আপনার কম্পিউটার এ কোন সফটওয়্যার ইন্সটল হচ্ছে না ? নিয়ে নিন সমাধান

0
201

যদি আপনার কম্পিউটার এ কোন সফটওয়্যার ইন্সটল না হয় তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করুনঃ

index আপনার কম্পিউটার এ কোন সফটওয়্যার ইন্সটল হচ্ছে না ?  নিয়ে নিন সমাধান

  • আপনি জেই সিডি অথবা ডিভিডি ব্যাবহার করবেন আগে যাচাই করুন সেটি ঠিক আছে কি না। আর সব সময় অটো প্লে অপশন সিলেক্ট করে সফটওয়্যার ইন্সটল করে দেখতে পারেন।
  • যদি সিডি অথবা ডিভিডি অথবা সফটওয়্যার যেখানে আছে সেখানে যদি কোন সমস্যা না থাকে তাহলে দয়া করে আপনি যে সফটওয়্যারটি ইন্সটল করতে চাচ্ছেন তার মিনিমাম রিকয়ারমেন্ট এবং আপনার কম্পিউটার এর মিনিমাম রিকয়ারমেন্ট ঠিক আছে কি না তা দয়া করে চেক করুন। আর আপনি যে ড্রাইভ এ সফটওয়্যারটি ইন্সটল করতে চাচ্ছেন তাতে যথেষ্ট পরিমান ফ্রী স্পেস আছে কি না তা দয়া করে চেক করে দেখতে পারেন। আপনি যেই সফটওয়্যারটি এনেছেন তাতেও সমস্যা থাকতে পারে। তাই সফটওয়্যার ইন্সটল নাও হতে পারে। সুতরাং আপনি আপনি এই সফটওয়্যার এর অফিসিয়াল সাইট থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে ব্যাবহার করতে পারেন।
  • আপনি যেই অপারেটিং সিস্টেম ব্যাবহার করছেন সেটি কি আপনার সফটওয়্যার সাপোর্ট করে কি না তা আপনি অনলাইন থেকে জেনে নিতে পারেন। বরতমানে এটি সফটওয়্যার না চলার অন্যতম কারণ। আর সেটা আমরা দেখতেও পাচ্ছি। যদি এরকম সমস্যা হয়ে থাকে তাহলে আপনি রিকয়ারমেন্ট অনুযায়ী ডট নেট ফ্রেম ওয়ার্ক ব্যাবহার করতে পারেন শুধু এটি নয়  যা যা চাই সব আপনি ইচ্ছা করলে ইন্টারনেট থেকে ডাউনলোড করে ব্যাবহার করতে পারেন।
  • অনেক সফটওয়্যার ইন্সটল করার পর রেজিস্টার করতে হয়। নতুবা সফটওয়্যার ইন্সটল হবে না তাই সফটওয়্যার ইন্সটল করার পূর্বে রেজিস্টার করে নিতে হবে। সেজন্য আপনার কাছে যা যা চাচ্ছে সে সকল রিকয়ারমেন্ট পূরণ করতে হবে। প্রতিনিয়ত এখন এই ধরনের সফটওয়্যার ব্যাপকভাবে তৈরি হচ্ছে।

LEAVE A REPLY

four × four =