অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?

0
261

আপনি কি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন? তাহলে আপনার চিন্তার কোন কারণ নেই কেননা এই কাজের জন্য অ্যান্ড্রয়েডে অনেক অ্যাপ্লিকেশন আছে। তবে আজকে আমরা আমাদের প্রিয় অ্যাপস মনেক্ট পোর্টেবল নিয়েই আলোচনা করব। আপনি যদি আপনার স্মার্টফোনকে শুধুমাত্র কিবোর্ড আর মাউস হিসেবে ব্যবহার না করে যদি গেম কন্ট্রোলার,জয়স্টিক,মিডিয়া কন্ট্রোলার হিসেবেও সমানতালে ব্যবহার করতে চান তাহলে মনেক্ট পোর্টেবলের কোন জুড়ি নেই। চলুন দেখি কিভাবে আপনি আপনার স্মার্টফোনকে অল ইন ওয়ান পিসি কন্ট্রোলারে রূপান্তরিত করবেন।

মনেক্ট পোর্টেবলের জন্য আপনার পিসিতে একটি সার্ভার এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ্লিকেশন ইন্সটল করতে হবে। দুইটি ফাইলই এই লিঙ্কে জিপড হিসেবে রয়েছে। তা ডাউনলোড করে এক্সট্রাক্ট করে নিন। এরপর MonectHost.exe রান করুন।

monect_4 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?

এখন রান করার সময় নেটওয়ার্ক কানেকশন পারমিশন চাইবে। সেটা অ্যালাউ করে দিলেই ইন্সটলেশন শেষ হয়ে যাবে। আপনি এই লিঙ্কে থাকা এপিকে ফাইল দিয়েও অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপস ইন্সটল করতে পারেন তবে আমরা রেকমেন্ড করব যে গুগল প্লেস্টোর থেকেই অ্যাপটি ইন্সটল করে নিন।
monect_1 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
এখন পরের কাজ সহজ। অ্যান্ড্রয়েড অ্যাপটি চালু করে পিসির আইপি অ্যাড্রেস দিয়ে কানেক্ট করুন অথবা হোস্ট সার্চ করে এরপর কানেক্ট করুন। আর কোন কারণে কানেক্ট না হতে চাইলে উইন্ডোজ রিস্টার্ট করে আবার চেষ্টা করুন। অনেক অ্যান্টিভাইরাস সফটওয়্যার এটিকে ব্লক করে রাখতে পারে তাই অনুমোদিত প্রোগ্রাম হিসেবে মনেক্ট হোস্ট সার্ভারকে সিলেক্ট করতে ভুলবেন না কিন্তু।
monect_5 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
পিসির কাছে কানেক্টেড হয়ে গেলে ১২ টি ভিন্ন ভিন্ন রকমের অপশন দেখতে পাবেন যেমন – টাচপ্যাড,ফাংশন কি, নিউমেরিক কিপ্যাড, জয়স্টিক। যেকোন অপশন সিলেক্ট করলেই আপনি সেটি ব্যবহার শুরু করে দিতে পারেন।
monect_6 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
টাচপ্যাড মোডে স্মার্টফোনকে পিসির টাচপ্যাড হিসেবে ব্যবহার করতে পারবেন। মাউসের সব ধরণের অপশনের পাশাপাশি এতে স্ক্রলিং বারও রয়েছে।
monect_7 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
টাইপরাইটার কি,ফাংশন কি ও নিউমেরিক কিপ্যাড এই অপশনগুলোর সাহায্যে আপনি কিবোর্ড ব্যবহার করতে পারবেন। এমনকি টেক্সট ট্রান্সফার মোডে অ্যান্ড্রয়েড থেকে টেক্সট আপনি প্রোগ্রাম যেমন মাইক্রোসফট ওয়ার্ডে পাঠাতে পারবেন।
monect_8 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
সুইচ টু মাই কম্পিউটার মোডে আপনি সহজেই পিসির হার্ডড্রাইভ স্মার্টফোন দিয়েই অ্যাকসেস করতে পারবেন, প্রোগ্রাম রান করাতে পারবেন এবং পিসি থেকে ফাইল স্মার্টফোনে কপিও সহজে করতে পারেন।
monect_10 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
মনেক্টের সবচেয়ে আকর্ষণীয় ব্যবহার হলো এর গেম কন্ট্রোলার,জয়স্টিক ও রেসিং মোড। এর মাধ্যমের ফুল ফিচার্ড জয়স্টিক ব্যবহার করার অভিজ্ঞতা আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমেই পেতে পারেন।
monect_11 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
এছাড়া মিডিয়া প্লে ব্যাক কন্ট্রোলের জন্য মিডিয়া মোড তো আছেই। আর আরেকটা ব্যাপার হলো আপনি প্রেজেন্টার হিসেবে মনেক্টকে ব্যবহার করতে পারবেন।
monect_12 অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে পিসি নিয়ন্ত্রন করতে চাচ্ছেন?
মনেক্ট পোর্টেবল পিসি কন্ট্রোলের সকল চাহিদাই পূরণ করতে সক্ষম। একে পিসি কন্ট্রোলের সুইস আর্মি নাইফ হিসেবে উপাধি দেয়াই যায় কি বলেন? এত ফাংশনাল পিসি কন্ট্রোলার অ্যাপস কিন্তু আমরা এখনো অ্যান্ড্রয়েডে দেখিনি। আশা করি আপনিও এটি ব্যবহার করে সন্তুষ্ট হবেন।

LEAVE A REPLY

four × 1 =