এবার এল ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন!  FavoriteLoadingবুকমার্ক

মোবাইল ডিভাইস, বিশেষ করে স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে কত কিছুই না খেয়াল করেন গ্রাহকরা। বর্তমানে স্মার্টফোন ক্রয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে ক্যামেরা ফিচারের ওপর। অর্থাত্ রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা কত মেগাপিক্সেলের, তার ওপর নির্ভর করছে ডিভাইসের বিক্রি। নির্মাতারাও গ্রাহক চাহিদার কথা বিবেচনা করে নতুন ডিভাইস আনছে। সম্প্রতি চীনভিত্তিক ডিভাইস নির্মাতা অপ্পো এনেছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরানির্ভর নতুন দুই স্মার্টফোন। আর৯ ও আর৯ প্লাস নামের এ দুই ডিভাইস স্থানীয় বাজারে উন্মোচন করা হয়েছে। ডিভাইস দুটির মূল্য ধরা হয়েছে যথাক্রমে ৪৩৮ ও ৫১২ ডলার। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

image35 এবার এল ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন!

স্মার্টফোন ব্যবহারকারীরা এখন সেলফি প্রবণতায় ধুঁকছে। সেলফিপ্রেমীদের মধ্যে নতুন দুই ডিভাইস ইতিবাচক সাড়া ফেলবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের। আর৯ স্মার্টফোনটি ২৪ মার্চ থেকে স্থানীয় বাজারে বিক্রি শুরু হবে। ধারণা করা হচ্ছে, অপ্পো আর৯ প্লাস স্মার্টফোনটি ১২ এপ্রিল থেকে স্থানীয় বাজারে বিক্রি শুরু করা হতে পারে। আন্তর্জাতিক বাজারগুলোয় এ দুই ডিভাইস কবে থেকে পাওয়া যেতে পারে, সে বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

অপ্পোর আর৯ ও আর৯ প্লাস স্মার্টফোন দুটির বিশেষ বৈশিষ্ট্য হলো এগুলোর ফ্রন্ট ক্যামেরা। ডিভাইস দুটির ফ্রন্ট ক্যামেরায় ৭৮ দশমিক ১ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আছে। পাশাপাশি আর৯ স্মার্টফোনটিতে আছে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং আর৯ প্লাস ডিভাইসটিতে আছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। উভয় ডিভাইস ফেস ডিটেকশন অটোফোকাস এবং ৪কে ভিডিও রেকর্ডিং ফিচার সমর্থন করবে।

ডিভাইস দুটি নকশার দিক থেকে প্রায় একই রকম। মূল পার্থক্য শুধু ডিসপ্লে সাইজে। আর৯ স্মার্টফোনটিতে ১০৮০–১৯২০ পিক্সেল রেজুলেশনের ৫ দশমিক ৫ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে আছে। এতে ২ গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর রয়েছে। অন্যদিকে আর৯ প্লাসে ১০৮০–১৯২০ পিক্সেল রেজুলেশনের ৬ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে আছে। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১ দশমিক ৮ গিগাহার্টজের কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি কালার ওএস ৩.০ অপারেটিং সিস্টেমে চলবে এ দুই ডিভাইস। উভয় ডিভাইসে ৪ গিগাবাইটের র্যাম রয়েছে।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × one =