এবার এল ৬ গিগাবাইট র‍্যামের স্মার্টফোন!

0
224

বৈশ্বিক স্মার্টফোন বাজারে নিয়মিতই নতুন প্রতিদ্বন্দ্বীর আবির্ভাব ঘটছে। এ প্রতিষ্ঠানগুলোর বেশির ভাগই চীনভিত্তিক। ক্রমবর্ধমান স্মার্টফোন বাজারে ব্যবসা সম্প্রসারণে এসব প্রতিষ্ঠান আগ্রাসী মূল্যনীতি এবং গ্রাহক চাহিদা অনুযায়ী সেবা সরবরাহকে গুরুত্ব দিচ্ছে। চীনভিত্তিক ভার্নি এমনই একটি ডিভাইস নির্মাতা কোম্পানি। সম্প্রতি স্থানীয় বাজারে ‘অ্যাপলো’ নামে নতুন একটি ফ্ল্যাগশিপ ডিভাইস উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এতে ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা আছে। আগামী মাস থেকে  ডিভাইসটি বাজারজাত করা হবে। খবর টাইমস অব ইন্ডিয়া।

index এবার এল ৬ গিগাবাইট র‍্যামের স্মার্টফোন!

স্মার্টফোন বাজারে নতুন প্রতিদ্বন্দ্বীদের মূল লক্ষ্য হলো— সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ফিচারসংবলিত ডিভাইস সরবরাহ করা। প্রিমিয়াম মানের স্মার্টফোন ডিভাইসের প্রায় সব ফিচার এখন বাজেট সাশ্রয়ী স্মার্টফোনে পাওয়া যাচ্ছে।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমের ভার্নি অ্যাপলো স্মার্টফোনে ২৫৬০–১৪৪০ পিক্সেল রেজুলেশনের ৫ দশমিক ৫ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লে রয়েছে। ৬ গিগাবাইট র‍্যামের এ ডিভাইসে ডেকা-কোর মিডিয়াটেক এক্স২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা। স্মার্টফোনটিতে ডুয়াল এলইডি ফ্ল্যাশ সুবিধার ২১ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটি টুজি, থ্রিজি ও ফোরজি নেটওয়ার্কের পাশাপাশি ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস সংযোগ সমর্থন করবে। সম্প্রতি এক প্রতিবেদন থেকে জানা যায়, চীনভিত্তিক মেইজু নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস আনতে কাজ করছে। প্রতিষ্ঠানটির নতুন ডিভাইসটি দুই সংস্করণে বাজারে ছাড়া হবে। এর ৪ গিগাবাইট র‍্যাম সংস্করণে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা থাকবে। এছাড়া ৬ গিগাবাইট র‍্যাম সংস্করণে থাকবে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা।

একটি উত্তর ত্যাগ