কিছু মজার এবং অদ্ভুদ তথ্য

0
251

আসুন জেনে নিই মজার মজার আরও কিছু তথ্য। মজার তথ্য জানতে যেমন মজা লাগে পড়তেও তেমন মজা
১। গোসলে অনীহা : অনেকের গোসলে তীব্র অনীহা, তবে তাদের কারও পক্ষেই লন্ডনের জেন লিউসনের রেকর্ড ভাঙ্গা সম্ভব নয়। ১৭০০ সালে জন্ম নেওয়া এই ভদ্রমহিলা বেঁচে ছিলেন ১১৬ বছর। সর্দি লাগার ভয়ে জীবনেও গোসল করেননি তিনি।
২। অদ্ভুত উইল : ফরাসী মাদার ডিলা ব্রেসের মতো খেয়ালী মহিলা খুব কমই আছে পৃথিবীতে। তিনি তার সমস্ত সম্পত্তি যেভাবে উইল করে গেছেন, আজও তেমনটি পারেনি কেউ। ডিলা ব্রেস তাঁর সম্পত্তি উইল করে যান কল্পিত তুষার মানবদের জামা-কাপড় কিনতে।

images কিছু মজার এবং অদ্ভুদ তথ্য

৩। দীর্ঘতম নাক : নাক উঁচু মানুষের অভাব নেই পৃথিবীতে। তবে তারা সবাই লজ্জ্বা পাবে ইয়র্কশায়রের টমাস এয়েডার্সের নাক দেখলে। ঝাড়া সাড়ে সাত ইঞ্চি লম্বা নাক ছিল ভদ্রলোকের।
৪। যেদেশে কোনদিন যুদ্ধ হয়নি : সুইজ্যারল্যান্ড একমাত্র দেশ যেখানে কোনদিন যুদ্ধ হয়নি। অথচ এ দেশে চার লাখ সেনার একটি বাহিনী আছে।
৫। সানডে মানডে…. : ইংল্যান্ডে সানডে ডেসাটঁ নামে এক লোক নিজের নামের সঙ্গে মিল রেখে তার ছয় সন্তানের নাম রাখেন মানডে, টুয়েসডে, ওয়েডনেসডে, থার্সডে, ফ্রাইডে এবং স্যাটারডে।
৬। সবচেয়ে ছোট স্কুল : পৃথিবীর সবচেয়ে ছোট স্কুলটি স্কটল্যান্ডের সোয়ে আইল্যান্ডে। ওই স্কুলে সাকুল্যে ছাত্রসংখ্যা মাত্র একজন।
৭। মানুষের কিডনি : মানুষের কিডনি ১০ লাখেরও বেশি খুদে নালি দিয়ে তৈরী। দুই কিডনির নালিগুলো জোড়া দিয়ে লম্বা করলে তা লম্বায় হবে ৪০ মাইল।
৮। নদী বিহীন দেশ : সৌদি আরবের আয়তন ২,১৪৯,৬৯০ কিলোমিটার হলেও আশ্চর্যের ব্যাপার দেশটিতে কোনো নদী নেই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × two =