আয় করুন এপস বা এপ্লিকেশন তৈরি করে

0
282

বর্তমান বিশ্বে প্রযুক্তির চাহিদা যেমন দ্রুত বৃদ্ধি পাচ্ছে তার সাথে তাল মিলিয়ে ক্রমবর্ধমান হারে প্রজুক্তি পন্যসমুহের ব্যাবহার বৃদ্ধি পাচ্ছে ।

আগে একজন মোবাইল গ্রাহক তার মোবাইলকে শুধুমাত্র কথা বলার মাধ্যম হিসেবে ব্যাবহার করত কিন্তু বর্তমানে মোবাইল শুধুমাত্র কথা বলার মাধ্যমই নয় এর সাহায্যে খুদে বার্তার আদান প্রদান, ইন্টারনেট ব্যাবহার, ইমেইল, সামাজিক যোগাযোগ, জিপিএস, ভিডিও কলিং, মোবাইল ব্যাংকিং, স্বাস্থ্য সেবা থেকে শুরু করে অসংখ্য প্রয়োজনীয় কাজে এর ব্যাবহার বৃদ্ধি পাচ্ছে।

index আয় করুন এপস বা এপ্লিকেশন তৈরি করে

বর্তমানে একটি মোবাইল মানুষের নিত্যপ্রয়োজনীয় এবং অপরিহার্য একটি পন্যতে পরিনত হয়েছে । ফলে মোবাইল গ্রাহকের চাহিদার কথা মাথায় রেখে বিশ্বের জনপ্রিয় সব মোবাইল সিস্টেম ডেভলপার ওপেন সোর্স সিস্টেম তৈরিতে মনোনিবেশ করেছে এরই প্রেক্ষিতে গুগলের এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর জন্ম হয়েছে এছাড়াও উবুন্টু পুরো কম্পিউটার সিস্টেমকে মোবাইলে নিয়ে আসার ঘোষণা দিয়েছে । মুল প্রসঙ্গে আসি,

জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম যেমন এপল, এন্ড্রয়েড ইত্যাদি নিজেদের জন্য এপস স্টোর তৈরি করেছে যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের ডেভ্লপাররা সিস্টেম নির্ভর এপস তৈরি করছে এবং সেই এপস বিক্রয় করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করছে ।

আপনি যদি এপস ডেভ্লপার হিসেবে নিজেকে তৈরি করেন তবে বিভিন্ন এপস তৈরি করে সহজেই তা এপলের এপস্টোরে বা গুগলের প্লেস্টোরে যুক্ত করে তা তাতে মুল্য যুক্ত করে আয় করতে পারেন সহজেই । এছাড়াও অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা আপনার তৈরিকৃত এপসটি প্রথমেই মুল্য দিয়ে কিনে নেবে আগামীতে এপস বিক্রয়ের টিপস সম্পর্কে একটি নিবন্ধে প্রকাশ করবো আশা করছি।

সংক্ষিপ্ত নোটঃ

  • আপনার তৈরিকৃত এপস এর মান ঠিক রাখার চেস্টা করুন। কারন এপস এর মান ভাল না হলে আপনি ভাল রেটিং পাবেন না এবং মার্কেট থেকে ভাল সাড়া পাবেন না।
  • এপস এর জন্য প্রফেশনাল লুকিং তৈরিতে চেস্টা করুন এর কারনে এপস বেশি বিক্রি হবার সম্ভাবনা থাকে ।
  • এপস এর বিক্রি বাড়াতে সামাজিক সাইটের সাহায্য নিতে পারেন ।
  • এপস এর ভার্শন তৈরিতে মনোযোগী হওয়া উচিৎ এবং ভার্শন সংক্রান্ত ত্রুটি নির্ণয়ের জন্য বিভিন্ন এপ্লিকেশন নির্ভর মোবাইলে পরিক্ষা করা উচিৎ ।

বর্তমানে বিশ্বে এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্ভর মোবাইল সহজলভ্য হওয়ায় এই অপারেটিং সিস্টেমটি খুবই দ্রুত জনপ্রিয়তা পেয়েছে । বাংলাদেশে খুবই কম মুল্যে এন্ড্রয়েড মোবাইল বাজারজাত করছে “ওয়াল্টন” আপনি ৫০০ থেকে ৮০০০ টাকার মাঝেই ভালমানের এন্ড্রয়েড মোবাইল পাবেন যেখানে আপনার চাহিদার সকল সুবিধাই থাকবে এবং এন্ড্রয়েড সিস্টেম বা এপল সিস্টেম নির্ভর এপ্লিকেশন তৈরি করে সহজেই আনলিমিটেড অর্থ উপার্জন করতে পারেন।

এছাড়াও আপনার তৈরিকৃত এপ্লিকেশনে গুগোল এডসেন্স এর বিজ্ঞাপন ব্যাবহার করেও আপনি এন্ড্রয়েড ব্যাবহারকারিদের কাছ থেকে আয় করতে পারেন । ঠিক যেমন ব্লগে গুগোল এডসেন্স ব্যাবহার করা হয় তেমনি।

মোবাইল এপস কিভাবে তৈরি করতে হয় এসংক্রান্ত টিউটোরিয়াল আগামী মাসে প্রকাশ করবো ভাল থাকবেন।

একটি উত্তর ত্যাগ