতে দেখুন এই ভিডিও

http://youtu.be/rNorgmOVQI0

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ