কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

0
321
কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

ofsazib

টিউনারপেজ আমার প্রিয় ব্লগ । আমি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন শিক্ষার্থী । প্রযুক্তি নিয়ে কাজ করি এবং প্রযুক্তিকে ভালবাসি ।
কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

কল অফ ভিক্টিম(Call of Victim)
ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ

যে কোন ধরণের জরুরি অবস্থায় সর্ব সাধারণের জন্য খুবই উপকারী এই মোবাইল অ্যাপটি তৈরি করেছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সি এস ই বিভাগের প্রাক্তন ছাত্র মোঃ মুসাব্বির আল মামুন। যিনি এখন ম্যাক্স গ্রুপ অফ কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

আসুন জেনে নেই অ্যাপটি সম্পর্কে বিস্তারিত

এন্ড্রয়েড মোবাইলের জন্য তৈরি এই অ্যাপটির সাহয্যে বিপদের সময় একজন ভিক্টিম তাঁর মুঠোফোনটিকে শুধুমাত্র সজোরে ঝাঁকুনি দিয়ে মুহূর্তের মধ্যে তাঁর বিপদ সংকেত ও বিপদের স্থান সম্পর্কে জানিয়ে দিতে পারেন তাঁর বন্ধু বা পরিবার সদস্যদের। যদি ভিক্টিম তাঁর পরিচিত মানুষ থেকে দূরে অবস্থান করে থাকেন তাহলে তিনি চাইলে তাঁর বিপদ সংকেত পাঠাতে পারেন তাঁর বর্তমান স্থান থেকে ৫ কিলোমিটার দূরবর্তী সকল অ্যাপ ব্যবহারকারীর কাছে।

এরপর অ্যাপটি সয়ঙ্ক্রিয়ভাবে পাঁচ মিনিট পর পর ভিক্টিমের নতুন অবস্থান সম্পর্কে অ্যালার্ট পাঠাতে থাকবে। অ্যালার্ট পাওয়ার সাথে সাথে অ্যাপের ব্যবহারকারী ভিক্টিমের সাথে তাঁর দূরত্ব, সময়, দ্রাঘিমাংশ, অক্ষাংশ, স্থানের নাম ও ভিক্টিমের তৎক্ষণাৎ অবস্থানের ম্যাপ,স্যাটেলাইট ও স্ট্রিট ভিউ সহ পেয়ে যাবেন অ্যাপের মধ্যেই। এরপর অ্যাপের ব্যবহারকারীরা চাইলে অ্যাপের মাধ্যমেই ভিক্টিমকে সাহায্য করার জন্য ইচ্ছা পোষণ করতে পারেন এবং দেখতে পারেন সেই ভিক্টিমকে সাহায্য করার জন্য কে কে ইচ্ছা পোষণ করেছেন।

এছাড়াও ভিক্টিম তাঁর বর্তমান অবস্থান এর গুগল ম্যাপ URL সহ টিউন করতে পারেন ফেসবুকে। যে টিউন ক্লিক করলেই ভিক্টিমের ফেসবুকের বন্ধুরা তাঁর বিপদের সঠিক স্থান দেখতে পারবেন গুগল ম্যাপের সাহয্যে। উক্ত তিনটি সুবিধার জন্য অবশ্যই ভিক্টিমের ফোনের জি.পি.এস (গ্লোবাল পজিশনিং সিস্টেম) ও ইন্টারনেট সংযোগ চালু থাকা লাগবে এবং এই অ্যালার্ট পাঠানো বা পাওয়ার সুবিধাটি পাওায়া যাবে কোন প্রকার খরচ ছাড়াই।

যদি ভিক্টিমের ফোনে ইন্টারনেট সংযোগ না থাকে তাহলে ভিক্টিম তাঁর মুঠোফোনটিকে শুধুমাত্র একবার ঝাঁকুনি দিয়ে তাঁর পূর্বনির্ধারিত তিনটি জরুরি ফোন নাম্বারে এসএমএস পাঠাতে পারেন এবং একই সাথে প্রথম নাম্বারটিতে সয়ঙ্ক্রিয়ভাবে কল করতে পারবেন। এক্ষেত্রে এসএমএস এর জন্য ভিক্টিমকে কোন কিছুই টাইপ করার প্রয়োজন হবে না।

২.৬ মেগাবাইটের এই অ্যাপটিতে আরও রয়েছে বিশ্বের সকল দেশের জরুরি নাম্বার সমূহ ও আপনার বর্তমান লোকেশনের ম্যাপ,স্যাটেলাইট ও স্ট্রিট ভিউ দেখার ব্যবস্থা।

চলুন এবার দেখে নেই অ্যাপটির কিছু স্ক্রিনশট 

2 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

3 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

4 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

5 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

6 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

7 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

8 কল অফ ভিক্টিম(Call of Victim) ভিক্টিম ট্র্যাকার এন্ড ইমারজেন্সি অ্যাপ(Must Needed)

 

 

 

 

 

 

 

 

এই মোবাইল অ্যাপটি এবং অ্যাপ সার্ভার ডিজাইন করা হয়েছে বিশ্বের সকল দেশকে সাপোর্ট দেওয়ার মত করে। সম্পূর্ণ বিনামূল্যে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর থেকে। ডাউনলোড লিঙ্ক: Download Now

অ্যাপটি সম্পর্কে আরও জানতে ভিজিট করতে পারেন অ্যাপটির অফিসিয়াল ফেসবুক পেজে Call of Victim

একটি উত্তর ত্যাগ