ওয়ান-টু-ত্রি এর ম্যাজিক  FavoriteLoadingবুকমার্ক

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভাল আছেন। ওয়ান-টু-ত্রি এর ম্যাজিকএবার আপনারা যে ম্যাজিকটা শিখবেন যা তা তাসের হলেও লেখা পড়ার সঙ্গে বেশ সম্পর্ক আছে। ম্যাজিকটা দর্শকদের মনে ধাঁধার সৃষ্টি করে। যাদুকর প্রথমে এক প্যাকেট তাস হতে ১৩টি ইষ্কাপনের তাস বের করে নিন। এবার একটু সাজিয়ে নিন।
animated wizard ওয়ান-টু-ত্রি এর ম্যাজিক
এবার দেখালেন আসল খেলাটি। মুখে বললেন ও-এন-ই এবং প্রতিটি বর্ণের সঙ্গে একটি করে তাস উপর থেকে নিচে রাখলেন। এবার বললেন One (ওয়ান) এবং উপরের তাসটি টেবিলে রেখে দেখালেন সেটি “ইষ্কাপনের টেক্কা”। ইস্কাপনের টেক্কাটি টেবিলেই থাকল। এবার যাদুকর উপর থেকে একটি তাস নিচে রেখে বলরেন টি (T) এর একটি তাস উপর থেকে নিচে রেখে বললেন (W)” এবং আর একটি তাস উপর থেকে তলায় রেখে বললেন “ও (O)” । এবার উপরের তাসটি টেবিলে সোজা করে রাখরেন এবং বললেন ‘টু (Two) ।
ওয়ান-টু-ত্রি এর ম্যাজিক
দেখা গেল তাসটি ইষ্কাপনের দুই। এভাবে যাদুকর THREE, FOUR, FIVE, SIX, SEVEN, EIGHT, NINE, TEN, KING, JACK, QUEEN প্রতিটি বানানা করে করে বের করলেন অর্থাৎ T-H-R-E-E প্রতিটি বর্ণ উচ্চারণের সাথে সাথে একটি করে তাস উপর থেকে নিচে রাখলেন। Tree বানান শেষ হয়ে গেলে উপরের তাসটি তলায় না রেখে টেবিলের উপর সোজা করে রাখলেন এবং দেখা গেল সেটা ইষ্কাপনের তিন। এভাবে যে তাস গুলো টেবিরে রাখা হচ্ছে সেগুলো টেবিলেই থাকবে। অবশিষ্ট তাসের উপর থেকে আবার একটি করে তাস নিচে রাখা হয় এবং একটি করে বর্ণ উচ্চারণ করা হয়। বানান সম্পূর্ণ হলে যাদুকর উপরের তাসটি টেবিলে সোজা করে দেখানো সেটি ঐ তাস যার ফোটার সংখ্যা এতক্ষণ ইংরেজিতে বানান করা হচ্ছিল। এভাবে যাদুকর ইষ্কাপনের ১৩টি তাস-ই বের করে দেখান।কি, ম্যাজিকটি মজার না? এসুন এখন ঢোকা যাক ম্যাজিকটির রহস্যের ভিতর।ম্যাজিকটি কিন্তু ঝামেলার নয়। যত রহস্য তাস সাজানোর মধ্যে। প্রথমে এক প্যাকেট তাস হতে ১৩টি ইস্কাপনের (বা অন্য যে কোন) তাস বের করে নাও। এবার ১৩টি একই রঙ্গের তাস এক বিশেষ বিন্যাসে সাজাতে হবে। উপর থেকে নিত পর্যন্ত বিন্যাসটি হল 3, 8, 7, A, Q, 6, 4, 2, J, K, 10, 9, 5. অর্থাৎ ১৩টি তাস উপুর করে ধরলে উপরে থাকবে 3 এবং নিচে থাকবে 5 এই হর কাজের কাজ।তারপর সব সোজা। প্রথমে ONE বানান করে পড় এবং প্রতিট বর্ণ উচ্চারণের সময় একটি করে তাস উপর থেকে তলায় রাখ। তিনটি বর্ণ উচ্চারণের জন্য তিনটি তাস তলায় রেখে উপরের তাসটি টেবিলে রেখে সবাইকে দেখিয়ে সেটি ONE| এভাবে ONE থেকে JACK পর্যন্ত বের করে দেখান। শেষে একটি তাস হাতে থাকবে।ওয়ান-টু-ত্রি এর ম্যাজিক
বলা বাহুল্য সেটি হবে বিবি। আশা করি ব্যাপারটি তোমাদের কাছে পরিষ্কার হয়ে গেছে। আপনারা  বুঝতে পারছেন  হঠাৎ করে কোথাও এই ম্যাজিকটি দেখাতে হলে সবচেয়ে দরকার বেশি হল ১৩টি তাসের ঐ সিলিয়ালটি মনে রাখা।হ্যাঁ ঠিকই ধরছে। ঐ সিরিয়ালটি অবশ্যই মুখস্ত রাখতে হবে। কিন্তু আমি তোমাদের মুখস্ত রাখার ব্যাপারে গোপনে (পোপন আর থাকল কৈ?) সাহায্য করতে পারি। নিচের সূত্রটি মনে রাখলেই ঐ সিরিয়ালটি বের করতে পারবে। সূত্রটি হল 387 এক রাজা (A) ছিল। তার একটি বিবি (Q) ছিল। ৬৪ বছর বয়সে তাদের 2 টি সন্তান হয়। একজনের নাম গোলাম (J) আর একজনের নাম সাহেব (K)  10, 9, 5 সালে তিনি মারা যান। খেয়াল করে দেখ সূত্রটি একটি গল্পের অংশের মত। তাই এটি মুখস্ত বা মনে রাখা অধিকতর সোজা। এই সূত্রটি মনে মনে পড়বে এবং সূত্রের সংখ্যাগুরোর সাথে মিল করে করে তাস সাজাবে। যেমন 387 সালে এক রাজা এটি পড়ে প্রথমে ৩; ৮; ৭ ফোটার ইষ্কাপনের তাস টেবিলে  রাখ। রাজার জন্য ইস্কাপণের টেক্কা (A) রেখে (তাস খেলার টেক্কাই রাজা বা ক্ষমতাশালী) এভাবে তাস সাজাবে। “গল্প-সূত্র”টি মনে রাখলে কখনই সিরিয়াল ভুল হবে না।
ওয়ান-টু-ত্রি এর ম্যাজিক
আর  সহজে এই সূত্রটি কাউকে শিখাবেন না। তাহলে সিরিয়াল সহজে মনে রাখার বুদ্ধি তারা রপ্তকরবে।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 3 =