আপনার উইন্ডোজ এ .dll ফাইল মিসিং ? নিয়ে নিন সমাধান  FavoriteLoadingবুকমার্ক

যদি আপনার কম্পিউটার এর উইন্ডোজ ফাইল এ যদি .dll এই ফরম্যাট এ কোন ফাইল মিসিং থাকে তাহলে আপনি অনেক সমস্যায় পরতে পারেন। শুধু অপারেটিং সিস্টেম নয় আপনার পছন্দের গেম, সফটওয়্যার এ যদি এই ধরনের ফাইল মিসিং থাকে তাহলে আপনি আপনার লক্ষ্যে পোঁছাতে পারবেন না। তাহলে চলুন কি কি সমস্যা তা আলোচনা না করে এর সমাধান নিয়ে আলোচনা করি আশাকরি কাজে লাগবে।

index আপনার উইন্ডোজ এ .dll ফাইল মিসিং ? নিয়ে নিন সমাধান

  • আপনার কম্পিউটার এ যেই .dll ফাইলটি মিসিং আপনি ইচ্ছা করলে সেই ফাইলটি ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিতে পারেন। সেজন্য আপনি আপনার নির্দিষ্ট মিসিং ফাইল এর সম্পূর্ণ নেম জানতে হবে। আর সেটি আপনি দেখতে পারবেন এবং এটি ইচ্ছা করলে আপনি গুগল এ সার্চ দিয়ে ডাউনলোড করে নিতে পারেন।
  • আপনি আপনার কম্পিউটারকে সেফ মোড এ রান করাতে পারেন। এর পর আপনি আপনার কম্পিউটার এ windows+R বাটন এর সাথে চেপে “sfc /scannow” টাইপ করুন। দেখবেন অটোমেটিক আপনার সমস্যা খুঁজে বের করবে এবং এই সমস্যা সমাধান করতে পারবেন।
  • লাস্ট আপনি যদি কোন সফটওয়্যার রিমুভ করে থাকেন হয়ত সেই সফটওয়্যার আপনার কম্পিউটার এর দরকারি .dll ফাইলটি রিমুভ করে দিয়েছে সেজন্য আপনি আপনার সফটওয়্যারটি আপডেট করে নিতে পারেন। যদি আপনার কম্পিউটার থেকে ডাইরেক্ট সফটওয়্যার আপডেট না হয় তাহলে আপনি অফিসিয়াল সাইট থেকে নতুন ভার্সন এর সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে পারেন।
  • আপনার কম্পিউটার এ ভাইরাস থাকার কারনে ও এই ধরনের সমস্যা হতে পারে। তাই আপনি ভাল কোন অ্যান্টিভাইরাস ব্যাবহার করে আপনার কম্পিউটার স্ক্যান করে দেখতে পারেন। যদি ভাইরাস থাকে তাহলে দয়া করে এটি রিমুভ করে ফেলুন।
  • আপনি আপনার কম্পিউটার রিস্টোর করে দেখতে পারেন। আশাকরি এই সকল সমস্যা সমাধান হয়ে যাবে। এর মাধ্যমে আপনি খুব সহজ এ এই সমস্যা সমাধান করতে পারেন।

আমার আজকের এই প্রেসক্রিপশন কেমন লাগলো দয়া করে কমেন্ট এ জানাবেন। ধন্যবাদ সকলকে।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × three =