ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -১২ (Freelancing )

11
960
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -১২ (Freelancing )

ইয়াসির আরাফাত

অন্ধকারের সাথে লড়াই করে টিকে থাকার ব্যার্থ চেষ্টা করি মাত্র । একটি পাঁচমিশেলি ব্লগ এ কাজ শুরু করেছি । সেই ব্লগের নাম http://www.nixbd.com
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -১২ (Freelancing )

এখন আমি আলোচনা করব ওডেস্ক নিয়ে ।

http://www.odesk.com

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফ্রিল্যান্সিং জগতে বাংলাদেশীদের জন্য এটি খুব ভাল সাইট । এই সাইট নিয়ে টিউনার পেজে ধারাবাহিক ভাবে কয়েকটি পোস্ট হয়েছে । বিধায় সেই পোস্ট গুলো পড়লে আপনারা খুব সহজে ও ডেস্ক ব্যাবহার শিখে ফেলবেন । সাইন আপ এর পদ্ধতি ও সেখানে উল্লেখ আছে । আমাদের জন্য অনেক কষ্ট করে টি যে পোস্ট করেছিলেন তাই তাকে মন থেকে অভিনন্দন জানায় ।

ও ডেস্কে সাধারণত দুই ধরনের কাজ রয়েছে । প্রথমটি একটি কাজের জন্য নির্ধারিত কিছু অংকের টাকা আরেকটি পদ্ধতি হলও ঘণ্টা হিসেবে কিছু অংকের টাকা প্রদান করে । তবে ঘণ্টা হিসেবে কাজের জন্য এই সাইটটি বেশ পপুলার । এ ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময়ে আপনাকে কাজ করতে হয় । ও আপনার কাজের অগ্রগতি ভায়ারের কাছে স্ক্রিন শট হয়ে পোঁছে যাই ফ্রিলান্স অডেস্ক টিকস সফট এর কারনে ।কাজ শুরুর পূর্বে এই সফট টি সেটআপ করে নিতে হয় । এই সাইটে আপনি যতটুকু কাজ করবেন সে পরিমান শ্রমের পারিশ্রমিক দেয়া হয় ।

এই সাইটে ফ্রিলান্সারদের দক্ষতা প্রমানের জন্য টেস্ট এর ব্যবস্থা রয়েছে । এখানে নিয়ম কানুন বুঝে টেস্ট এ অংশ গ্রহন করে আপনি আপনার প্রোফাইল শক্ত করতে পারেন । ও যত বেশী আপনি টেস্ট এ অংশ গ্রহন করবেন । তত বেশী পরিমানে আপনি কাজ গ্রহনের সুযোগ পাবেন । এখানে কাজ করে আপনি ডেবিট মাস্টার কার্ড ও পেতে পারেন ।

www.odesk.com নিয়ে টিউনার পেজের ধারাবাহিক পোস্ট গুলো পড়ে নিলে আপনার জন্য সুবিধা হবে । ভালো থাকবেন সবাই ।

মজার কথা হলও এরা আপনার টাকা মেরে দিবেনা কিন্তু আপনার মাথায় বেল ভেঙ্গে খাবে । আপনার আয় থেকে কমিশন নিবে । তো ভেবে দেখুন তো ।এত বড় সাইট যদি আপনাকে ফ্রি টাকা না দেয় । সেই সকল সাইট গুলো কি ভাবে আপনাকে ………………… ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

  1. আপনার কথা ভালো লেগেছে , সুন্দর লিখেছেন ভাইয়া , ধন্যবাদ

  2. সুন্দর পোষ্ট ইয়াসিন ভাই। আগেই বলে দেই যারা ওডেস্কের পোষ্টগুলো পড়েন নাই, তারা এখান থেকে পড়ে নেন http://www.tunerpage.com/freelancing-tutorial/
    ইয়াসিন ভাই আপনার এই ধারাবাহিক পোষ্টগুলো আমার কাছে অনেক অনেক অনেক জটিল লেগেছে যা বলার মতো না। কারণ আপনার পোষ্টগুলো যারা পড়েছে, তারা আশা করি বুঝতে পেরেছে কিভাবে ভাল ও সঠিক ভাবে ইন্টারনেট থেকে টাকা আয় করা যায়। এটাই আমার মনে সবচেয়ে ইউনিক পদ্ধতি টাকা উপার্জনের। চালিয়ে যান। অনেক ভাল হচ্ছে পোষ্টগুলো

    • লিঙ্কটি দিয়ে খুব ভালো করেছেন ভাই । আগ্রহীদের খুঁজে পেতে সুবিধা হবে । অনেক ভালো লাগল আপনার মন্তব্য ।

      • “মজার কথা হলও এরা আপনার টাকা মেরে দিবেনা কিন্তু আপনার মাথায় বেল ভেঙ্গে খাবে । আপনার আয় থেকে কমিশন নিবে । তো ভেবে দেখুন তো ।এত বড় সাইট যদি আপনাকে ফ্রি টাকা না দেয় । সেই সকল সাইট গুলো কি ভাবে আপনাকে ………………… ।”

        মজা পেয়েছি। ভালো লিখছেন নিঃসন্দেহে !!!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twelve + 5 =