পুরো পৃথিবীতে টানা আটদিন সূর্য উঠবেনা ১০ই জুন ২০১৬ থেকে

7
7346

আগামী ১০ই জুন থেকে ১৭ই জুন পর্যন্ত আকাশে উঠবে না সূর্য। গোটা দুনিয়া থাকবে সম্পূর্ণ অন্ধকারাচ্ছন্ন। এমনটাই নিশ্চিত করেছে নাসা ! সম্প্রতি ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অনুষ্ঠিত ওয়ার্ল্ড সাইন্টিস্ট প্রেস কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে নাসা থেকে এই ঘোষণাটি দেয়া হয়েছে।

পৃথিবীতে টানা আটদিন সূর্য উঠবেনা ১০ই জুন ২০১৬ থেকে পুরো পৃথিবীতে টানা আটদিন সূর্য উঠবেনা ১০ই জুন ২০১৬ থেকে

নাসার এখবরটি বিবিসি, রয়টার্স ও সিএনএন নিউজে প্রকাশিত হবার সাথে সাথেই তোলপাড় শুরু হয়ে যায় সারাবিশ্বে। ১০ লক্ষ বছরের মধ্যে এই প্রথমবার এমন বিরল ঘটনা ঘটছে বলে জানিয়েছে নাসা। ২০১৬ সালের ১০ই জুন থেকে ১৭ই জুন পর্যন্ত টানা ৮দিনের জন্য পৃথিবী সম্পূর্ণ অন্ধকারে ঢেকে থাকবে। তারমানে, ১০ই জুন থেকে সূর্য উঠবেনা টানা আটদিন !

এব্যাপারে নাসার একটি বিশেষ গবেষণা শেষে হোয়াইট হাউজে প্রেস রিলিজ পাঠিয়ে আরো উল্লেখ করে বলা হয়, ১০ই জুন থেকে সেই অন্ধকারে নিমজ্জিত আটটা দিনে কেমন হবে দুনিয়ার হাল !

প্রেস রিলিজে বলা হয়েছে, প্রথম দুই তিন রাতের পর অন্ধকার মানুষের কাছে বিরক্তিকর হয়ে দাঁড়াবে। তারপর শুরু হবে নানারকম ব্যাধির প্রকোপ। সারাবিশ্বে একনাগাড়ে বিদ্যুতের সঙ্কট দেখা দিবে। বিভিন্ন ধরনের লাইট বিক্রি বেড়ে যাবে। চতুর্থ দিন থেকে পঞ্চম দিনের মধ্যে বাড়বে আত্মহত্যার ঘটনা। একটানা রাত দেখতে দেখতে বিরক্ত হয়ে মানুষ একসময় আত্মহত্যা করা শুরু করবে।

এই খবরটি এতদিন কেনো চেপে রাখা হয়েছিলো, তা জানতে চেয়ে নাসার মুখপাত্র চার্লস ফ্রাঙ্ক বোল্ডেন এর সঙ্গে যোগাযোগ করা হলে এবিষয়ে তেমন কোনো প্রতিক্রিয়া জানাননি তারা। তাদের জন্য এটা তেমন কে‍ানো ব্যাপারই না মনে করে বিষয়টিকে তারা উড়িয়ে দিয়েছেন।

7 মন্তব্য

  1. its absolutely a fake new and also a careless attitude towards this page, NASA announced the same in 2015 November. but we people are actually stupid as we trust each and every thing… here is the line provided for your assistance
    http://newswatch33.com/science/nasa-confirms-earth-will-experience-15-days-of-complete-darkness-in-november-2015/2/
    and please before posting this kind of fake news please think once

  2. দয়া করে এশব আজাইরা ভুয়া খবর পোষ্ট করে পাঠকদের বিভ্রান্তিতে ফেলবেন না, আর নিজেদেরকেও হেও করবেন না, , নাসার ওয়েবসাইট, ফেসবুক পেজ ঘুরেও আমি এই খবর তা পাইলাম না…
    আর আপনারা কোত্থেকে এইশব উদ্ভট খবর যোগাড় করেন,
    এম্নে করলে দিনে দিনে আপনাদের রেটিং জিরোতে আস্তে বেশি দিন লাগবে না,
    কন খবর পোস্ট করার আগে উপযুক্ত দলিল এবং লিঙ্ক সহ পোস্ট করলে সেটার গ্রহনযোগ্যতা বাড়ে।

একটি উত্তর ত্যাগ