অ্যাপল ওয়াচের ১০টি অজানা তথ্য

0
193

খুব শীঘ্রই বাজারে আসছে অ্যাপলের স্মার্ট ঘড়ি ‌’অ্যাপল ওয়াচ’।জোর সম্ভাবনা রয়েছে সপ্তাহখানেকের মধ্যেই এর মোড়ক উন্মোচন হতে যাচ্ছে। তবে ঘড়িটি বাজারে আসার আগেই এর বেশ কিছু তথ্য গণমাধ্যমের কাছে ফাঁস করে দিয়েছেন 9 to 5 Mac-এর মার্ক গ্রুম্যান।

index অ্যাপল ওয়াচের ১০টি অজানা তথ্য

গ্রুম্যান জানান, প্রচুর অ্যাপ্লিকেশন ব্যবহার করলে টানা ৫ ঘণ্টা চার্জ থাকবে অ্যাপল ওয়াচে। গড় ব্যবহারে মোটামুটি একদিন যেতে পারে এর চার্জ। তবে প্রতিরাতেই আপনাকে এই স্মার্ট ওয়াচ চার্জ দিতে হবে।

১. গত সপ্তাহে নিউইয়র্ক টাইমসে প্রতিবেদন এসেছে, অ্যাপল ওয়াচে থাকতে পারে চার্জ সংরক্ষন করার একটি ফিচার। অপ্রয়োজনীয় সার্ভিসগুলো বন্ধ করে দিয়ে ব্যাটারির আয়ু দীর্ঘায়িত করতে পারবে এ ডিভাইস।

২. যেকোনো সময় আপনার হার্টবিট জানতে এই ঘড়িতে থাকবে ‘Heart Rate Glance’ নামের একটি ফিচার। তবে এটা নতুন কিছু নয়। কারন ইতোমধ্যেই বিভিন্ন স্মার্টওয়াচ এবং ফিটনেস ব্যান্ডে এই ফিচারটি দেখা গিয়েছে।

৩. যেসব অ্যাপ্লিকেশনগুলো অ্যাপল ওয়াচের স্টকে দেয়াই থাকবে সেগুলো হচ্ছে Heart Rate, Battery Life, Fitness Stats, Activity, Clock, Weather, Music, Quick Settings, Calendar এবং Maps ।

৪. আইফোনের মত একটি স্বয়ংসম্পূর্ণ নোটিফিকেশন সেন্টারও থাকতে পারে এই ডিভাইসে।

৫. আইফোন থেকে অ্যাপ্লিকেশনের মাধ্যমে সরাসরি অ্যাপল ওয়াচে গান লোডিং করা যাবে। স্পিকারে সরাসরি স্ট্রিমিং করে গানও শোনা যাবে এই ওয়াচ থেকে।

৬. অ্যাপল ওয়াচের হোমস্ক্রিনে কিছুক্ষণ চেপে রেখে আইকনগুলোও পুনর্বিন্যাস করা যাবে বলে জানিয়েছেন গ্রুম্যান ।

৭. “Force Touch” নামক একটি প্রযুক্তি থাকতে যাচ্ছে অ্যাপল ওয়াচে যা কিনা খুবই চমকপ্রদ হবে বলে ধারণা করছেন গ্রুম্যান। তবে এটি সম্পর্কে তেমন বিস্তারিত কিছু জানা যায়নি।

৮. এই ঘড়িতে কোন কীবোর্ড থাকছে না। তাই সকল কাজকর্ম নির্দেশনা অনুযায়ী সুইপ করে এবং ভয়েস নির্দেশের মাধ্যমে করতে হবে।

৯. প্রচুর অ্যাপ্লিকেশন থাকা সত্ত্বেও অ্যাপল ওয়াচ ব্যবহার খুব আরামদায়ক হবে বলে জানিয়েছেন গ্রুম্যান।

১০. ঘড়ির একপাশে থাকা “Communication” বোতামটি কিছুক্ষণ চেপে ধরে ঘড়িটি অন/অফ করা যাবে।

একটি উত্তর ত্যাগ